পশ্চিমবঙ্গ

west bengal

Unrest in Dankuni Station: হকার বিক্ষোভকে ঘিরে ধুন্ধুমার ডানকুনি স্টেশন চত্বরে

By

Published : Sep 29, 2022, 9:35 AM IST

Updated : Sep 29, 2022, 10:01 AM IST

situation unrest due to Hawkers protest in Dankuni Station
situation unrest due to Hawkers protest in Dankuni Station ()

দফায় দফায় হকার বিক্ষোভের (Hawkers Agitation) জেরে বুধবার উত্তপ্ত হয়ে ওঠে ডানকুনি স্টেশন চত্বর (Dankuni Station) । হকারদের মারধরের অভিযোগ ওঠে আরপিএফের বিরুদ্ধে ৷

ডানকুনি, 29 সেপ্টেম্বর: ডানকুনিতে হকারদের রেল অবরোধের জেরে (Rail Blockade) বুধবার রাতের দিকে ট্রেন চলাচলে সমস্যা দেখা দেয় । বর্ধমান কর্ড শাখায় ভোগান্তিতে পড়ে নিত্য যাত্রীরা । আরপিএফের গাড়ি ও অফিসে ভাঙচুরের অভিযোগ ওঠে হকারদের বিরুদ্ধে । পাল্টা আরপিএফের বিরুদ্ধে মারধরের অভিযোগে সরব হকাররা ।

দফায় দফায় হকার বিক্ষোভের জেরে (Hawkers protest) বুধবার উত্তপ্ত হয়ে ওঠে ডানকুনি স্টেশন চত্বর (Dankuni Station) । সকালে একজন হকারকে আরপিএফের আটক করাকে কেন্দ্র করে গণ্ডগোল শুরু হয় । তাদের অভিযোগ, সেই হকারকে জরিমানার পাশাপাশি হেনস্তাও করা হয় । আরপিএফের তরফে । এরপরই হকার ইউনিয়নের নেতাকর্মীরা ডানকুনি স্টেশন চত্বরে বিক্ষোভ দেখাতে শুরু করেন (situation unrest) ।

হকার ইউনিয়নের কর্মীরা আরপিএফ সহায়তা কেন্দ্রে ভাঙচুর চালায় বলে অভিযোগ উঠেছে । বুধবার সন্ধ্যায় আবারও আরপিএফের অত্যাচারের বিরুদ্ধে হকাররা বিক্ষোভে নামে । হকার ইউনিয়নের কর্মীরা রেল লাইনের ওপর শুয়ে পড়ে বিক্ষোভ দেখাতে থাকে । ঘটনার জেরে ফের উত্তপ্ত হয়ে ওঠে গোটা ডানকুনি স্টেশন চত্বর ।

বুধবার উত্তপ্ত হয়ে ওঠে ডানকুনি স্টেশন চত্বর

রেল ও যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে এবং বিক্ষোভের মোকাবিলার জন্য প্রচুর আরপিএফ কর্মী মোতায়েন করা হয় ঘটনাস্থলে । প্রায় 2 ঘণ্টা ধরে চলে সেই অবরোধ । অবরোধের ফলে চরম দুর্ভোগে পড়তে হয় রেলযাত্রীদের ৷ অনেকেই গন্তব্যে পৌঁছতে ঘুর পথে, বাসে ও অটোতে যাতায়াত করে ।

অবরোধকারীদের অভিযোগ, ডানকুনি আরপিএফের এক কর্মী হকারকে ধরে নিয়ে গিয়ে দুই হাজার টাকা জরিমানা করে । তারই প্রতিবাদ জানিয়ে গেটের সামনে শান্তি-শৃঙ্খলা সঙ্গে বিক্ষোভ করা হয় । তখনই মারধর করা হয় হকারদের । তাতে আহত হয়ে বেশ কয়েকজন । তারা কেউ ভাঙচুর করেনি ।

আরও পড়ুন:হুগলিতে বাড়ছে ডেঙ্গি, অজানা জ্বরের মৃত্যু নার্সের

অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি কমিশনার হাওড়া ডিভিশন অসীম মণ্ডল বলেন, "হকারদের অভিযোগ থাকলে সেটা তাঁরা রেলের আধিকারিকের কাছে জানাতে পারবেন । আরপিএফের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে তার বিরুদ্ধেও তদন্ত করা হবে । অভিযোগ সত্য হলে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হতে পারে । রেলের টিকিট কাউন্টার পুলিশের গাড়িতে ভাঙচুর করা হয় । আরপিএফের দুজন কর্মী আহত হন ৷ এখনও পর্যন্ত 5 জনকে আটক করা হয়েছে ।"

Last Updated :Sep 29, 2022, 10:01 AM IST

ABOUT THE AUTHOR

...view details