পশ্চিমবঙ্গ

west bengal

ASHA-ICDS Workers Protest: আবাস যোজনার কাজ থেকে অব্যাহতি চেয়ে শিলিগুড়িতে বিক্ষোভ আশা-আইসিডিএস কর্মীদের

By

Published : Dec 14, 2022, 1:22 PM IST

Updated : Dec 14, 2022, 2:07 PM IST

আবাস যোজনার (Aawas Yojana) কাজ করতে গিয়ে হুমকি মিলছে বলে অভিযোগ । সেই কারণে শিলিগুড়িতে (Siliguri News) বিক্ষোভ দেখালেন আশা ও আইসিডিএস কর্মীরা (ASHA-ICDS Workers Protest)।

ASHA and ICDS workers protest in Siliguri demanding not to work for Aawas Yojana
আবাস যোজনার কাজ করতে গিয়ে মিলছে হুমকি, শিলিগুড়িতে বিক্ষোভ আশা-আইসিডিএস কর্মীদের

আবাস যোজনার কাজ থেকে অব্যাহতি চেয়ে শিলিগুড়িতে বিক্ষোভ আশা-আইসিডিএস কর্মীদের

শিলিগুড়ি, 14 ডিসেম্বর: আশা ও আইসিডিএস কর্মীদের (ASHA-ICDS Workers Protest) মতো স্বাস্থ্যকর্মীদের উপর চাপ সৃষ্টি করে আবাস যোজনার (Aawas Yojana) সমীক্ষা করানোর প্রতিবাদে বিক্ষোভ দেখানো হল শিলিগুড়িতে (Siliguri News)। অভিযোগ, একদিকে আবাস যোজনার সমীক্ষা করতে গেলে মিলছে স্থানীয় এলাকাবাসী থেকে নেতাদের হুমকি । আর অন্যদিকে, কাজ করতে মানা করলে মিলছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের তরফে চাকরি থেকে বরখাস্তের হুমকি । আর এই অবস্থায় মানসিক চাপ ও প্রাণহানির আশঙ্কায় গোটা রাজ্যের পাশাপাশি শিলিগুড়িতেও প্রতিবাদে সামিল হয়েছেন আশা কর্মী ও আইসিডিএস কর্মীরা ।

মঙ্গলবার শিলিগুড়ি মহকুমার চারটি ব্লকের আশা ও আইসিডিএস কর্মীরা শিলিগুড়িতে মিছিল করে দার্জিলিংয়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখান । দার্জিলিং জেলা আশা কর্মী ইউনিয়নের সভানেত্রী নমিতা চক্রবর্তী বলেন, "একদিনের প্রশিক্ষণের পরই পরের দিন থেকে কাজে নামানো হয়েছে । কাজে নেমে সার্ভের পর একের পর এক হুমকি আসছে । আর কাজে যেতে মানা করলে বিডিও, ব্লক স্বাস্থ্য আধিকারিকরা হুমকি দিচ্ছেন । আমরা শুধুমাত্র স্বাস্থ্য সংক্রান্ত কাজ করব । আবাস যোজনার কাজ করব না ।"

বিক্ষোভে আশা-আইসিডিএস কর্মীরা

আরও পড়ুন:এবার আবাস যোজনায় কারচুপির অভিযোগ বিজেপির বিরুদ্ধে

খড়িবাড়ি ব্লকের আশা কর্মী ইউনিয়নের সভাপতি নমিতা সূত্রধর বলেন, "আমরা স্বাস্থ্য সংক্রান্ত কাজ করতে চাই । আবাস যোজনার কোনও কাজ আমরা করব না । আমাদের পরিবার আছে । আমাদের প্রাণ সংশয়ের আশঙ্কা থাকছে । সার্ভের পর ঘর না পেলে হুমকি আসছে । এভাবে আমরা কাজ কর‍ব না । আমাদের আবাস যোজনার কাজ থেকে অব্যাহতি দেওয়া হোক ।"

Last Updated : Dec 14, 2022, 2:07 PM IST

ABOUT THE AUTHOR

...view details