পশ্চিমবঙ্গ

west bengal

Nisith meets Governor: তৃণমূলের সন্ত্রাসের বিরুদ্ধে অভিযোগ জানাতে রাজ্যপালের দরবারে নিশীথ

By

Published : Jul 1, 2023, 10:27 AM IST

Updated : Jul 1, 2023, 11:50 AM IST

রাজ্যপাল সিভি আনন্দ বোস রয়েছেন কোচবিহারে ৷ তাঁর সঙ্গে দেখা করতে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক-সহ বিজেপির বিধায়করা ৷

Nisith Pramanik
কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক

তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ জানাতে রাজ্যপালের দরবারে নিশীথ

কোচবিহার, 1 জুলাই: শাসকদল তৃণমূলের সন্ত্রাসের বিরুদ্ধে অভিযোগ জানাতে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করতে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক ৷ তাঁর সঙ্গে ছিলেন বিজেপির কোচবিহারের পাঁচ বিধায়কও । শনিবার সকাল সাড়ে 9টা নাগাদ তাঁরা কোচবিহারের সার্কিট হাউজে ঢোকেন । রাজ্যপালের সঙ্গে দেখা করার আগে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক বলেন, "কোচবিহারের বিভিন্ন এলাকা জুড়ে তৃণমূলের যে সন্ত্রাস চলছে সেসব নিয়ে অভিযোগ জানাব রাজ্যপালকে ।"

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচন ঘোষনার পর থেকেই উত্তপ্ত হয়ে রয়েছে কোচবিহারের দিনহাটা, গিতালদহ, শীতলকুচির মত এলাকা । লাগাতার রাজনৈতিক সংঘর্ষের ঘটনা ঘটেই চলছে সেখানে । একাধিক মৃত্যুর ঘটনাও ঘটেছে । কিছুদিন আগে দিনহাটার শিমূলতলা এলাকায় বিজেপির মন্ডল সম্পাদক খুন হয়েছেন । এরপর দিনহাটা-2 ব্লকের টিয়াদহ গ্রামে বিজেপি প্রার্থীর রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে পাটক্ষেত থেকে । পরবর্তীতে দিনহাটা-1 ব্লকের গিতালদহ-2 গ্রাম পঞ্চায়েতের জারিধরলা গ্রামে তৃণমূল-বিজেপি সংঘর্ষে গুলি চলেছে । এই ঘটনায় মৃত্যু হয়েছে এক তৃণমূল কর্মীর । আহত হয়েছে অনেকেই ৷

প্রায় প্রতি রাতেই সংঘর্ষের ঘটনা ঘটেছে দিনহাটার বিভিন্ন এলাকায় । শীতলকুচিতে তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনা ঘটেছে । এ নিয়ে রাজ্যের তৃণমূল ও বিজেপি একে অপরের বিরুদ্ধে অভিযোগ পালটা অভিযোগ করেছে । এই পরিস্থিতিতে শুক্রবার রাতে কোচবিহারে এসেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস । রাতে সার্কিট হাউজে রাত্রিযাপন করেন তিনি । এরপর শনিবার সকালে তাঁর সঙ্গে দেখা করতে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, বিজেপির জেলা সভাপতি তথা বিধায়ক সুকুমার রায়, বিধায়ক মালতি রাভা, বিধায়ক সুশীল বর্মন, বিধায়ক বরেনচন্দ্র বর্মন ও বিধায়ক মিহির গোস্বামী ।

আরও পড়ুন:'কোনওরকম অশান্তি বরদাস্ত করব না!' কোচবিহারে বললেন রাজ্যপাল বোস

বিধায়ক মালতি রাভা বলেন, "তৃণমূল কর্মীরা একের পর এক বিজেপি কর্মীদের উপর হামলা চালাচ্ছে ৷ বাড়িঘর ভাঙচুর করছে ৷ সেসব নিয়ে রাজ্যপালের কাছে অভিযোগ জানাব ।" এছাড়া এ দিন কোচবিহার জেলার বিভিন্ন এলাকা থেকে বহু বাম ও কংগ্রেসের প্রার্থী-সহ সমর্থকরা হাজির হয়েছেন রাজ্যপালের কাছে অভিযোগ জানাতে । তাঁদের অভিযোগ, শাসকদল তৃণমূল তাঁদের ভোট প্রচার করতে বাধা দিচ্ছে । ভয় দেখাচ্ছে । এআইসিসি সদস্য পিয়া রায় চৌধুরী বলেন, "কোচবিহার জেলা জুড়ে বিভিন্ন এলাকায় তৃণমূল সন্ত্রাস চালাচ্ছে ৷ তার বিরুদ্ধে অভিযোগ জানাতে রাজ্যপালের কাছে এসেছি ।"

Last Updated : Jul 1, 2023, 11:50 AM IST

ABOUT THE AUTHOR

...view details