পশ্চিমবঙ্গ

west bengal

'ইন্ডিয়া জোটের বৈঠক নয়, তিন রাজ্যে পরাজয়ের পর শোকসভায় যাচ্ছেন মুখ্যমন্ত্রী', কটাক্ষ শুভেন্দুর

By ETV Bharat Bangla Team

Published : Dec 16, 2023, 4:24 PM IST

Suvendu Adhikari slams CM Mamata: কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছন তিনি। সেখান থেকে চালসায় দলীয় কর্মসূচিতে যোগ দিতে সড়কপথে রওনা দেন বিরোধী দলনেতা। আর বাগডোগরা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এদিন মুখ্যমন্ত্রীকে একহাত নিয়েছেন শুভেন্দু।

Etv Bharat
Etv Bharat

শিলিগুড়ি, 16 ডিসেম্বর: 20 ডিসেম্বর ইন্ডিয়া জোটের বৈঠকে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই জোটের বৈঠককে তীব্র কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর স্পষ্ট দাবি, ওটা কোনও জোটের বৈঠক নয় ৷ আদতে তিন রাজ্যের ভোটে দুরন্ত হারের পর বিরোধীদের শোকসভা ৷

শনিবার কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছন তিনি। সেখান থেকে চালসায় দলীয় কর্মসূচিতে যোগ দিতে সড়কপথে রওনা দেন বিরোধী দলনেতা। আর বাগডোগরা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এদিন মুখ্যমন্ত্রীকে একহাত নিয়েছেন শুভেন্দু। তিনি বলেন, "ওটা ইন্ডিয়া জোটের বৈঠক নয়। সেটা আসলে একটা শোকসভা। মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড়ে পরাজয়ের পর সেখানে বিরোধীদের শোকসভা হবে। এক মিনিট নীরবতা পালন হবে তারপর একে অপরের ইন্ডি-পিন্ডি চটকাবে।"

এরপর রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়েও তীব্র ক্ষোভ প্রকাশ করে শুভেন্দু বলেন, "চা বাগানগুলোতে স্বাস্থ্যের বেহাল অবস্থা। রাজ্যের মানুষ প্রধানমন্ত্রীর আয়ুষ্মান ভারতের সুবিধা পাচ্ছেন না। মুখ্যমন্ত্রী-সহ গোটা বংশ বিদায় নিলে তবেই রাজ্যের মঙ্গল।" অন্যদিকে, শুক্রবারই সুপ্রিম কোর্টে বড় ধাক্কা খেয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর মামলা হাইকোর্টে বিচারপতি অমৃতা সিনহার এজলাস থেকে সরানোর দাবি খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। আর সেই প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, "আইন-বিচারব্যবস্থার উপর আস্থা রাখুন। বাংলার মানুষ চাইছে সবংশ মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবার জেলের ভিতরে যাবে ৷ তত তাড়াতাড়ি বাংলার মানুষ হাফ ছেড়ে বাঁচবে।"

এছাড়াও এদিন বাংলায় 100 দিনের টাকা আটকে রাখার বিষয়ে বিরোধী দলনেতার বক্তব্য, "যারা 100 দিনের টাকা চুরি করেছে মুখ্যমন্ত্রী তাদের জেলে ঢোকাক। আর প্রকৃত হকদাররা প্রমাণ করলে সবাই টাকা পাবে। কিন্তু এদেরকে টাকা দিতে গিয়ে চোরেরা যদি বেঁচে যায়, পরে তারা ডাকাতি করবে। তাই আগে জল থেকে তেল বের করতে হবে।"

ABOUT THE AUTHOR

...view details