পশ্চিমবঙ্গ

west bengal

Villagers Agitation হয়নি রাস্তা কিন্তু জ্বলজ্বল করছে ফলক, বিক্ষোভে গ্রামবাসীরা

By

Published : Aug 16, 2022, 10:42 PM IST

রাস্তা সংস্কারের ফলক জ্বলজ্বল করছে, কিন্তু হয়নি না কাজ। কাজ না করে ফলক বসানোকে ঘিরে বেজায় ক্ষিপ্ত গ্রামবাসীরা। আর তাতে গ্রাম পঞ্চায়েত ঘেরাও করে বিক্ষোভ দেখান তাঁরা (Villagers Agitation in Demand of Road)। ওই বেহাল রাস্তায় বসালেন চারাগাছ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ 24 পরগনার রায়দিঘি কৌতলা গ্রাম পঞ্চায়েতে।

ETV Bharat
ETV Bharat

রায়দিঘি, 16 অগস্ট:দীর্ঘদিন ধরে কৌতলা গ্রাম পঞ্চায়েতের দাসপাড়া থেকে ঘোড়াদল পর্যন্ত রাস্তার বেহাল দশা হয়ে পড়েছে। গ্রামবাসীদের পক্ষ থেকে বারবার রাস্তা সংস্কারের দাবিও তোলা হয়েছে। স্থানীয় পঞ্চায়েতের পক্ষ থেকে রাস্তা সংস্কারের প্রকল্প মূল্য ধার্য করা হয়েছিল, কিন্তু রাস্তা হয়নি। তার জেরে বিক্ষোভ গ্রামবাসীদের (Villagers Agitation Demand of Road) ৷

কিন্তু রাস্তার পাশে জ্বলজ্বল করছে প্রকল্পের ফলক ও বরাদ্দ অর্থের পরিমাণ। রাস্তা না-হওয়ায় প্রকল্পের ফলক পড়তে দেখে কার্যত ক্ষোভে ফুঁসছেন গ্রামবাসীরা। রাস্তা না-করে রাস্তার জন্য বরাদ্দ করা অর্থ দুর্নীতি হয়েছে এমনটাই দাবি তুলছেন বিক্ষোভকারীরা।

গ্রামবাসী নীলরতন মাল বলেন, "কৌতলা গ্রামের দীর্ঘদিন ধরে এই রাস্তাটি বেহাল হয়ে পড়েছিল বারবার প্রশাসনকে জানিয়েও কোনওরকম সুরাহা হয়নি। যদিও বা টেন্ডার হল কাজ না করেই বসে গেল ফলক। দুর্নীতির আঁতুঘর হয়ে গিয়েছে কৌতলা গ্রাম পঞ্চায়েত। আমরা চাই দ্রুত এই রাস্তার সংস্কার করা হোক। রাস্তা সংস্কার না করে রাস্তার টাকা যে সমস্ত দুর্নীতিগ্রস্তদের পকেটে গিয়েছে তাঁদের সঠিক তদন্ত করে উপযুক্ত শাস্তি দেওয়া হোক।"

কাজ না করে ফলক বসানোকে ঘিরে বেজায় ক্ষিপ্ত গ্রামবাসীরা

আরও পড়ুন:পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

তবে প্রধানের গলায় অন্য সুর শোনা গিয়েছে ৷ কৌতলা গ্রাম পঞ্চায়েতের প্রধান বাসন্তী সর্দার বলেন, "পঞ্চায়েত থেকে কোনও টেন্ডারই দেওয়া হয়নি, টেন্ডার দেওয়া হয়েছে ব্লক থেকে ৷ দু'টি ঠিকাদার সংস্থা এই টেন্ডার পেয়েছে। এ বিষয়ে পঞ্চায়েত কিছু জানে না।" নিম্নচাপ ও বৃষ্টির জেরে কাজ হয়তো বন্ধ রয়েছে। রাস্তা সংস্কারের কাজের আশ্বাস দিয়েছেন পঞ্চায়েত প্রধান। প্রধানের এই আশ্বাসে আমল দিতে রাজি নন গ্রামবাসীরা। গ্রামবাসীদের দাবি, রাস্তার জন্য বরাদ্দ অর্থ দুর্নীতি হয়েছে। দুর্নীতিগ্রস্ত সকল ব্যক্তিদের উপযুক্ত শাস্তি দিতে হবে।

ABOUT THE AUTHOR

...view details