পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনা পরীক্ষা করেই মেডিক্যালের হস্টেলে ঢুকতে হবে ডাক্তারি পড়ুয়াদের

By

Published : Jan 14, 2021, 5:05 PM IST

কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজের পরবর্তী শিক্ষাবর্ষ শুরু ফেব্রুয়ারি মাসে৷ আগের শিক্ষাবর্ষ ও নতুন ব্যাচের ছাত্র-ছাত্রী মিলিয়ে সংখ্যা দাঁড়িয়েছে প্রায় 200। এই নতুন ব্যাচে ভর্তি হতে যাঁরা আসবেন, তাঁদের কোরোনা পরীক্ষা করে তার পর হস্টেলে থাকতে দেওয়া হবে।

corona test is mandatory for all medical students of Coochbihar MJN Medical College
কোরোনা পরীক্ষা করেই মেডিক্যালের হস্টেলে ঢুকতে হবে ডাক্তারি পড়ুয়াদের

কোচবিহার, ১৪ জানুয়ারি : কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজের নতুন ব্যাচের ডাক্তারি পড়ুয়াদের কোরোনা পরীক্ষা করেই হস্টেলে ঢুকতে হবে। গত বছরের অভিজ্ঞতা থেকে এমনটাই সিদ্ধান্ত নিয়েছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। ফেব্রুয়ারি মাস থেকে নতুন বর্ষের ক্লাস শুরু হবে। তার আগে বিভিন্ন জেলা থেকে আসা ছাত্র-ছাত্রীদের লালারসের পরীক্ষা করা হবে। কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সুকুমার বসাক বলেন, ‘‘ফেব্রুয়ারি মাস থেকে ক্লাস শুরুর প্রস্তুতি নেওয়া হয়েছে। যাঁরা কলেজে আসবেন, তাঁরা যেহেতু জেলার বাইরে বিভিন্ন এলাকা থেকে আসবেন। তাই বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে।’’

কোচবিহার এমজেএন হাসপাতালকে কেন্দ্র করে কোচবিহার মেডিক্যাল কলেজ গড়ে তোলা হয়৷ ছাত্রছাত্রীদের হস্টেল করা হয় যুব আবাসে৷ তার পর পঠন-পাঠন শুরু হয়। পাশাপাশি কৃষিখামারের জমিতে নতুন ক্যাম্পাস গড়ে তোলার কাজ শুরু হয়। সম্প্রতি মেডিক্যাল কলেজের নতুন ক্যাম্পাস তৈরি হয়েছে কৃষি খামারের জমিতে। গত 15 ডিসেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই ক্যাম্পাসের উদ্বোধন করেন। সেখানে প্রশাসনিক ভবন তৈরির পাশাপাশি ছাত্র-ছাত্রীদের জন্য হস্টেলও তৈরি হয়েছে।

আরও পড়ুন :মুর্শিদাবাদে পৌঁছাল কোরোনা ভ্যাকসিন

আগের শিক্ষাবর্ষ ও নতুন ব্যাচের ছাত্র-ছাত্রী মিলিয়ে সংখ্যা দাঁড়িয়েছে প্রায় 200। ফেব্রুয়ারি মাসে নতুন ব্যাচের ছাত্রছাত্রীরা আসবেন। এই নতুন ব্যাচে ভর্তি হতে যাঁরা আসবেন, তাঁদের কোরোনা পরীক্ষা করে তার পর হস্টেলে থাকতে দেওয়া হবে। জানা গিয়েছে, গতবছর যখন ছাত্র-ছাত্রীদের ভর্তি নেওয়া হয়, সে সময় বিভিন্ন জেলা থেকে আসা ছাত্রছাত্রীদের লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছিল। সেই সময় দুজনের রিপোর্ট পজেটিভ মিলেছিল। তাই অতীত থেকে অভিজ্ঞতা নিয়ে এবার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details