পশ্চিমবঙ্গ

west bengal

দীর্ঘ 30 বছরের বাম জমানার পতন, কুশমাণ্ডিতে ফুটল ঘাসফুল

By

Published : May 6, 2021, 9:05 AM IST

লাল দুর্গ কুশমাণ্ডিতে উড়ল সবুজ আবির ৷ তৃণমূল প্রার্থী রেখা রায় 12 হাজারেরও বেশি ভোটের ব্যবধানে বাম বিধায়ক নর্মদা রায়কে পরাজিত করে নিজের জয় নিশ্চিত করেছেন এই এলাকায় ৷ এই জয়ের পর তৃণমূল প্রার্থী প্রতিশ্রুতি রাখবেন বলে আশাবাদী এলাকাবাসী ।

বাম জমানার পতন ,কুশমান্ডিতে ফুটল ঘাসফুল
বাম জমানার পতন ,কুশমান্ডিতে ফুটল ঘাসফুল

কুশমাণ্ডি, 6 মে : দীর্ঘ 30 বছরের বাম জমানার পতন ঘটিয়ে ঘাসফুল মাথা তুলল কুশমাণ্ডিতে ৷ স্বাভাবিকভাবেই খুশির হাওয়া গোটা ব্লক জুড়ে । গত 30 বছরে টানা ছ'বার এই বিধানসভা কেন্দ্রে জয়ী হন আরএসপি প্রার্থী নর্মদা রায় । এবারে আরএসপি প্রার্থী বাম কংগ্রেস সংযুক্ত মোর্চার প্রার্থী ছিলেন । 2011 সাল এবং 2016 সালে তৃণমূলের ঝড় থাকা সত্ত্বেও কুশমাণ্ডি কেন্দ্রে মাথা তুলে দাঁড়াতে পারেনি তৃণমূল । কিন্তু, 2021 সালে পালাবদল ঘটল এই কেন্দ্রে । দীর্ঘ বাম জমানার অবসান ঘটিয়ে কুশমাণ্ডিও এবার নিজের দখলে রাখল তৃণমূল । তৃণমূল প্রার্থী রেখা রায় 12 হাজারেরও বেশি ভোটের ব্যবধানে এই কেন্দ্র থেকে জয়ী হন ।

কুশমাণ্ডি ব্লকের সমস্ত রাজবংশী, দেশীয় পলিয়ারা এতদিন ধরে বামকে ভোট দিয়ে এসেছেন । কিন্তু তৃণমূলের আমলে বাম বিধায়ক গত 10 বছরে রাজবংশী, দেশীয় পলিয়াদের কোনওভাবে সাহায্য ও 60 বছরের উর্ধ্বে ব্যক্তিদের কোনও ভাতার ব্যবস্থা করে দিতে পারেনি বলে অভিযোগ । সেইকারণে এবারে তাদের ভোটটা তৃণমূলের দিকে গিয়েছে বলে মনে করা হচ্ছে ।

আরও পড়ুন :কড়া হাতে হিংসা দমন করা হবে, শপথ নিয়েই বললেন মুখ্য়মন্ত্রী

এই বিষয়ে স্থানীয় তৃণমূল নেতা আজিদুর রহমান বলেন, "প্রায় 30 বছর ধরে জিতে আসছেন নর্মদা রায় । 2011 সালে তৃণমূল ক্ষমতায় আসার পর রেখা রায়কে প্রার্থী করা হয় । এ বছর কঠোর পরিশ্রম ও লড়াইয়ের ভাল ফলস্বরূপ বাম বিধায়ককে পরাজিত করে তৃণমূল প্রার্থী রেখা রায় বিপুল ভোটের ব্যবধানে জেতেন । দীর্ঘ 30 বছরের বাম জমানার অবসান ঘটল 2021 সালে । আমরা খুবই খুশি । "

লাল দুর্গ কুশমাণ্ডিতে উড়ল সবুজ আবির

কুশমাণ্ডি ব্লকের নাট্যকার সুরজিৎ ঘোষ জানান, আমরা এখানকার সমস্ত নাট্যকারের পক্ষ থেকে তৃণমূল প্রার্থী রেখা রায়কে ভোটের আগে বলেছিলাম কুশমাণ্ডি ব্লকে কোনও থিয়েটার করার অডিটোরিয়াম নেই ৷ উনি জিতলে যেন একটি অডিটোরিয়াম তৈরি করে দেওয়া হয় ৷ তিনি আমাদের কথা রাখবেন বলে আমরা আশাবাদী ।

ABOUT THE AUTHOR

...view details