পশ্চিমবঙ্গ

west bengal

Poster Against Corruption: দুর্নীতির অভিযোগে মন্ত্রীর বিরুদ্ধে পোস্টার ঘিরে চাঞ্চল্য সাগরে

By

Published : Mar 23, 2023, 12:48 PM IST

সুন্দরবন উন্নয়ন মন্ত্রীর নামে দুর্নীতির জবাব চেয়ে পোস্টার (South 24 Pargana News)৷ চাঞ্চল্য এলাকায় ৷

ETV Bharat
দুর্নীতির পোস্টার

মন্ত্রীর বিরুদ্ধে পোস্টার নিয়ে সব পক্ষের প্রতিক্রিয়া

সাগর, 23 মার্চ: পঞ্চায়েত ভোটের আগে আবারও অস্বস্তিতে রাজ্যের শাসকদল । সুন্দরবন উন্নয়ন মন্ত্রীর নামে এলাকা জুড়ে পোস্টার পড় (Poster Against Minister Bankim Chandra Hazra)। তাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা । এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে, দক্ষিণ 24 পরগনার গঙ্গাসাগরে । বৃহস্পতিবার গঙ্গাসাগর বিধানসভা কেন্দ্রের কচুবেড়িয়ার বিভিন্ন বাজারে দেখা গেল রাজ্যের সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা ও সাগরের দুই তৃণমূল নেতার বিরুদ্ধে দুর্নীতির পোস্টার । যাতে লেখা আছে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বিপুল অংকের টাকা আর্থিক দুর্নীতি করেছেন রাজ্যে সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা । তাছাড়া একই অভিযোগ তোলা হয়েছে সন্দীপ পাত্র ও তপন গুড়িয়া নামে এই দুই তৃণমূল নেতা । যদিও এই পোস্টার কে বা কারা লাগিয়েছে এখন পর্যন্ত জানা যায়নি । পোস্টারে উল্লেখ করা আছে সৌজন্যে সাগরবাসী । স্বভাবতই এই পোস্টটাকে ঘিরে শুরু হয়েছে জল্পনা ।

সিপিএম নেতা বিধান দাস বলেন, "এরা যে দুর্নীতি করেছে তা সকলেরই জানা ৷ 2011 সাল থেকে একের পর এক দুর্নীতিতে হাত পাকিয়েছে তৃণমূল কংগ্রেস । অযোগ্যদের ঘুর পথে চাকরি দিয়েছে টাকা নিয়ে ৷" বিজেপি নেতা রাজু মণ্ডল জানান, এই পোস্টার তো অনেক আগে পড়া উচিত ছিল ৷ যে হারে দুর্নীতি চলছে তাতে সাধারণ মানুষ সব বুঝতে পারছে ৷" স্থানীয় বাসিন্দার কথায়, "সারা পশ্চিমবঙ্গে দুর্নীতি হয়েছে ৷ সাগর তো আর পশ্চিমবঙ্গের বাইরে নয় ৷ তাই এখানেও পোস্টার পড়েছে ৷"

পোস্টারে নাম থাকা জেলা পরিষদ সদস্য সন্দীপ কুমার পাত্র বলেন, "আমার নামে যে পোস্টার করেছে সে বিষয়ে আমি কিছু জানি না । যে বা যারা করেছে তারা অত্যন্ত খারাপ কাজ করেছে । তৃণমূল কংগ্রেসকে কালিমালিপ্ত করার জন্য এই কাজ করেছে বিরোধীরা ।" যদিও এই বিষয়ে সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলেও মোবাইল ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি ৷

আরও পড়ুন :পরিবারের সদস্যদের অবৈধ চাকরির পাইয়ে দেওয়ার আভিযোগ, পোস্টার তৃণমূল বিধায়কের বিরুদ্ধে

ABOUT THE AUTHOR

...view details