পশ্চিমবঙ্গ

west bengal

Panchayat Elections 2023: আবার বেলাগাম! প্রচারে এসে বিজেপি কর্মীদের গাছে বেঁধে পেটানোর নিদান উদয়নের

By

Published : Jun 22, 2023, 11:03 PM IST

Updated : Jun 23, 2023, 10:53 AM IST

পঞ্চায়েত নির্বাচনের আগে প্রচারে ব্যস্ত শাসকদল ৷ বৃহস্পতিবার এক সভায় বিজেপি কর্মীদের গাছে বেঁধে পেটানোর নিদান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর ৷

Panchayat Elections 2023
বিজেপি কর্মীদের গাছে বেঁধে পেটানোর নিদান

বিজেপি কর্মীদের গাছে বেঁধে পেটানোর নিদান

কোচবিহার, 22 জুন: পঞ্চায়েত নির্বাচনে বিজেপি কর্মীরা অশান্তি করলে দলের কর্মীদের গাছে বেঁধে পেটানোর নিদান দিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। নাম না-করে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিককে 'ডাকাত' ও 'রাবণ' বলেও কটাক্ষ ৷ বৃহস্পতিবার দিনহাটা-1 ব্লকের পুটিমারি -2 নম্বর গ্রাম পঞ্চায়েতের বাঁশতলা বাজার এলাকায় ভোট প্রচারে মন্ত্রী অরূপ বিশ্বাসের উপস্থিতিতে বিজেপিকে তোপ উদয়নের ৷

সময় যত এগোচ্ছে পঞ্চায়েত নির্বাচনের উত্তাপ ততই বাড়ছে ৷ মনোনয়ন পেশকে কেন্দ্র করে হিংসার রাজনীতি দেখেছে রাজ্য ৷ যার জল গড়িয়েছে হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্ট পর্যন্ত ৷ আর কিছুদিন পরেই নির্বাচন ৷ ফলে ভোটের প্রচারে নেমে পড়েছে শাসক থেকে বিরোধী শিবির ৷ বৃহস্পতিবার পঞ্চায়েত ভোটের প্রচারে পুটিমারি -2 গ্রাম পঞ্চায়েতের বাঁশতলা বাজার এলাকায় সভা করতে আসেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস।

সেখানে বক্তব্য রাখতে গিয়ে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কথা তুলে ধরেন তিনি। বলেন, "সবুজসাথী সাইকেল থেকে কন্যাশ্রী, যুবশ্রী থেকে স্বাস্থ্যসাথী, সবটাই তৃণমূল সরকারের দেওয়া। রাজ্যের কল্যাণ্যে মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন জনমুখী প্রকল্প নিয়েছেন ৷" এরপরেই তিনি আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল প্রার্থীদের ভোট দেওয়ার আহ্বান জানান।

আরও পড়ুন: হাইকোর্টে ধাক্কা, ভোটে আরও 800 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাইল কমিশন

তিনি আরও বলেন, "বিএসএফ মানে রাজবংশী যুবকদের খুন করার ফোর্স। একের পর এক রাজবংশী যুবককে খুন করা হয়েছে। এর দায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে নিতে হবে।" সভায় বক্তব্য রাখতে গিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ বলেন, "2019 সালে ভোটে জেতার পর নিশীথ প্রামাণিক একবারও আসেননি। তবে তাঁর গুণ্ডাবাহিনী মাঝেমধ্যে এসে এলাকাকে অশান্ত করে তুলতে চাইছে। তাঁরা এলে তাঁদের গাছে বেঁধে পেটাবেন। দিনহাটায় কোনও অশান্তি বরদাস্ত করব না। রাবণ যেমন সাধুর ছদ্মবেশে এসে সিতাকে হরণ করেছিলেন, তেমনই ভেটাগুড়ির ওই ডাকাত সাধুর ছদ্মবেশে আসবে ৷ সাবধান হয়ে যান।"

Last Updated : Jun 23, 2023, 10:53 AM IST

ABOUT THE AUTHOR

...view details