পশ্চিমবঙ্গ

west bengal

Udayan Guha on TMC Workers: বিরোধীরা যাতে প্রার্থী না পায় সেই জন্য দলীয় কর্মীদের উদ্যোগী হতে নির্দেশ উদয়নের

By

Published : Mar 16, 2023, 1:18 PM IST

সামনেই পঞ্চায়েত নির্বাচন ৷ আর তার জন্যই কোচবিহার জেলা তৃণমূলের দলীয় কর্মীদের তৈরি হতে নির্দেশ দিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Instructed Party Workers to Take Initiative for Panchayet Election)৷

Etv Bharat
উদয়ন গুহ

দলীয় কর্মীদের উদ্দেশ্যে উদয়ন গুহর বার্তা

দিনহাটা, 16 মার্চ: আসন্ন পঞ্চায়েত নির্বাচনে যাতে বিরোধীরা প্রার্থী খুঁজে না পায় সেই বিষয়ে কর্মীদের উদ্যোগ নেওয়ার নির্দেশ দিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Instructs Party Workers to Prepare Election) । বুধবার রাতে দিনহাটা 2 নং ব্লকের নাজিরহাটে এক কর্মিসভায় বক্তব্য রাখতে গিয়ে উদয়ন গুহ বলেন, "ভোট যেদিনই হোক, এখন থেকে বুথের সাংগঠনিক অবস্থা এমন জায়গায় নিয়ে যেতে হবে, শুধু জেতার কথা চিন্তা করলে হবে না, এই বুথে কোনও দল যাতে প্রার্থী খুঁজে না পায় সেভাবে সংগঠনকে শক্তিশালী করতে হবে । এখানে বাড়ি বাড়ি গিয়ে দলকে এমন শক্তিশালী করতে হবে যাতে বিজেপি, সিপিএম, কংগ্রেস, ফরওয়ার্ড ব্লক কোনও বাড়ি থেকে প্রার্থী খুঁজে না পায় ।"

মন্ত্রীর এহেন বক্তব্যেই রাজনৈতিক মহলের ধারণা আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিরোধীরা যাতে প্রার্থী দিতে না পারে সেজন্য সবরকম ব্যবস্থা করবে কোচবিহার তৃণমূল (Cooch Behar District TMC)৷ ইতিমধ্যে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে জোর প্রস্তুতি শুরু করে দিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল ৷ মাসখানেক আগে পর্যন্ত উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ-সহ জেলা তৃণমূলের একাংশ নেতৃত্ব বিভিন্ন মিটিংয়ে বলতেন আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিরোধীরা যাতে প্রার্থী দিতে পারে তার ব্যবস্থা করা হবে । প্রয়োজনে নিজেরা দাঁড়িয়ে থেকে বিরোধীদের মনোনয়নের ব্যবস্থা করবেন ।

কিন্তু গত একমাসে জেলার রাজনৈতিক চিত্র বদলেছে । তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ির সামনে ঘেরাও কর্মসূচি নিয়েছে তৃণমূল । পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক দিনহাটার কোনও গ্রামে গেলে কালো পতাকা দেখানোর নিদান দিয়েছেন উদয়ন গুহ । আর এই কালো পতাকা দেখানোকে কেন্দ্র করে গত 25 ফেব্রুয়ারি উত্তপ্ত হয়েছে দিনহাটার বুড়িরহাট এলাকা । কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে । পালটা তৃণমূলের নেতাকর্মীদের মারধরের অভিযোগও উঠেছে বিজেপির বিরুদ্ধে ।

এই পরিস্থিতিতে উত্তপ্ত হয়ে রয়েছে দিনহাটা-সহ গোটা কোচবিহার জেলা । যেকোনও পরিস্থিতিতেই বিজেপিকে এক ইঞ্চি জমিও ছাড়বে না তৃণমূল । আর তাই বিজেপি-সহ বিরোধীরা যাতে প্রার্থী দিতে না পারে তার জন্য দলীয় কর্মীদের নির্দেশ দিচ্ছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী ।

আরও পড়ুন :'লোকসভায় ইস্তফা দিয়ে দিনহাটা থেকে আমার বিরুদ্ধে লড়ে দেখান', সুকান্তকে চ্যালেঞ্জ উদয়ন গুহর

ABOUT THE AUTHOR

...view details