পশ্চিমবঙ্গ

west bengal

বংশীহারীতে অবৈধভাবে আধার কার্ড তৈরির অভিযোগে গ্রেফতার 3

By

Published : Aug 9, 2021, 5:50 PM IST

Dakshin Dinajpur

দীর্ঘদিন ধরে ভিন রাজ্যের একটি আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে অবৈধভাবে বিভিন্ন জায়গায় ক্যাম্প করে সাড়ে 400 থেকে 500 টাকার বিনিময়ে আধার কার্ড বানানোর কাজ চলছিল ৷ গতকাল রাতে বংশীহারী ব্লকের গাংগুরিয়ার সীসা এলাকায় অভিযান চালানো হয় এবং ল্যাপটপ প্রিন্টার স্ক্যানার সহ তিন যুবককে গ্রেফতার করা হয় ।

বংশীহারী, 9 অগস্ট : ভিন রাজ্যের আধার কার্ড তৈরির আইডি-পাসওয়ার্ড হ্যাক করে অবৈধভাবে আধার কার্ড তৈরির তিন পান্ডাকে গ্রেফতার করল বংশীহারী থানার পুলিশ । ধৃতদের মধ্যে দুজনের নাম আবার এক ৷ ইজাজ আহমেদ ৷ বাড়িও একই জায়গায় ৷ তিন নম্বর ব্যক্তি রাকেশ সরকারের বাড়ি আবার বংশীহারী ব্লকের গাংগুরিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় । অভিযোগের ভিত্তিতে, বংশীহারী থানার পুলিশ গাংগুরিয়া গ্রাম পঞ্চায়েতের এলাকার সীসা থেকে তিনজন অভিযুক্তকে গ্রেফতার করে । বংশীহারী থানার গাংগুরিয়া গ্রাম পঞ্চায়েতের সীসা এলাকার ঘটনা ।

দীর্ঘদিন ধরে ভিন রাজ্যের একটি আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে অবৈধভাবে বিভিন্ন জায়গায় ক্যাম্প করে সাড়ে 400 থেকে 500 টাকার বিনিময়ে আধার কার্ড বানানোর কাজ চলছিল ৷ রবিবার সীসা এলাকার রাকেশ সরকারের অনলাইন দোকান থেকে রাকেশ সরকার সহ আরও দুইজনকে গ্রেফতার করা হয় । এছাড়াও একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, স্ক্যানার ও একটি বায়োমেট্রিক স্ক্যানার উদ্ধার হয়েছে । আজ অভিযুক্ত তিনজনকে গঙ্গারামপুর মহকুমা আদালতে তোলা হয় । পুলিশ আধিকারিক দীপ কুমার দাস সাত দিনের হেফাজত চেয়েছেন । এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত আছে, তা খতিয়ে দেখছে বংশীহারী থানার পুলিশ।

এই বিষয়ে গঙ্গারামপুর মহকুমার পুলিশ আধিকারিক দীপ কুমার দাস জানান, গতকাল রাতে বংশীহারী ব্লকের গাংগুরিয়ার সীসা এলাকায় অভিযান চালানো হয় এবং ল্যাপটপ প্রিন্টার স্ক্যানার সহ তিন যুবককে গ্রেফতার করা হয় । তাদের থেকে জানা যায়, অভিযু্ক্ত যুবকরা আধার কার্ড বানানোর নাম করে বিভিন্ন জায়গায় ক্যাম্প করে প্রত্যেকের কাছ থেকে 450 টাকা করে নিয়েছে । তদন্তের স্বার্থে পুলিশ সাত দিনের পুলিশ হেফাজতের জন্য গঙ্গারামপুর মহকুমা আদালতে আবেদন করে ।

ABOUT THE AUTHOR

...view details