পশ্চিমবঙ্গ

west bengal

হাওড়ায় তৈরি হল নতুন কন্টেনমেন্ট জোন

By

Published : Jun 17, 2021, 1:39 PM IST

রাজ্যে সংক্রমণের মাত্রা এখন নিম্নমুখী । তবু রাজ্য তথা হাওড়া জেলা প্রশাসনের তরফ থেকে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয় । আর সেই মর্মে নতুন করে 18টি কন্টেনমেন্ট জোনের ঘোষণা করে হাওড়া জেলা প্রশাসন ।

howrah
হাওড়ায় তৈরি হলো নতুন কন্টেনমেন্ট জোন

হাওড়া, 17 জুন: রাজ্যে সংক্রমণের মাত্রা এখন নিম্নমুখী । তবু হাওড়া জেলা প্রশাসনের তরফ থেকে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয় । আর সেই মর্মে নতুন করে 18টি কন্টেনমেন্ট জোনের ঘোষণা করে হাওড়া জেলা প্রশাসন । এর মধ্যে হাওড়া সদর মহকুমাতে 12টি ও গ্রামীণ হাওড়াতে 6টি এলাকাকে কন্টেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করল জেলা প্রশাসন ।

রাজ্যে সম্প্রতি নতুন করে আরও 16 দিনের জন্য জারি হয়েছে বিশেষ কোভিড বিধি-নিষেধ । গতকাল রাজ্য সরকার এই নতুন কন্টেনমেন্ট জোনের তালিকা প্রকাশ করেছে । তাতে বর্তমানে হাওড়ায় মোট 18টি কন্টেনমেন্ট জোনের উল্লেখ রয়েছে । এর মধ্যে হাওড়া শহর এলাকায় 12টি জোন রয়েছে ৷ হাওড়া পৌরনিগম এলাকার 17 নম্বর ওয়ার্ডের এমসি ঘোষ লেন, 19 নম্বর ওয়ার্ডের নীলমণি মল্লিক লেন, 33 নম্বর ওয়ার্ডের শিবপুর রোড, 36 নম্বর ওয়ার্ডের জিটি রোড (দক্ষিণ), 38 নম্বর ওয়ার্ডের শরৎ চট্টোপাধ্যায় রোড, 39 নম্বর ওয়ার্ডের আন্দুল রোড, 41 নম্বর ওয়ার্ডের ক্যারি রোড, 42 নম্বর ওয়ার্ডের ঠাকুর রামকৃষ্ণ লেন, তাঁতি পাড়া লেন, 47 নম্বর ওয়ার্ডের জগাছা জিআইপি কলোনি, 55 নম্বর ওয়ার্ডের 9/4 হরিচরণ বন্দ্যোপাধ্যায় স্ট্রিট রয়েছে এই কন্টেনমেন্ট জোনের মধ্যে । পাশাপাশি হাওড়া গ্রামীণ এলাকায় উলুবেড়িয়া মহকুমার শ্যামপুর- 1 নম্বর পঞ্চায়েত এলাকার রাধাপুরের বাগপাড়া, শ্যামপুর- 2 পঞ্চায়েত এলাকার দিহি মঙ্গলঘাট-2-এর আনটিলা পাড়ার উত্তর গ্রাম, আমারদহ এলাকার আমারদহ গ্রামের পশ্চিমাংশ, বাগনান-1 পঞ্চায়েত এলাকার বাগনান, বাগনান-2 নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার আনটিলা, বাগবেরিয়া এলাকাগুলিকে এই কন্টেনমেন্ট জোনের অন্তর্গত করা হয়েছে ।

প্রসঙ্গত কোভিডের দ্বিতীয় ঢেউ এই রাজ্যে তথা হাওড়া জেলাতে আছড়ে পড়ার পর থেকেই প্রতিদিন বেড়েই চলছিল কোভিড আক্রান্তের গ্রাফ । সম্প্রতি কিছুদিন ধরে সেই গ্রাফ নিম্নমুখী । আর বিশেষ কিছু এলাকাতে এখনও সংক্রমণের ঘটনা ঘটে চলার জন্যই এই কন্টেনমেন্ট জোন ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জেলা প্রশাসন সূত্রে খবর।

আরও পড়ুন:করোনা সংক্রমণের জেরে এবারও ভিডিয়ো কলেই জামাই আদর

এই এলাকাগুলিতে বিশেষ নজরদারি রাখা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন । যদিও গত 24 ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা 191 ও 1 জনের মৃত্যু হয়েছে বলে রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানা যাচ্ছে । আগামী 1 জুলাই অবধি এই কন্টেনমেন্ট জোনগুলিতে থাকবে এবং সংক্রমণের হার আরও কমলে পুনরায় সিদ্বান্ত নেওয়া হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন ৷

ABOUT THE AUTHOR

...view details