পশ্চিমবঙ্গ

west bengal

Panchayat Elections 2023: শেষদিনের প্রচারে তুমুল বিক্ষোভের মুখে রাজু বিস্তা-নীরজ জিম্বা

By

Published : Jul 6, 2023, 9:36 PM IST

শেষবেলার প্রচারে বেরিয়ে তুমুল বিক্ষোভের মুখে সাংসদ রাজু বিস্তা ও বিধায়ক নীরজ জিম্বা ৷ কালো পতাকা দেখিয়ে উঠল গো-ব্যাক স্লোগান, কেড়ে নেওয়া হল মাইক ৷

Panchayat Elections 2023
সাংসদ রাজু বিস্তা ও বিধায়ক নীরজ জিম্বা

তুমুল বিক্ষোভের মুখে রাজু বিস্তা ও নীরজ জিম্বা

দার্জিলিং, 6 জুলাই: পঞ্চায়েত নির্বাচনের শেষ দিনের প্রচারে বেরিয়ে দফায় দফায় তুমুল বিক্ষোভের মুখে পড়লেন দার্জিলিংয়ের সাংসদ এবং বিধায়ক। ছিনিয়ে নেওয়া হল মাইক। কালো পতাকা দেখিয়ে উঠল গো-ব্যাক স্লোগান। ঘটনায় উত্তেজনায় ছড়াল শিলিগুড়ি সংলগ্ন পানিঘাটা ব্লকে। আজ, বৃহস্পতিবারই পঞ্চায়েত নির্বাচনের শেষপ্রচার। শেষবেলার প্রচারে ঝড় তুলতে দেখা যায় প্রত্যেকটি রাজনৈতিক দলকে। এদিন একইভাবে প্রচারে নেমেছিলেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা এবং বিধায়ক নীরজ জিম্বা। কিন্তু শেষবেলার প্রচারে এই ধরনের বিক্ষোভের মুখে পড়তে হবেন তা হয়তো তাঁরা ভাবেননি ৷

যদিও ওই বিক্ষোভের পিছনে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস এবং জিটিএ শাসকদল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার ইন্ধন রয়েছে বলে অভিযোগ তুলেছেন তাঁরা। পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে মিরিক মহকুমাতে প্রচার শুরু করে বিজেপি। মহাজোটের প্রার্থীদের হয়ে বিভিন্ন চা বাগানে প্রচার সারছিলেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা এবং বিধায়ক নীরজ জিম্বা। মিরিকে শান্তিপূর্ণভাবে প্রচার পর্ব মিটলেও তাল কাটn সমতলে। মিরিক থেকে বিজেপি সাংসদ এবং বিধায়ক পৌঁছে যান পানিঘাটা চা বাগান সংলগ্ন এলাকায়। আর সেখানে পৌঁছতেই তাদেরকে ঘিরে তুমুল বিক্ষোভ শুরু করেন চা বাগানের বাসিন্দারা।

অভিযোগ, এলাকায় এর আগে ওই দুজনকে কোনওদিনই দেখা যায়নি। এলাকার উন্নয়নে কোনও কাজ করেনি সাংসদ এবং বিধায়ক। এলাকায় বহুদিন ধরে রাস্তা এবং নিকাশির দাবি ছিল। কিন্তু তাঁরা তা পূরণ করেননি। বিধায়ক নীরজ জিম্বা বক্তব্য রাখতে গেলে পরে শুরু হয় বচসা। এরপর বিধায়কের হাতের থেকে মাইক কেড়ে নেন এলাকাবাসীরা। চা বাগানের বাসিন্দাদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তিনি। কোনওক্রমে সেখানে প্রচার সেরে সেখান থেকে বেরিয়ে যান সাংসদ এবং বিধায়ক। সেখান থেকে বেরিয়ে তাঁরা যান শিমুলগুড়ি চা বাগান সংলগ্ন এলাকায়।

সেখানেও একইভাবে তুমুল বিক্ষোভের মুখে পড়তে হয় বিজেপিকে। বিজেপি সাংসদ এবং বিধায়ককে দেখতেই কালো পতাকা দেখে গো-ব্যাক স্লোগান দিতে শুরু করে এলাকাবাসীরা। সেখানেও প্রচার শেষ না-করেই বেরিয়ে যেতে হয় বিজেপির সাংসদ, বিধায়ক থেকে কর্মী-সমর্থকদের। এবিষয়ে দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা বলেন, "বিক্ষোভ গণতন্ত্রের একটি অঙ্গ। সাধারণ মানুষ প্রতিবাদ দেখাতেই পারে। কিন্তু এই ধরনের বিক্ষোভ কিংবা প্রতিবাদের পিছনে রাজনৈতিক ইন্ধন রয়েছে ।"

আরও পড়ুন:ভোটের ফল ঘোষণার পরও 10 দিন বহাল থাকবে কেন্দ্রীয় বাহিনী, নির্দেশ হাইকোর্টের

ABOUT THE AUTHOR

...view details