পশ্চিমবঙ্গ

west bengal

Udayan Guha: বিরোধী শূন্য ব্লক চেয়ে সোশাল মিডিয়ায় উদয়নের বিতর্কিত পোস্ট

By

Published : Jun 21, 2023, 2:36 PM IST

Updated : Jun 21, 2023, 2:44 PM IST

বিরোধী শূন্য করতে হবে ৷ পঞ্চায়েত নির্বাচনের আগে সোশাল মিডিয়ায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের এই পোস্ট ঘিরে বিতর্ক শুরু হয়েছে ৷

Udayan Guha
সোশাল মিডিয়ায় উদয়নের পোস্ট ঘিরে বিতর্ক

সোশাল মিডিয়ায় উদয়নের বিতর্কিত পোস্ট

দিনহাটা, 21 জুন: উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর ফেসবুক পোস্ট ঘিরে চাঞ্চল্য। সহযোদ্ধাদের থেকে বিরোধী শূন্য ব্লক চেয়ে ফের শিরোনামে তিনি। বুধবার ফেসবুক পোস্টে দিনহাটা ব্লক সভাপতি দীপক ভট্টাচার্যকে উদ্দেশ্য করে লেখেন, "দীপক ভট্টাচার্য-সহ 12 জন অঞ্চল সভাপতি, অন্যান্য নেতাদের কাছে আমার দাবি বিরোধী শূন্য ব্লক চাই।" তাঁর এই পোস্টটি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

বিরোধীদের অভিযোগ, তিনি এই পোস্টের মধ্য দিয়ে নির্বাচনে অশান্তি করতে দলীয় কর্মীদের প্ররোচিত করছেন। বিজেপির কোচবিহার জেলা সভাপতি সুকুমার রায় বলেন, "দিনহাটায় উদয়ন গুহ সন্ত্রাস করে ইতিমধ্যে চারটি গ্রাম পঞ্চায়েত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। আর সন্ত্রাস করেই বিরোধী শূন্য করার লক্ষ্যে এ ধরনের পোস্ট করছেন।" যদিও উদয়ন গুহর পালটা দাবি, "মমতা বন্দ্যোপাধ্যায় যে উন্নয়ন করেছেন সেটা দেখেই মানুষ ভোট দেবেন। তাই কর্মীদের উদ্দেশ্যে বলেছি বিরোধী শূন্য করতে হবে।"

সোশাল মিডিয়ায় উদয়নের পোস্ট ঘিরে বিতর্ক

আরও পড়ুন:পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে বিরোধীদের একজোট হয়ে লড়ার ডাক দিলীপের

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনে গতকাল মনোনয়ন প্রত্যাহার শেষে দিনহাটা 2 নম্বর ব্লকে 242টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে 80টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন তৃণমূল প্রার্থীরা। পঞ্চায়েত সমিতির 13টি আসনে এবং জেলাপরিষদের 1টি আসনে জয়ী হন তৃণমূল প্রার্থীরা। কোচবিহার জেলার অন্য কোনও ব্লকে এমনটা হয়নি। এরপরই রাতে সোশাল মিডিয়ায় পোস্ট দেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। সেই পোস্টে তিনি লেখেন, "দীপক ভট্টাচার্য-সহ 12 জন অঞ্চল সভাপতি, অন্যান্য নেতাদের কাছে আমার দাবি বিরোধী শূন্য ব্লক চাই ৷" আর এরপরই আসরে নামে বিরোধীরা। এনিয়ে, সিপিএমের জেলা কমিটির সদস্য শুভ্রালোক দাস বলেন, "উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ এই ধরনের পোস্ট দিয়ে কর্মীদের গণ্ডগোল করার জন্য উসকানি দিচ্ছেন।"

এর আগেও নানা রকমের বার্তা দিতে শোনা গিয়েছে উদয়ন গুহকে। কখনও আক্রমণ শানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে, কখনও বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধে। বিজেপির নেতারা কোথাও সভা বা বৈঠক করলে সেই অঞ্চলের নেতাদের দলের পদ থেকে সরিয়ে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

Last Updated :Jun 21, 2023, 2:44 PM IST

ABOUT THE AUTHOR

...view details