পশ্চিমবঙ্গ

west bengal

Northeast Frontier Railway: দূরপাল্লার বেশ কিছু ট্রেনের স্টপেজ বাড়াল উত্তর-পূর্ব সীমান্ত রেল

By

Published : May 2, 2023, 10:36 AM IST

বেলাকোবা, ধূপগুড়ির পর নিত্যযাত্রীদের চাহিদা মেনে আরও তিনটি স্টেশনে পরীক্ষামূলকভাবে এক্সপ্রেস ট্রেনের স্টপেজ দিল উত্তর-পূর্ব সীমান্ত রেল ৷

Train Stoppage
দূরপাল্লা ট্রেনের স্টপেজ বাড়াল

শিলিগুড়ি, 2 মে: নিত্যযাত্রীদের কথা মাথায় রেখে উত্তরবঙ্গে আরও কিছু যাত্রীবাহী দূরপাল্লা ট্রেনের স্টপেজ বাড়াল উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ। মূলত উত্তর-পূর্ব সীমান্ত রেলের অধীন আলিপুরদুয়ার ও কাটিহার ডিভিশনের অধীনে কয়েকটি স্টেশনের পরীক্ষামূলকভাবে ওই স্টপেজ দেওয়া হয়েছে। আগামী ছ'মাসের জন্য ওই স্টপেজ দেওয়া হয়েছে বলে রেলের তরফে জানা গিয়েছে।

পাঁচ মাসের মধ্যে মূলত স্টপেজ সংক্রান্ত বিষয়ের উপর নিত্যযাত্রীদের চাহিদা, টিকিট বিক্রির তথ্য মালিগাঁও হেড কোয়ার্টারে পাঠাতে বলা হয়েছে। সেই রিপোর্টের উপর ভিত্তি করেই আগামীতে স্টপেজগুলি রাখা হবে কি না, সেই সিদ্ধান্ত নেবে রেল। তবে রেল কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে খুশি রেল যাত্রীরা। প্রসঙ্গত, এর আগে জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায় বেলাকোবা স্টেশনে তিস্তা-তোর্সা এক্সপ্রেস ও ধূপগুড়ি স্টেশনে সরাইঘাট এক্সপ্রেসের স্টপেজ দেওয়ার দাবি জানিয়েছিলেন। সেইমতো সোমবার থেকে ওই দু'টি ট্রেন সংশ্লিষ্ট স্টেশনে স্টপেজ দেবে আগামী ছ'মাস।

আপ তিস্তা-তোর্সা এক্সপ্রেস বেলাকোবা স্টেশনে দুপুর 2টো 28 মিনিটে আসবে ও 2টো 30 মিনিটে সেখান থেকে ছাড়বে। আর ডাউন তিস্তা-তোর্সা এক্সপ্রেস দুপুর 3টে 8 মিনিটে আসবে এবং ছাড়বে 3টে 10 মিনিটে। অন্যদিকে, আপ সরাইঘাট এক্সপ্রেস ধূপগুড়ি স্টেশনে দুপুর 2টো 20 মিনিটে আসবে ও 2টো 22 মিনিটে ছেড়ে যাবে। ডাউন সরাইঘাট এক্সপ্রেস সন্ধে 6টা 15 মিনিটে আসবে ও 6টা 17 মিনিটে ছাড়বে। এই বিষয়ে উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, "সরাইঘাট ও তিস্তা-তোর্সার পর আরও কিছু ট্রেনের চাহিদা মতো স্টপেজ বাড়ানো হয়েছে। পরীক্ষামূলকভাবে আগামী ছ'মাস পর্যন্ত দেওয়া হয়েছে। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।"

দূরপাল্লা ট্রেনের স্টপেজ বাড়ানো হল

আরও পড়ুন:দেশের ধর্মীয় স্থান দর্শনে অসম থেকে চালু ভারত গৌরব ট্যুরিস্ট ট্রেন

রেল কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে, মঙ্গলবার অর্থাৎ 2 মে থেকে হাওড়া-রাধিকাপুর কুলিক এক্সপ্রেসের হরিশচন্দ্রপুর স্টেশনে স্টপেজ দেওয়া হয়েছে। একইভাবে পুরী-কামাক্ষ্যা সাপ্তাহিক এক্সপ্রেসও হরিশ্চন্দ্রপুর স্টেশনে দু'মিনিটের স্টপেজ দেওয়া হয়েছে। সঙ্গে হাওড়া-সহরসা হাটেবাজারে দ্বি-সাপ্তাহিক এক্সপ্রেস ট্রেনটির একলাখি স্টেশনে পাঁচ মিনিটের জন্য স্টপেজ দেওয়া হয়েছে। অন্যদিকে, হাওড়া-বালুরঘাট এক্সপ্রেসকেও একলাখি স্টেশনে পাঁচ মিনিটের স্টপেজ দেওয়া হয়েছে। এছাড়াও শিয়ালদা-বামনহাট উত্তরবঙ্গ এক্সপ্রেসের সামসি স্টেশনে দু'মিনিটের স্টপেজ দেওয়া হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details