পশ্চিমবঙ্গ

west bengal

Anish Khan Murder Case : সিটের তদন্তে বিরক্ত আনিশের বাবা সালেম খানের ফের সিবিআই সওয়াল

By

Published : Apr 7, 2022, 12:35 PM IST

সিটের তদন্তে বিরক্ত আনিশের বাবা ফের দাবি জানালেন কোর্টের নজরদারিতে সিবিআই তদন্তের (Anish Khan Murder Case)। সিটের বিরুদ্বে হেনস্থার অভিযোগ আনলেন সালেম খান।

Anish Khan Murder Case
মৃত ছাত্র নেতা আনিশ খান

হাওড়া, 7 এপ্রিল : সিটের তদন্তে ফের অসন্তোষ জানালেন মৃত ছাত্র নেতা আনিশ খানের বাবা সালেম খান (Anish Khan Murder Case)। বুধবার রোজা মাসেই জবানবন্দি নেওয়ার কথা জানিয়েছিল সিট। সেই মতোই ওইদিন সকালে সিটের সদস্যদের আসার কথা জানালেও ইচ্ছাকৃত দেরি করে বলে অভিযোগ করেন সালেম খান।

সালেম খান সিটের তদন্তে বিরক্তি প্রকাশ করে বলেন , "এরা সত্যিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছে । তদন্ত করে প্রকৃত সত্যি উদঘাটন হোক এটা সিট চাইছে না ।" তিনি মুখ্যমন্ত্রীর আন্তরিকতা নিয়েও সন্দেহ প্রকাশ করেন। তিনি অভিযোগ করে বলেন, ‘‘বীরভূমের বগটুই হত্যাকাণ্ডের তদন্ত, ঝালদার ঘটনার তদন্ত সিবিআই করলেও আমার ছেলের মৃত্যুতে এখনও সিটকে দিয়েই তদন্ত করাতে চাইছে রাজ্য সরকার।’’ তিনি সিটের সদস্যদের বিরুদ্ধে তাঁকে রোজার মাসে ইচ্ছাকৃতভাবে হেনস্থার অভিযোগ আনেন। সালেম খান দাবি করেন, তাঁকে বলা হয়েছিল সকাল10টায় জবানবন্দি নেওয়ার কাজ শুরু করে11টায় শেষ হয়ে যাবে। তিনি যেহেতু ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন, তাই চেয়েছিলেন তাঁরই শুধু গোপন জবানবন্দি নিক সিট। কিন্তু সেটা শোনেনি সিট ৷ তাঁর বাড়ির সকলের জবানবন্দি নেওয়ার নাম করে অযথা হেনস্থা করছে। তিনি সিটের বিরুদ্ধে সরাসরি আঙ্গুল তুলে অভিযোগ করেন, দেড় মাসের বেশি দিন পেরিয়ে গেলেও আজও প্রকৃত দোষীরা গ্রেফতার হয়নি ৷ তিনি বৃহস্পতিবার ফের আনিশের হত্যাকাণ্ডের তদন্তভার সিটের হাত থেকে নিয়ে কোর্টের অধীনে সিবিআইকে দিয়ে তদন্ত করানোর দাবি জানান।

আরও পড়ুন :সিটেই আস্থা, হাইকোর্টের নির্দেশে দ্বিতীয়বার ময়নাতদন্ত আনিশের দেহের

উল্লেখ্য বুধবার ও বৃহস্পতিবার দু'দিন ধরে সিটের তরফে গোপন জবানবন্দি নেওয়ার সিদ্ধান্ত জানানো হয়েছিল আনিশের পরিবারকে। সেই মতো বৃহস্পতিবার সালেম খান-সহ পরিবারের চারজন সদস্যের জবানবন্দি নথিভুক্ত করা হয়। পাশাপাশি ধৃত এক পুলিশ কর্মীর জবানবন্দিও নথিভুক্ত করেন সিটের আধিকারিকরা। উলুবেড়িয়া জেলা বিচারকের সামনে গোটা প্রক্রিয়া সম্পূর্ণ করা হয়।

ABOUT THE AUTHOR

...view details