পশ্চিমবঙ্গ

west bengal

Covid Scare : সামনে রথ, বাড়ছে করোনা সংক্রমণ! সচেতন থাকার নির্দেশ মুখ্য স্বাস্থ্য আধিকারিকের

By

Published : Jun 24, 2022, 10:17 PM IST

হুগলি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ফের বাড়ছে ৷ সরকারিভাবে জেলায় মৃত্যুর সংখ্যা না থাকলেও আবারও করোনা বিধি মানার আর্জি জানিয়েছে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমা ভুঁইয়া।

Covid
হুগলি জেলার মহকুমা ও ব্লকগুলিতে সরোজমিনে নজরদারি চালানো হচ্ছে করোনা পরিস্থিতি নিয়ে

চুঁচুড়া, 24 জুন :ফের মাথা চাড়া দিচ্ছে করোনা সংক্রমণ ৷ রাজ্যের সব জেলার পাশাপাশি হুগলিও তার অন্যথা নয় ৷ তাই জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক এ নিয়ে হলেন তৎপর ৷ মানতে বললেন করোনা বিধি ৷

তিনি মানুষকে সচেতন করে বলেন, "হুগলি জেলার মহকুমা ও ব্লকগুলিতে সরোজমিনে নজরদারি চালানো হচ্ছে করোনা পরিস্থিতি নিয়ে। কয়েকটা জায়গায় সতর্ক হতে হবে আমাদের। মগরা ও বিশেষ করে শহরতলীর জায়গাগুলিতে দ্রুত বাড়ছে করোনা। শ্রীরামপুর মহকুমা এলাকায় একদিনে 47 জন করোনা পজিটিভ হয়েছে। সেখানে আরামবাগে কম রয়েছে পজেটিভের সংখ্যা। করোনা আক্রান্তদের বাড়ি-বাড়ি পৌঁছে যাচ্ছে জেলা স্বাস্থ্য দফতরের কর্মীরা। করোনার সচেতনতার জন্য মাস্ক পড়া বাধ্যতামূলক করা হচ্ছে। আবারও মানুষকে করোনা বিধি মেনে চলার অনুরোধ করা হচ্ছে।"

তিনি আরও বলেন, "ভ্যাকসিনের ক্ষেত্রে যাঁরা প্রথম সারির কর্মীরা রয়েছেন তাঁদের তৃতীয় ডোজ অর্থাৎ বুস্টার ডোজ নেওয়া জরুরি। করোনা যেহেতু বাড়ছে সমস্ত তাই স্বাস্থ্য কর্মীদের ভ্যাকসিন নেওয়া জরুরি। ইতিমধ্যেই ষাটোর্ধ্ব ও আঠারো বছরের বয়সিদের ভ্যাকসিন নেওয়ার জন্য আর্জি জানাব। সামনেই রথযাত্রা উৎসব। মানুষকে আনন্দের সঙ্গে মাস্ক ও করোনা বিধিও মেনে চলতে হবে। বাচ্চা ও বয়স্কদের অযথা কোথাও না নিয়ে যাওয়াই ভাল। কেউ করোনা আক্রান্ত হলে অবশ্যই টেস্ট করান ও চিকিৎসা করান।"

করোনা বিধি মানার আর্জি জানিয়েছে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমা ভুঁইয়া

আরও পড়ুন :সামান্য কমল আক্রান্তের সংখ্যা, মৃত 2

তিনি আরও জানান, ব্লক থেকে বিভিন্ন হাসপাতালে করোনার জন্য ব্যবহৃত জিনিসপত্র চেকিং করা হচ্ছে। হুগলি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা 80 উপরে। এই মুহূর্তে একজনের মৃত্যু হয়েছে এমনটাই জানা যাচ্ছে। করোনায় মৃত্যু হবে না সেটা এখনই বলা যাবে না। কারণ রোগীরা অন্য রোগে আক্রান্ত থাকলে মৃত্যুর সম্ভাবনা থেকে যাচ্ছে। এর কারণ একাধিক অঙ্গ বিকল হওয়ার সম্ভাবনা। তাই ওষুধ বন্ধ করা যাবে না বলে পরামর্শ দিচ্ছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

ABOUT THE AUTHOR

...view details