পশ্চিমবঙ্গ

west bengal

Free E-Rickshaw Service: মাধ্যমিক পরীক্ষার্থীদের বিনামূল্যে ই-রিক্সা পরিষেবা আইএনটিটিইউসি'র

By

Published : Feb 22, 2023, 8:48 PM IST

মাধ্য়মিক পরীক্ষার্থীদের ই-রিক্সা পরিষেবা দেবে তৃণমূল কংগ্রেস পরিচালিত শ্রমিক ইউনিয়ন (INTTUC)। সমগ্র জলপাইগুড়িতে বিনামূল্যে ই-রিক্সা গুলো ঘুরবে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ৷ সুষ্ঠভাবে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেবে এই ই-রিক্সাগুলি। পরীক্ষার পর কেন্দ্র থেকে ফের বাড়িতেও পৌঁছে দেবে সেগুলো (Free E Rickshaw Service for Madhyamik Exam)।

Free E Rickshaw Service
ইরিক্সা পরিষেবা দেবে আইএনটিটিইউসি

জলপাইগুড়ি, 22 ফেব্রুয়ারি: মাধ্যমিক পরীক্ষার জন্য জলপাইগুড়ি শহরে বিনামূল্যে ই-রিক্সা পরিষেবা (Free E Rickshaw Service to Madhyamik Examinees) দেবে তৃণমূল কংগ্রেস পরিচালিত শ্রমিক ইউনিয়ন আইএনটিটিইউসি। জলপাইগুড়ি শহর ও শহর সংলগ্ন পঞ্চায়েতের প্রত্যেক পাড়ায় পাড়ায়, মোড়ে মোড়ে ই-রিক্সা চালকরা দাঁড়িয়ে থাকবেন পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য। জলপাইগুড়ি শহরে এই বিনামূল্যের ই-রিক্সা পরীক্ষার দিনগুলো ঘুরবে কেবল মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য (INTTUC Will Provide Free E-Rickshaw Service) ।

শহরের ই-রিক্সার বাড়বাড়ন্তের ফলে মাধ্যমিক পরীক্ষার সময় যাতে কোনওভাবেই শহরে যানজটের সৃষ্টি না-হয় সেই কারণে কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে। কারণ জলপাইগুড়ি শহরে প্রায় দশ হাজার ই-রিক্সা চলাচল করে। কোনও জায়গায় ই-রিক্সাকে দাঁড়াতে দেওয়া হবে না। আইএনটিটিইউসি (INTTUC)-এর সদর ব্লকের সভাপতি পূর্ণব্রত মিত্র বলেন, "আমরা মাধ্যমিক পরীক্ষার জন্য বিনামূল্যে ই-রিক্সা চালাব। শহরজুড়ে 70টি ই-রিক্সা চালানো হবে। মাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর জন্য ই-রিক্সায় ফ্রি সার্ভিস লেখা থাকছে। 'ফ্রি সার্ভিস ফর মাধ্যমিক এক্সাম' লেখা ই-রিক্সা গুলো শহর ঘুরবে।

তিনি আরও বলেন, "আমরা মাধ্যমিক পরীক্ষার সময় শহরে যাতে কোনওভাবেই যানজট না-হয় তার জন্য বাড়তি সতর্কতা নিচ্ছি। কোনওভাবেই আমরা যানজট করতে দেব না। শহরের গলির মোড়ে যেখানে অস্থায়ীভাবে ই-রিক্সা গুলো দাঁড়িয়ে থাকে তারাই পাড়ায় পাড়ায় সার্ভিস দেবে।" সংগঠনের তরফে জানা গিয়েছে, ইতিমধ্যেই জলপাইগুড়ি শহর ও শহর সংলগ্ন অঞ্চলের আইএনটিটিইউসি (INTTUC) অনুমোদিত ই-রিক্সা ইউনিয়নের নেতৃত্বের সঙ্গে চালকদের মিটিং হয়েছে।

শহরে যাতে যানজটের সৃষ্টি না-হয় তাই পদক্ষেপ নিয়েছে ট্রাফিক পুলিশ

আরও পড়ুন:টোটো জনজাতির সার্বিক উন্নয়নই লক্ষ্য, বললেন ধনীরাম

ওই মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আসন্ন মাধ্যমিক পরীক্ষার জন্য আইএনটিটিইউসি সংগঠনের তরফ থেকে 70টি ই-রিক্সা সম্পূর্ণ বিনামূল্যে পরীক্ষাথীদের পরিষেবা প্রদান করবে। এছাড়াও সুষ্ঠুভাবে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে। পরীক্ষার পর কেন্দ্র থেকে বাড়িতেও পৌঁছে দেওয়া হবে। অন্যদিকে, জলপাইগুড়ি গ্রিন ভ্যালি নামে স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মাধ্যমিক পরীক্ষার দিনগুলোতে কোনও পরীক্ষার্থী অসুস্থ হলে তাদের হাসপাতালে পৌঁছতে সহযোগিতা করা হবে।

ABOUT THE AUTHOR

...view details