পশ্চিমবঙ্গ

west bengal

TMC MLA scolds Govt Officer: বিধায়ককে দেখে উঠে না-দাঁড়ানোয় সরকারি আধিকারিককে ধমক, বিতর্কে তৃণমূলের খগেশ্বর

By

Published : Apr 18, 2023, 2:36 PM IST

বিধায়ককে দেখে উঠে না-দাঁড়ানোয় ধমক খেতে হল সরকারি আধিকারিককে ৷ ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিকের এই আচরণে বেজায় ক্ষুব্ধ হলেন তৃণমূল বিধায়ক খগেশ্বর রায় ৷ ঘটনাকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক ৷

TMC MLA scolds Govt Officer
তৃণমূল বিধায়ক খগেশ্বর রায়

বিধায়ককে দেখে উঠে না দাঁড়ানোয় সরকারি আধিকারিককে ধমক

জলপাইগুড়ি, 18 এপ্রিল: 'আপনি জানেন না আমার ক্ষমতা কী ৷ আপনার আচরণ নিয়ে আমি অবাক হয়ে যাচ্ছি ! ভদ্রতা জ্ঞানটুকু শেখেননি, আমি গেলে ডিএম, এডিএম এবং আপনার বস ডিএলআরও উঠে দাঁড়ায় ।" সোমবার ব্লক ভূমি সংস্কার দফতরে আধিকারিকের ঘরে ঢুকে এভাবেই তাঁকে ধমক দিলেন রাজগঞ্জের তৃণমূল বিধায়ক খগেশ্বর রায় । ওই আধিকারিকের আচরণে ক্ষুব্ধ হয়ে তিনি এই মন্তব্য করেন ৷

দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে ওইদিন ধূপগুড়িতে এসেছিলেন খগেশ্বর রায় । সেসময় তিনি ধূপগুড়ি ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিকের ঘরে যান ৷ বিধায়ককে দেখে চেয়ার থেকে উঠে দাঁড়াননি ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক জয়দীপ ঘোষ রায় । আর তাতেই মেজাজ হারান বিধায়ক । এরপর বলে বসেন, "আমি ভিজিটে এসেছি ৷ আর আপনি লাট সাহেবের মত চেয়ারে বসে আছেন ৷" দিদির দূত খগেশ্বর রায় কর্মসূচিতে আসলে ব্লক ভূমি সংস্কার আধিকারিক তাঁকে সন্মান দেননি বলে তিনি দাবি করেন । আর তাঁর ব্যবহার প্রসঙ্গে ওই আধিকারিকের সামনেই ক্ষোভ প্রকাশ করে বসেন তিনি ৷ এরপরেই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক সমালোচনা ।

প্রসঙ্গত, সোমবার দুপুরে ধূপগুড়ি পৌরসভা-সহ বিভিন্ন এলাকায় দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে যান রাজগঞ্জের বিধায়ক । তাঁর সঙ্গে ছিলেন ধূপগুড়ি পৌরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেশনের ভাইস চেয়ারম্যান, ব্লক টাউন তৃণমূল কংগ্রেস সভাপতি ইভান দাস, গ্রামীণ ব্লক সভাপতি দীপু রায়-সহ অন্যান্য নেতৃত্বরা । এদিনের কর্মসূচির মাঝেই খগেশ্বর রায় ধূপগুড়ি ব্লক ভূমি সংস্কার দফতরের যান মানুষের পাট্টা-সহ জমির বিভিন্ন কাগজপত্রের বিষয়ে খোঁজ নিতে । সেখানে ভূমি সংস্কার আধিকারিক জয়দীপ ঘোষ রায় তাঁকে দেখে উঠে না দাঁড়ালে কড়া ভাষায় ক্ষোভ প্রকাশ করেন তিনি । এরপরই দফতরের মানুষের কাজের বিষয়ে কথা বলতে শুরু করেন বিধায়ক ।

তবে হেভিওয়েট এই নেতার অভিযোগের উত্তরে নীরব থাকতে দেখা যায় ভূমি সংস্কার আধিকারিককে । ঘটনার বিষয়ে বিধায়ক খগেশ্বর রায় জানান, মানুষের জন্য ওই দফতরে কাজের জন্য গিয়েছিলেন তিনি ৷ কিন্তু ঘরে ঢোকার পরে ওই আধিকারিক সন্মানটুকু দেননি তাঁকে । তাঁরা প্রতিনিধি হিসেবে গিয়েছিল । অন্যদিকে ভূমি সংস্কার আধিকারিক জয়দীপ ঘোষ রায়কে ফোন করা হলে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে জানান, তেমন কোনও ঘটনা নয় এটি ।

আরও পড়ুন:অতিরিক্ত জেলাশাসকের দফতরে গুলি চলেছিল, তদন্তে অনুমান ব্যালেস্টিক বিশেষজ্ঞের

ABOUT THE AUTHOR

...view details