পশ্চিমবঙ্গ

west bengal

Elephant death : জলপাইগুড়ির বৈকুন্ঠপুর জঙ্গলে হাতির অস্বাভাবিক মৃত্যু

By

Published : Sep 5, 2021, 9:11 PM IST

Elephant death
বৈকুন্ঠপুর জঙ্গল ()

জলপাইগুড়ির বৈকুন্ঠপুর জঙ্গলে একটি হাতির মৃত্যুতে চাঞ্চল্য ছড়াল ৷ কী কারণে এই মৃত্যু তা নিয়ে ধোঁয়াশা রয়েছে ৷ হাতিটির বয়স মাত্র 3-4 বছর ৷ বৈকুন্ঠপুর বনবিভাগ সূত্রে খবর, ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে ৷

জলপাইগুড়ি, 5 সেপ্টেম্বর : বৈকুন্ঠপুর জঙ্গলে একটি হাতির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। ঘটনাস্থলে যান বন দফতরের কর্মীরা। এদিন সকালে বন বিভাগের কর্মীদের নজরে আসে মৃত হাতিটি। জলপাইগুড়ির বোদাগঞ্জ সংলগ্ন বৈকুন্ঠপুর জঙ্গলের মেচ পাড়া এলাকায় একটি পুরুষ হাতির দেহ দেখা যায়।

বৈকুন্ঠপুর বন বিভাগ সূত্রে জানা গিয়েছে, মৃত হাতিটির বয়স তিন থেকে চার বছর ৷ ঘন জঙ্গলের মাঝে হাতিটি পড়ে ছিল। প্রাথমিক অনুমান, এক দু'দিনের মধ্যে হাতিটির মৃত্যু হয়েছে। তবে কী কারণে এই মৃত্যু তার কারণ এখনও ধোঁয়াশা।

আরও পড়ুন :Leopard : চা বাগানে ফাঁদে পড়ল চিতাবাঘ

হাতির মৃত্যুর খবর পেয়ে এদিন ঘটনাস্থলে পৌঁছায় বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জের রেঞ্জার নীলা রায়-সহ অন্যান্য আধিকারিক ও কর্মীরা। ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানিয়েছেন নীলা রায়।

হাতির অস্বাভাবিক মৃত্যু

তিনি বলেন, "এটি স্বাভাবিক মৃত্যুও হতে পারে। তবে ময়নাতদন্তের আগে কিছুই বলা সম্ভব না।" ময়নাতদন্তের পর জঙ্গলেই শেষকৃত্য করা হবে হাতিটির ৷

ABOUT THE AUTHOR

...view details