পশ্চিমবঙ্গ

west bengal

মোদির পথে শাহ! 24-র ভোটে আইটি সেলকেই হাতিয়ার করার নির্দেশ, বঙ্গ-বিজেপিকে বোঝালেন সোশাল মিডিয়ার গুরুত্ব

By ETV Bharat Bangla Team

Published : Dec 26, 2023, 9:11 PM IST

Updated : Dec 26, 2023, 9:58 PM IST

Amit Shah in Kolkata: কলকাতায় দু'দিনের সফরে এসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ৷ আজ, মঙ্গলবার ন্যাশনাল লাইব্রেরিতে আইটি সেলের সঙ্গে বৈঠকে বসেন অমিত ৷ সেখানে নরেন্দ্র মোদি, জেপি নাড্ডার মতো কেন্দ্রীয় নেতাদের চ্যানেলকে সাবস্ক্রাইব করার নির্দেশ দেন শাহ ৷ এছাড়াও তিনি জানান, মোদিজীর ইউটিউবের ফলোয়াডর সংখ্যা 2 কোটিরও বেশি ছাড়িয়েছে ৷

সমস্ত কেন্দ্রীয় নেতাদের চ্যানেল সাবস্ক্রাইব করার নির্দেশ শাহের
Amit Shah in Kolkata

কলকাতা, 26 ডিসেম্বর: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ইউটিউব চ্যানেলের ফলোয়ার দু'কোটি পার ! অবিলম্বে মোদি সহ কেন্দ্রীয় নেতাদের চ্যানেলকে সাবস্ক্রাইব করার নির্দেশ দিলেন অমিত শাহ ও জেপি নাড্ডা । মঙ্গলবার ন্যাশনাল লাইব্রেরিতে আইটি সেলের সঙ্গে বৈঠকে এমনই বার্তা স্বরাষ্ট্রমন্ত্রীর ।

নরেন্দ্র মোদি সহ ইউটিউব চ্যানেল রয়েছে অমিত শাহ, জেপি নাড্ডা থেকে বিভিন্ন হেভিওয়েট বিজেপি নের্তৃত্বের । লোকসভা ভোটের আগে সেই সব ইউটিউব চ্যানেলকে সাবস্ক্রাইব করার কথা বলা হল এদিনের বৈঠকে । কলকাতায় দাঁড়িয়েই বাংলার দুর্নীতি প্রসঙ্গে আইটি সেলের গুরুত্বকে বঙ্গ বিজেপির সামনে তুলে ধরলেন শাহ-নাড্ডা । যেখানে জনসংযোগ বাড়াতে, জনগণকে সজাগ করতেই চ্যানেল সাবস্ক্রাইবের উপর জোর দেওয়া হল ।

আজ ন্যাশনাল লাইব্রেরির ডক্টর শ্যামা প্রসাদ মুখোপাধ্যায় ভাষা ভবনে অভ্যন্তরীন বৈঠকে উপস্থিত ছিলেন প্রায় 1500 সোশাল মিডিয়া কর্মী। চোব্বিশের লোকসভা ভোটের আগে বাংলার মাটিতে গেরুয়া-প্রতিষ্ঠানে ভীত জোরদার করতে সোশাল মিডিয়াকে হাতিয়ার করলেন শাহ-নাড্ডারা । মূলত সোশাল মিডিয়া কর্মীদের, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বলেন, "কেন্দ্র এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে জনমুখী প্রকল্পগুলি করেছেন সেগুলি মানুষের মধ্যে আরও বেশি করে ছড়িয়ে দিতে হবে। বিশেষ করে বাংলার মানুষের মধ্যে এইসব প্রকল্পের ভালো দিকগুলি তুলে ধরতে হবে।" পাশাপাশি তাঁরা বলেন, " যেসব কেন্দ্রীয় প্রকল্পগুলি রাজ্য সরকার নিজের নামে চালাচ্ছে সেই কথা বাংলার মানুষের সামনে তুলে ধরতে হবে। প্রয়োজনে এই বার্তা মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিতে হবে। সভা করতে হবে। স্ট্রিট কর্নার করতে হবে। এই ক্ষেত্রে মহিলা মোর্চার উপরেও বিশেষ জোর দেওয়া হয় ৷ "

2014 সালে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর আইটির উপর মারাত্মক জোর দিয়েছিলেন । সোশাল মিডিয়ায় বিজেপির দাপট সেই 2014 সাল থেকেই বলে মl রাজনৈতিক মহলের । 2014 থেকে 2023, নয় বছর পেরিয়ে লোকসভা ভোটের আগে সেই সোশাল মিডিয়ার উপরই জোর বিজেপি নেতৃত্বের। বঙ্গ বিজেপিকে সোশাল মিডিয়ার উপর বেশি করে জোর দেওয়ার নির্দেশ শাহ-নাড্ডার ।

আরও পড়ুন:

  1. শাহ-নাড্ডার নির্বাচিত কমিটিকে 'ভরাডুবি' বলে কটাক্ষ কুণালের
  2. লোকসভা নির্বাচনের আগে বঙ্গ বিজেপিতে ইলেকশন ম্যানেজমেন্ট কমিটি তৈরি করলেন শাহ-নাড্ডা
  3. আজ রাতেই শহরে স্বরাষ্ট্রমন্ত্রী, মঙ্গলে কালীঘাটে পুজো দিয়ে বঙ্গ বিজেপির সঙ্গে বৈঠক শাহের
Last Updated : Dec 26, 2023, 9:58 PM IST

ABOUT THE AUTHOR

...view details