পশ্চিমবঙ্গ

west bengal

কাঁকড়া ধরার সময় ঝাঁপিয়ে পড়ল বাঘ, গোসাবায় মৃত্যু মৎস্যজীবীর

By

Published : Jun 7, 2021, 2:33 PM IST

tiger kills crab catcher in gosaba

এক সপ্তাহ আগে ঝিলা জঙ্গল এলাকায় মাছ-কাঁকড়া ধরার সময় বাঘের আক্রমণে মৃত্যু হয়ে ছিল ভগবতী মণ্ডল নামে এক মহিলা মৎস্যজীবীর ।

গোসাবা, 7 জুন : সুন্দরবনে ফের বাঘের আক্রমণে ফের প্রাণ খোয়ালেন এক মৎস্যজীবী ৷ কয়েকদিন আগে বাঘের আক্রমণে মৃত্যু হয়েছিল এক মহিলা মৎস্যজীবীর ৷ এক সপ্তাহ কাটতে না কাটতেই ফের একই ঘটনা ৷ যে স্থানে ওই মহিলার মৃত্যু হয়েছিল ঠিক সেখানে ফের কাঁকড়া ধরতে গিয়েছিলেন আনন্দ ধর নামে এক মৎস্যজীবী ৷ কিন্তু বাড়ি ফিরলেন না ৷ 57 বছরের ওই মৎস্যজীবীর উপর আক্রমণ করে বাঘ ৷ পরে মৃত্যু হয় তাঁর ৷

ওই ব্যক্তি 24 পরগনার গোসাবার কুমিরমারির বাসিন্দা ৷ রবিবার রাতে ঘটনাটি ঘটে সুন্দরবনের ঝিলা জঙ্গল এলাকায় । স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এক সপ্তাহ আগে ঝিলা জঙ্গল এলাকায় মাছ কাঁকড়া ধরার সময় বাঘের আক্রমণে মৃত্যু হয়ে ছিল ভগবতী মণ্ডল নামে এক মহিলা মৎস্যজীবীর । এবার ওই একই একই স্থানে বাঘের আক্রমণে মৃত্যু হল বছর সাতান্নোর মৎস্যজীবী আনন্দ ধরের । সুন্দরবন কোস্টাল থানার মোল্লাখালি কালীদাসপুরের বাসিন্দা মৎস্যজীবী আনন্দ ধর সহ আরও 2 জন মৎস্যজীবী নৌকা করে কাঁকড়া ধরতে গিয়েছিলেন ।

বাঘের হানায় মৃত্যু মৎস্যজীবীর

আরও পড়ুন : টাকা নেই, বন্ধ মেয়ের চিকিৎসা; মুখ্যমন্ত্রীর কাছে কাতর প্রার্থনা পরিবারের

সেই সময়ই হঠাৎই জঙ্গল থেকে বাঘ বেরিয়ে মৎস্যজীবী আনন্দ ধরের উপরে ঝাঁপিয়ে পড়ে । কোনওক্রমে ওই মৎস্যজীবীকে বাঘের মুখে থেকে ছাড়িয়ে আনলেও শেষরক্ষা হয়নি । পথে মৃত্যু হয় ওই মৎস্যজীবীর । তবে ওই মৎস্যজীবীদের জঙ্গলে প্রবেশের বৈধ অনুমতি ছিল না বলে জানান বন দফতর । তবে কীভাবে এমন ধরনের ঘটনা ঘটল সেই বিষয়ে তদন্ত শুরু করেছে বন দফতর । এই ঘটনায় এলাকায় শোকের ছায়া ।

ABOUT THE AUTHOR

...view details