পশ্চিমবঙ্গ

west bengal

North Bengal Medical College: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ থেকে উধাও রোগী

By

Published : Jan 31, 2023, 8:08 PM IST

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (North Bengal Medical College) চিকিৎসা করাতে এসে ওয়ার্ড থেকে নিখোঁজ হয়ে গেলেন মহিলা রোগী ।

North Bengal Medical College
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ থেকে উধাও রোগী

শিলিগুড়ি, 31 জানুয়ারি: চিকিৎসা করাতে এসে ওয়ার্ড থেকে উধাও হয়ে গেলেন এক মহিলা রোগী (A female patient goes missing) । ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে শিলিগুড়িতে। মঙ্গলবার সকালে ঘটনাটি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। সোমবার দুপুর নাগাদ ঘটনাটি ঘটেছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফিমেল সার্জিক্যাল ওয়ার্ডে। ঘটনায় হাসপাতালের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। পাশাপাশি নিরাপত্তায় গাফিলতির অভিযোগ উঠেছে।

জানা গিয়েছে, নিখোঁজ মহিলার নাম অঞ্জলি মাতব্বর (53) ৷ তাঁর বাড়ি ময়নাগুড়ি ভোটপাট্টি এলাকায় ৷ অঞ্জলি তাঁর স্বামী, ছেলে ও কয়েকজন গ্রামবাসীর সঙ্গে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (North Bengal Medical College) চিকিৎসা করাতে আসেন। কিন্তু পরিবারের অভিযোগ, তাঁকে মহিলা ওয়ার্ডে নিয়ে যাওয়া হলে সেখানে শয্যা পাওয়া যায় না । যার ফলে অঞ্জলিকে মেঝেতেই থাকতে বলা হয় । সেই সময় মেঝেতে বিছানোর জন্য পরিবারের সদস্যরা চাদর কিনতে যান । কিন্তু তাঁরা ফেরত এসে দেখেন অঞ্জলি সেখানে নেই। এরপর পুরো হাসপাতালে খোঁজা হলেও তাঁকে পাওয়া যায় না। তারপরেই মেডিক্যাল ফাঁড়িতে নিখোঁজ সংক্রান্ত অভিযোগ দায়ের করে তাঁর পরিবার।

পরিবারের সদস্যরা অভিযোগ করেন, হাসপাতালে নিরাপত্তা বলে কিছু নেই । নিরাপত্তারক্ষীরা কোনও কাজ করে না। যে কোনও মানুষ যে কোনও সময় ওয়ার্ডে ঢুকে পড়ছে। এমনকী রোগী বেরিয়ে গেলেও বোঝা যাবে না। অঞ্জলির ছেলে সুভাষ মাতব্বর বলেন, "চাদর কিনে ফেরত এসে দেখি মা নেই। গোটা হাসপাতাল খুঁজেছি। কোথাও মেলেনি। হাসপাতাল কর্তৃপক্ষকে জানালেও তাদের কোন হেলদোল নেই। শেষে পুলিশে অভিযোগ জানাই। তবে হাসপাতালের নিরাপত্তায় গাফিলতি রয়েছে।"

হাসপাতালের সুপার সঞ্জয় মল্লিক বলেন, "কী করে ওই রোগী নিখোঁজ হল, তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশকেও বলা হয়েছে তদন্ত করার জন্য ।" এর আগেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে একাধিকবার রোগী নিখোঁজ কিংবা রোগী পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। গতবছর হাসপাতালে চিকিৎসা করাতে যাওয়া এক বিচারাধীন বন্দি পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল।

আরও পড়ুন:হাসপাতাল থেকে রোগী উধাও ! মুখে কুলুপ কর্তৃপক্ষের

ABOUT THE AUTHOR

...view details