পশ্চিমবঙ্গ

west bengal

Panchayat Elections 2023: টাকা দিয়ে সেটিং! তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ বিজেপির

By

Published : Jun 24, 2023, 10:39 PM IST

তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে টাকার বিনিময়ে ভোটারদের প্রভাবিত করে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ বিজেপির ৷ প্রার্থীপদ বাতিলের দাবিতে কমিশনের দ্বারস্থ বিজেপির প্রতিনিধি দল ৷

Etv Bharat
টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ

টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ

জলপাইগুড়ি, 24 জুন: তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে টাকার বিনিময়ে ভোটারদের প্রভাবিত করা এবং নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ বিজেপির তরফে। বিজেপির পশ্চিম মণ্ডল সভাপতি কমলেশ সিংহ রায়ের তরফে শনিবার ধূপগুড়ির বিডিও-র কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ তৃণমূল কংগ্রেসের জলপাইগুড়ি জেলা পরিষদের 6 নং আসনের প্রার্থী দীনেশ মজুমদার 15/208 নং বুথের ভোটারদের নির্বাচনী নিয়ম ভেঙে টাকার বিনিময়ে ভোটারদের প্রভাবিত করেছেন। ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ৷ ঘটনায় তৃণমূল প্রার্থীপদ বাতিলের দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি।

ভাইরাল হওয়া ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ভোটারদের হাতে টাকা দিয়ে পা-ছুঁয়ে ভোট ভিক্ষা করছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী। একজন-দুজন ভোটার নয়, জটলা করে থাকা বেশ কিছু ভোটারের হাতে ও পকেটে টাকা গুজে দিচ্ছেন তৃণমূল প্রার্থী দীনেশ মজুমদার ৷ যদিও গোটা ভিডিয়োটি ঘিরে দীনেশ মজুমদারের সাফাই, তিনি মাজার শরিফে চাদর চড়িয়ে দু:স্থদের টাকা দান করেছেন মাত্র। তিনি ভোটারদের টাকা দিয়ে প্রভাবিত করেননি।

জলপাইগুড়ি জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামী অভিযোগ করে বলেন, "টাকা দিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেছে জলপাইগুড়ি জেলা পরিষদের 6 নং আসনের তৃণমূল প্রার্থী দীনেশ মজুমদার । আমরা এবিষয়ে ধূপগুড়ি বিডিওর কাছে অভিযোগ জানিয়েছি। মানুষ বিজেপির পক্ষে, তৃণমূলকে ভোট দেবে না।"

আরও পড়ুন: অশান্ত ভাঙড়ে পৌঁছল 1 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

ঘটনার কথা অস্বীকার করেছে শাসক শিবির ৷ এ বিষয়ে তৃণমূল জেলা সম্পাদক রাজেশ কুমার সিং বলেন, "সোনাখালি মাজার শরিফে চাদর চড়ানোর হিসেবে মৌলবী সাহেবকে টাকা দিয়েছেন প্রার্থী দীনেশ ৷ এরপর বাইরে এসে প্রার্থনার পর গরিবদের দান করেছেন। সেটা 50, 100 টাকা। ভোটারদের প্রভাবিত করা বা টাকা দেওয়া অনেক রকমভাবে করা যেত। প্রকাশ্যে এইভাবে কেউ টাকা দেয় না। আসলে বিজেপির কাজ নেই। আইটি সেলকে বসিয়ে রেখে তৃণমূলের বিষয়ে অপপ্রচার চালাচ্ছে।"

ABOUT THE AUTHOR

...view details