পশ্চিমবঙ্গ

west bengal

Child Death in Birbhum : শিশু মৃত্যুর জেরে বীরভূমে তৃণমূল বিধায়কের নার্সিংহোম ভাঙচুর

By

Published : Mar 29, 2022, 8:03 PM IST

মৃত শিশুর পরিবারের অভিযোগ, চিকিৎসায় গাফিলতির শিকার তাদের সন্তান। শিশুর পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতেই মঙ্গলবার দুপুরে উত্তপ্ত হয়ে ওঠে নার্সিংহোম চত্বর। শিশুর পরিবারের সদস্যদের বিরুদ্ধে নার্সিংহোম ভাঙচুরের অভিযোগ তুলেছে কর্তৃপক্ষ (TMC MLA's nursing home vandalized over child death) ।

Child Death in Birbhum
শিশু মৃত্যুর জেরে বীরভূমে তৃণমূলের বিধায়কের নার্সিংহোম ভাঙচুর

রামপুরহাট, 29 মার্চ : চার মাসের শিশু মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত বীরভূমের রামপুরহাট থানার অন্তর্গত একটি নার্সিংহোম। মৃত শিশুর পরিবারের অভিযোগ, চিকিৎসায় গাফিলতির শিকার তাদের সন্তান। শিশুর পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতেই মঙ্গলবার দুপুরে উত্তপ্ত হয়ে ওঠে নার্সিংহোম চত্বর। পালটা মৃত শিশুর পরিবারের সদস্যদের বিরুদ্ধে নার্সিংহোম ভাঙচুরের অভিযোগ তুলেছে কর্তৃপক্ষ (TMC MLA's nursing home vandalized over child death) ।

শিশুটির পরিবারের অভিযোগ, তাদের চার মাসের সন্তান মাহিব রহমানের একটি পা সামান্য বাঁকা ছিল। চিকিৎসার শুরুতে চিকিৎসকরা বিশেষ জুতো ব্যবহারের পরামর্শ দেন । কিন্তু পরে চিকিৎসরা মত বদলে অস্ত্রোপচার করার কথা বলেন। সেইমত সোমবার রাতে শিশুটির পায়ে অস্ত্রোপচার হয়। কিন্তু অস্ত্রোপচারের পর থেকে চিকিৎসক-নার্সরা কোনওরকম খোঁজ খবর নেওয়ার প্রয়োজন মনে করেননি । পরে পরিবারকে শিশুটির মৃত্যু সংবাদ দেওয়া হয় বলে অভিযোগ ৷ তাদের চার মাসের সন্তানের মৃত্যু হয়েছে ৷

আরও পড়ুন : রামপুরহাট-কাণ্ডে অনুব্রতকে পুলিশ কুকুরের সঙ্গে তুলনা শতরূপের

এমনকী তাদের চার মাসের শিশু সন্তানকে অপারেশন থিয়েটার থেকে বের করা হয়নি বলেও অভিযোগ পরিবারের ৷ শিশু মৃত্যুকে কেন্দ্র দুপুর থেকে উত্তপ্ত হয়ে ওঠা নার্সিংহোম চত্বরের পরিস্থিতি স্বাভাবিক করতে মোতায়েন করা হয় পুলিশ বাহিনী । যে নার্সিংহোমে শিশুমৃত্যুর ঘটনাটি ঘটেছে সেটি হাঁসনের তৃণমূল বিধায়ক অশোক চট্টোপাধ্যায়ের। যদিও এ ব্যাপারে বিধায়কের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ABOUT THE AUTHOR

...view details