পশ্চিমবঙ্গ

west bengal

Cooch Behar INTTUC: কোচবিহারে আইএনটিটিইউসির জেলা কার্যালয়ের উদ্বোধনে নেই প্রথমসারির তৃণমূল নেতারা

By

Published : Aug 14, 2022, 5:41 PM IST

শাসকদলের শ্রমিক সংগঠনের জেলা কার্যালয়ের উদ্বোধনী দেখা গেল না এলাকার একাধিক তৃণমূল নেতাকে (Local TMC Leaders absent at INTTUC Party Office Inauguration Ceremony) ৷ আমন্ত্রণ না পাওয়ায় অনুষ্ঠানে আসেননি বলে জানিয়েছেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ আব্দুল জলিল আহমেদ ৷

Chaos in Cooch Behar INTTUC
আইএনটিটিইউসির জেলা কার্যালয়ের উদ্বোধনে নেই একাধিক তৃণমূল নেতা

কোচবিহার, 14 অগস্ট: কোচবিহারে আইএনটিটিইউসি-র জেলা কার্যালায় উদ্বোধনে গোষ্ঠী কোন্দলের ছায়া ৷ শনিবার দুপুরে শ্রমিক সংগঠনের জেলা কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে কয়েকজন তৃণমূল নেতা উপস্থিত থাকলেও ছিলেন না অধিকাংশ প্রথমসারির নেতা (Local TMC Leaders absent at INTTUC Party Office Inauguration Ceremony) ৷ অনুপস্থিত ছিলেন কোচবিহার জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি তথা এনবিএসটিসি-র চেয়ারম্যান পার্থপ্রতিম রায়, কোচবিহার জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল জলিল আহমেদ, প্রবীণ নেতা নিরঞ্জন দত্ত প্রমুখ। আর এই ঘটনায় জোর বিতর্ক দেখা দিয়েছে তৃণমূলের অন্দরে।

এদিন আইএনটিটিইউসি-র কোচবিহার জেলা কার্যালয়ের উদ্বোধন করেন সংগঠনের রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। আইএনটিটিইউসি-র জেলা সভাপতি পরিমল বর্মণ বলেন, "সংগঠনের জেলা কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে দলের সমস্ত পদাধিকারীদের আমন্ত্রণ জানানো হয়েছে। কেউ এসেছেন, কেউ আসেননি ৷ প্রসঙ্গত, কোচবিহার জেলায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল দীর্ঘদিনের । আর এই কোন্দলের জেরে গত তিন বছরে বেশ কয়েকজন জেলা সভাপতি বদল করা হয় ৷ তবু কোন্দল থামার কোনও লক্ষ্মণ নেই।

আরও পড়ুন: ফের শাসকদলের কোন্দল ! পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলেন বাকি সদস্যরা

গত 1 অগষ্ট প্রাক্তন সাংসদ পার্থ প্রতিম রায়কে জেলা তৃণমূল সভাপতির পদ থেকে সরিয়ে জেলা তৃণমূল সভাপতি পদে নিয়ে আসা হয় অভিজিৎ দে ভৌমিককে। রাজনৈতিক মহলের ধারণা ছিল কোচবিহার জেলা থেকে রবীন্দ্রনাথ ঘোষ ও ভাইপো পার্থপ্রতীম রায়কে পদ থেকে সরানোর ফলে হয়তো কমবে দলের গোষ্ঠী বিরোধিতা কমবে । যদিও তার কোনও লক্ষ্মণ দেখা যায়নি ৷ এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন রবীন্দ্রনাথ ঘোষ বিরোধী গোষ্ঠীর নেতা কোচবিহার জেলা তৃণমূলের সদ্য প্রাক্তন সভাপতি পার্থপ্রতীম রায়, তৃণমূল নেতা আব্দুল জলিল আহমেদ, নিরঞ্জন দত্ত প্রমূখ। উল্লেখ্য, অনুষ্ঠানের মূল আয়োজক আই এনটিটিইউসি-র কোচবিহার জেলা সভাপতি পরিমল বর্মণ রবীন্দ্রনাথ ঘোষ ঘনিষ্ঠ বলেই পরিচিত।

ABOUT THE AUTHOR

...view details