পশ্চিমবঙ্গ

west bengal

Mamata Banerjee : তৃতীয়বার মুখ্যমন্ত্রী হয়ে ঝাড়গ্রাম সফরে মমতা বন্দ্যোপাধ্যায়

By

Published : Aug 9, 2021, 9:40 AM IST

ঝাড়গ্রাম সফরে মমতা বন্দ্যোপাধ্যায়

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম ঝাড়গ্রাম সফরে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায় । বিধানসভা নির্বাচনে জঙ্গলমহলের মানুষের জন্য তৃণমূল জয়ী হয়েছে ৷ জঙ্গলমহলের মানুষকে ধন্যবাদ জানাতে তাঁর এই সফর ৷

ঝাড়গ্রাম, 9 অগস্ট : আজ ঝাড়গ্রাম স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । রাজবাড়ী সংলগ্ন হেলিপ্যাডে দুপুর 1 টার সময় নামবেন তিনি । তারপরে যোগ দেবেন অনুষ্ঠানে । করোনার পরিস্থিতি থাকার কারণে অল্প সংখ্যক মানুষকে নিয়ে এ বছরের অনুষ্ঠান অনুষ্ঠিত হতে চলেছে।

প্রশাসন সূত্রে খবর অনুষ্ঠানে যাঁরা উপস্থিত থাকবেন সকলেরই করোনা পরীক্ষা করা হয়েছে। অনুষ্ঠানের মাধ্যমে আদিবাসী সমাজের গুণী ব্যক্তিদের সংবর্ধনা জানাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানের পর কোনও এক গ্রাম পরিদর্শনে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ঝাড়গ্রাম ট্যুরিস্ট কমপ্লেক্সে রাত্রিযাপন করে তার পরের দিন ফিরে যাওয়ার কথা রয়েছে তাঁর। মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে কড়া নিরাপত্তার বলয় মুড়ে ফেলা হয়েছে ঝাড়গ্রাম শহরকে।

ঝাড়গ্রাম স্টেডিয়ামে অনুষ্ঠিত 2018 সালে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন তিনি আদিবাসী সমাজের গুণী মানুষদের সংবর্ধনার পাশাপাশি জেলার জন্য একাধিক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করেছিলেন তিনি ৷

আরও পড়ুন : জঙ্গলমহলকে ধন্যবাদ জানাতে দু’দিনের সফরে সোমবার ঝাড়গ্রাম যাচ্ছেন মুখ্যমন্ত্রী

সেই বছর সাঁওতালি সিনেমার নায়িকা বিরবাহা হাঁসদাকে সংবর্ধনা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী । কিন্তু বিরবাহা আজ ঝাড়গ্রাম বিধানসভা কেন্দ্রের তৃণমূলের বিধায়ক ও বন প্রতিমন্ত্রী । পঞ্চায়েত ভোট ও লোকসভা ভোটে পায়ের তলায় মাটি সরে গিয়েছিল তৃণমূলের। কিন্তু বিধানসভা ভোটে ঝাড়গ্রাম জেলায় 4 টি আসনে ব্যাপক ভোটের ব্যবধানে জয়লাভ করে তৃণমূল কংগ্রেস ।

সূত্রের খবর এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে জেলাবাসীর জন্য উন্নয়নমূলক একাধিক প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

ABOUT THE AUTHOR

...view details