পশ্চিমবঙ্গ

west bengal

SSC Scam: এবার ভুয়ো শিক্ষকের তালিকায় নাম তৃণমূল কাউন্সিলরের

By

Published : Dec 24, 2022, 10:05 PM IST

শিক্ষা ক্ষেত্রে দুর্নীতি (SSC Scam) নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। এরই মধ্যে তৃণমূল কাউন্সিলরের নাম ভুয়ো শিক্ষকের তালিকায় প্রকাশ পাওয়াকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল এলাকায়। সংসদের তরফ থেকে হাইকোর্টে দেওয়া তালিকায় নাম রয়েছে রাজপুর-সোনারপুর পৌরসভার (Rajpur-Sonarpur Municipality) 18 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কুহেলী ঘোষের।

SSC Scam
তৃণমূল কাউন্সিলর

ভুয়ো শিক্ষকের তালিকায় এবার নাম পাওয়া গেল তৃণমূল কাউন্সিলরের

সোনারপুর, 24 ডিসেম্বর: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ করা হয়েছে পর্ষদের তরফে। আর তালিকা প্রকাশ হতেই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য-রাজনীতিতে। এই তালিকায় এবার নাম পাওয়া গেল তৃণমূল কাউন্সিলরের ৷ নাম কুহেলি ঘোষ। তিনি রাজপুর-সোনারপুর পৌরসভার (Rajpur-Sonarpur Municipality) 18 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

স্কুল সূত্রে খবর, 2018 সালে সোনারপুর থানার অন্তর্গত চৌহাটি হাইস্কুলে ইতিহাসের শিক্ষিকা হিসেবে যোগ দিয়েছিলেন কুহেলী ঘোষ। ৷ তিনি ওবিসি-বি ক্যাটাগরিতে স্কুলে শিক্ষিকার চাকরি পেয়েছিলেন। এমনটাই দাবি করা হয়েছিল সেই সময়। আর তাঁরই নাম রয়েছে পর্ষদের দেওয়া ভুয়ো শিক্ষকের তালিকায়। তাঁর নাম ওই ভুয়ো শিক্ষকের তালিকায় থাকায় সরগমর রাজ্য-রাজনীতি (TMC Councilor of Rajpur Sonarpur Municipality in List of Fake Teachers) ৷ তবে ভুয়ো শিক্ষকের তালিকায় নাম উঠে আসায় বিপাকে পড়েছেন তৃণমূল কাউন্সিলর।

এ নিয়ে বিজেপি নেতা তথা জেলা পরিষদের সদস্য রঞ্জন বৈদ্যর দাবি, তৃণমূলের আমলে সবকিছুই ভুয়ো। ডাক্তার থেকে শিক্ষক এই ভুয়োর তালিকায় সবাই রয়েছে। এই ঘটনায় তৃণমূল নেতৃত্ব এক হাত নিয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তীও। সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, "শুধু কাউন্সিলর নয়, মন্ত্রীর মেয়েও জড়িত ।" এর সঙ্গে কালীঘাট ও নবান্নও জড়িত রয়েছে বলে তাঁর অভিযোগ। তৃণমূলের যাদবপুর ডায়মন্ডহারবার সাংগঠনিক জেলার সভাপতি শুভাশিস চক্রবর্তী বলেন, "কুহেলী শিক্ষিত ও ভালো মেয়ে ৷"

যদিও এই বিষয়টি তিনি কিছুই জানেন না বলে দাবি করেছেন ৷ অন্যদিকে, এবিষয়ে সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলতে চাননি পৌরমাতা কুহেলী ঘোষ। তবে আইনি পথেই তিনি এবিষয়ে মোকাবিলা করবেন বলে জানিয়েছেন ৷

আরও পড়ুন:তালিকা প্রকাশের পরই স্কুল থেকে 'উধাও' ভুয়ো শিক্ষিকা

ABOUT THE AUTHOR

...view details