পশ্চিমবঙ্গ

west bengal

TMC 21 July : শহিদ দিবসেও গোষ্ঠীকোন্দল কোচবিহারে !

By

Published : Jul 21, 2021, 8:47 PM IST

কোচবিহারে শাসকদলের গোষ্ঠীকোন্দল ফের একবার প্রকাশ্যে ৷ বিশেষ করে প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এবং কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায়ের বিরোধ এতটাই যে দুই নেতার মুখ দেখাদেখি কার্যত বন্ধ ৷ রবীন্দ্রনাথ ঘোষের উদ্যোগে আয়োজিত শহিদ দিবস উদযাপনে তিনি আসার আগেই জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম তার অনুগামীদের নিয়ে গিয়ে আগেভাগেই পতাকা তুলে দেন ৷

শহিদ দিবস পালনের কর্মসূচিতে রবীন্দ্রনাথ ও পার্থ
শহিদ দিবস পালনের কর্মসূচিতে রবীন্দ্রনাথ ও পার্থ

কোচবিহার, 21 জুলাই : প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের উদ্যোগে আয়োজিত শহিদ দিবস পালনের কর্মসূচি হাইজ্যাক করলেন কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায়। জানা যায় রবীন্দ্রনাথ ঘোষের পতাকা তোলার আগেই জেলা তৃণমূল সভাপতি তার অনুগামীদের নিয়ে গিয়ে আগেভাগেই পতাকা তুলে দেন।

এই ঘটনা ঘিরে শাসক দলের গোষ্ঠীকোন্দল ফের একবার প্রকাশ্যে। যদিও জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায় চলে যাওয়ার পর রবীন্দ্রনাথ ঘোষ তার অনুগামীদের নিয়ে এসে শহিদ দিবস উদযাপন করে কোচবিহারে। অল্প সময়ের ব্যবধানে দুই শীর্ষ নেতার এই উদযাপন ঘিরে চাপানউতর শুরু হয়েছে জেলা তৃণমূলে।

জানা গিয়েছে, কোচবিহার জেলা তৃণমূলে গোষ্ঠীকোন্দল দীর্ঘদিনের। বিশেষ করে প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এবং কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায়ের বিরোধ এতটাই যে দুই নেতার মুখ দেখাদেখি কার্যত বন্ধ। এরই মধ্যে তৃণমূলের রাজ্য সহ সভাপতি তথা প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ জেলা তৃণমূল কার্যালয়ের সামনে শহিদ দিবস উদযাপনের কর্মসূচি নেন।

আরও পড়ুন: বিজেপিকে হারানোর লক্ষ্যে এবার দেশজুড়ে খেলা হবে, ঘোষণা মমতার

সকাল দশটায় সেই কর্মসূচি হবে বলে সকাল থেকে প্রস্তুতি নেওয়া হয়। এরইমধ্যে সকাল ন'টা নাগাদ জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায় তার অনুগামীদের নিয়ে সেই প্রোগ্রাম হাইজ্যাক করে, সেখানে পতাকা তুলে শহিদ দিবস উদযাপন করেন। বিষয়টি জানাজানি হতেই হইচই পড়ে যায়।

শহিদ দিবস পালনের কর্মসূচিতে শাসকদলের গোষ্ঠীকোন্দল

যদিও জেলা সভাপতি পার্থপ্রতীম রায় চলে যাওয়ার পর রবীন্দ্রনাথ ঘোষ সেখানে হাজির হন। এরপর পার্থপ্রতীম রায়ের তোলা আগের সেই পতাকা নামিয়ে ফেলেন। এরপর রবীন্দ্রনাথ ঘোষের উদ্যোগে শহিদ দিবস উদযাপন করা হয়।

আরও পড়ুন: শ্রদ্ধাঞ্জলি দিবসের মঞ্চ থেকে তৃণমূলকে উপড়ে ফেলার ডাক শুভেন্দুর

পরে রবীন্দ্রনাথ ঘোষ বলেন, যারা এধরনের কাজ করেছে তারা নোংরা মানসিকতার পরিচয় দিয়েছে। এনিয়ে কিছু বলার নেই।

অপরদিকে জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায় বলেন, এনিয়ে বিতির্কের কিছু নেই। এদিন আমার একাধিক কর্মসূচি থাকায় জেলা কার্যালয়ে গিয়ে আগেই শহিদ দিবস উদযাপন করেছি। পরবর্তীতে অন্যান্যরা করেছেন।

ABOUT THE AUTHOR

...view details