পশ্চিমবঙ্গ

west bengal

গ্য়াঁটের কড়ি খরচ করে কোয়ারানটিনে থাকতে নারাজ, কলকাতা বিমানবন্দরে হট্টগোল

By

Published : May 27, 2020, 4:38 PM IST

Updated : May 27, 2020, 6:08 PM IST

গ্য়াঁটের কড়ি খরচ করে কোয়ারানটিনে থাকতে নারাজ বাংলাদেশ ফেরতরা, ধুন্ধুমার বিমানবন্দরে
গ্য়াঁটের কড়ি খরচ করে কোয়ারানটিনে থাকতে নারাজ বাংলাদেশ ফেরতরা, ধুন্ধুমার বিমানবন্দরে ()

সকাল ১১ টা ২৮ মিনিট নাগাদ ২৬৯ বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের নিয়ে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে বিশেষ বিমান । এরপরই সকলকে শহরের পাঁচ তারা ও তিন তারা হোটেলে কোয়ারানটিনে থাকতে বলা হয় ।

কলকাতা, 27 মে: এমনিতেই কাজ নেই ৷ বিদেশ বিভুঁইয়ে এতদিন অনাহারে, অর্ধাহারে কাটাতে হয়েছে ৷ এই পরিস্থিতিতে ব্যয়বহুল হোটেলে গ্য়াঁটের কড়ি খরচা করে কোয়ারানটিনে থাকার প্রশ্নই নেই ৷ আর এই নিয়েই বাংলাদেশ ফেরত শ্রমিকদের সঙ্গে তুমুল বচসা বাঁধল কলকাতা বিমানবন্দরের কর্মীদের ৷ বুধবার সকালে বাংলাদেশ থেকে বিশেষ বিমান অবতরণ করতেই তুমুল হট্টগোল দেখা গেল কলকাতা বিমানবন্দরে ৷

বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের নিয়ে দ্বিতীয় দফায় বিশেষ বিমান অবতরণ করছে কলকাতা বিমানবন্দরে ৷ তার মধ্যেই বাধল তুমুল হৈ হট্টগোল । হোটেল কোয়ারেন্টিনে থাকা নিয়ে বাংলাদেশে ফেরত একটা বড় অংশের শ্রমিকদের সঙ্গে গণ্ডগোল বাধে বিমানবন্দরে সরকারি দায়িত্ব প্রাপ্ত কর্মীদের । ওই শ্রমিকদের সকলকে হোটেলে কোয়ারেনটিনে থাকার কথা বলা হয় ৷ কিন্তু হোটলের খরচা অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় কোয়ারানটিনে যেতে অস্বীকার করে শ্রমিকরা । আর এই নিয়ে বচসা বাঁধে । এদিন সকাল ১১ টা ২৮ মিনিট নাগাদ ২৬৯ বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের নিয়ে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে বিশেষ বিমান । এরপরই সকলকে শহরের পাঁচ তারা ও তিন তারা হোটেলে কোয়ারানটিনে থাকতে বলা হয় ।

কলকাতা বিমানবন্দরে হট্টগোল

শ্রমিকদের অভিযোগ, তারা প্রায় দু-তিন মাস বাংলাদেশে প্রায় অনাহারে কাটিয়েছে ৷ আর এখন দেশে ফেরার পর এখন সপ্তাহে প্রায় 50 থেকে 60 হাজার টাকা দিয়ে কোয়ারানটিনে থাকতে বলা হচ্ছে ৷ যা প্রায় অসম্ভব । বাংলাদেশ ফেরত ওই শ্রমিকদের দাবি, তাদের আগে নিজেদের জেলায় পাঠানো হোক । এর আগে ১৮ মে প্রথমবারের জন্য বাংলাদেশে আটকে থাকা প্রায় ১৬৯ জন ভারতীয়কে নিয়ে বন্দে ভারত মিশনের বিশেষ বিমান কলকাতায় অবতরণ করে । সেবার প্রায় ১০৫ জনকে সরকারি কোয়ারানটিনে পাঠানো হলেও এবার তেমন কোনও ব্যবস্থা ছিল না ।

Last Updated :May 27, 2020, 6:08 PM IST

ABOUT THE AUTHOR

...view details