পশ্চিমবঙ্গ

west bengal

Udayan Hits Back Tanmoy: পালটা দিতে গিয়ে বাম নেতার পিতৃপরিচয় তুলে বেনজির আক্রমণ মন্ত্রী উদয়নের

By

Published : Apr 30, 2023, 4:01 PM IST

রাজনীতিতে ভাষা সন্ত্রাস নতুন নয়, সেই রীতিই বজায় রাখলেন শাসক ও বিরোধী দলের দুই নেতাই ৷ তন্ময় ভট্টাচার্যের মন্তব্যের পালটা দিতে গিয়ে প্রাক্তন বিধায়ককে বেনজির আক্রমণ করে বসলেন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ ৷

Etv Bharat
তন্ময় ভট্টাচার্যকে আক্রমণ রাজ্যের মন্ত্রীর

কোচবিহার, 30 এপ্রিল: রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে কটাক্ষ করতে গিয়ে ব্যক্তিগত স্তরে আক্রমণ করেছিলেন সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য ৷ এবার তার পালটা দিতে গিয়ে প্রাক্তন বিধায়ককে বেনজির আক্রমণ করে বসলেন উদয়ন গুহ ৷ একে অপরের বিরুদ্ধে প্রতি আক্রমণ করতে গিয়ে দু'জনেই যে ভাষা ব্যবহার করেছেন, তাতে শালীনতার সীমা ছাপিয়ে গিয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহল ৷

সম্প্রতি মেদিনীপুরের এক সভায় বক্তব্য রাখতে গিয়ে সিপিএম নেতা বলেন, "উদয়ন গুহ সৎ মায়ের কাছে ভালো থাকার জন্য নিজের বাপ, নিজের মা, নিজের চোদ্দ গুষ্ঠির পিন্ডি চটকাচ্ছে।" আর তন্ময় ভট্টাচার্যের এই বক্তব্যের প্রেক্ষিতেই চূড়ান্ত আক্রমণ করেন উদয়ন গুহ। শনিবার রাতে তন্ময় ভট্টাচার্যকে উদ্দেশ্য করে সোশাল মিডিয়ায় তিনি যে পোস্ট করেন, তাতে শালীনতার সীমা লঙ্ঘন হয়েছে বলেই মনে করছে ওয়াকিবহল মহল ৷ উদয়ন সামাজিক মাধ্যমে লিখেছেন, "আমি আমার বাবাকে কী বলেছি, তন্ময় ভট্টাচাৰ্যের তাতে খুব জ্বলেছে। বাবা তো সিপিএম করতেন না। বাবার মৃত্যুর কয়েক মাস আগে যখন মাকুদের *** সন্তানরা বাবার উপর আক্রমণ করে তখন তন্ময় কোথায় ছিল?"

এখানেই শেষ নয়, তন্ময় ভট্টাচার্যের পিতৃ পরিচয় নিয়েও প্রশ্ন তোলেন রাজ্যের মন্ত্রী ৷ উদয়ন গুহ আরও লিখেছেন, "আসলে জ্বালার কারণ, বাবার কথা বলে আমি তো ওদের বাবাদের ধুতি খুলে দিয়েছি। মমতা বন্দ্যোপাধ্যায়কে আমার সৎ মা বলে, ও আমার বাবাকে অপমান করেছে। মমতা বন্দ্যোপাধ্যায় বয়সে ছোট হলেও, বাঙালির রীতি অনুযায়ী আমার দিদি ৷ তাঁকে আমি সম্মান করি। আমার কোনও সৎ মা ছিল না বা নেই।"

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর সোশাল মিডিয়ায় এই পোস্ট করতেই কার্যত হইচই পড়ে গিয়েছে সংশ্লিষ্ট মহলে। তবে এ বিষয়ে উদয়ন গুহর যে ভাবলেশহীন, সেটি তাঁর পোস্টটি না সরানোতেই স্পষ্ট হয়ে গিয়েছে ৷ যদিও এক্ষেত্রে কোনও প্রতিক্রিয়া মেলেনি বামেদের ৷ উল্লেখ্য, রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত দুটি মামলা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানোর নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট ৷ সেই সঙ্গে ওই দুটি মামলা হাইকোর্টের অন্য বিচারপতির এজলাসে পাঠানোরও নির্দেশ দেওয়া হয় ৷ সেই নির্দেশের পর শনিবারই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে তীব্র কটাক্ষ করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। এরপর এদিন ফের তন্ময় ভট্টাচার্যকে আক্রমণ করলেন তিনি।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গে শুটআউট এখন স্বাভাবিক ঘটনা, কটাক্ষ দিলীপের

ABOUT THE AUTHOR

...view details