পশ্চিমবঙ্গ

west bengal

শান্তিনিকেতনে এনআরএসের ছায়া, ছয় কুকুরছানাকে থেঁতলে মারল দুষ্কৃতীরা; আটক 2

By ETV Bharat Bangla Team

Published : Nov 25, 2023, 10:01 PM IST

2 People Detained on Puppy Killed: হৃদয় বিদারক ঘটনা শান্তিনিকেতনে! মা-সারমেয়টির অবস্থা দেখলে আপনারও চোখে জল আসতে বাধ্য ৷ হন্যে হয়ে যেন সন্তানদের খুঁজছে সে ৷ খেতে দেওয়া হলেও 'অবলা' মা তা সরিয়ে বারবার ব্যবহারে বোঝাতে চাইছে আমার বাচ্চাদের কেন মারল ওরা? ফিরিয়ে দাও ওদের...

6টি কুকুরছানাকে থেঁতলে মারায় আটক 2
2 People Detain on Puppy Killed

6টি কুকুরছানাকে থেঁতলে মারায় আটক 2

বোলপুর, 25 নভেম্বর: ছ'টি কুকুরছানাকে ইট দিয়ে থেঁতলে মারার ঘটনায় দু'জনকে আটক করল শান্তিনিকেতন থানার পুলিশ। ঘটনাটি বোলপুর কৃষক বাজার এলাকায় ৷ স্থানীয় বাসিন্দারা জানান, একইসঙ্গে সদ্যোজাত ছ'টি কুকুরছানাকে নৃশংসভাবে মেরে দেওয়া হয়েছে। ঘটনায় 'অবলা' মায়ের সঙ্গে বাসিন্দাদের চোখেও জল ৷ "কেন এমন করে ওরা? সত্যিই কি মায়া হয় না ওদের? বাচ্চাগুলোকে দেখলে তো সকলেরই মন ভরে যাবে...ফুটফুটে ওই বাচ্চাগুলোকে তাঁরাই যে দেখতেন ৷" বলছেন স্থানীয়রা ৷

প্রসঙ্গত, 2019 সালে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে 16টি কুকুরছানাকে পিটিয়ে মারার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছিল নেট দুনিয়ায় ৷ যা নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য ৷ পশুপ্রেমীদের আন্দোলনেরে জেরে তদন্তে নামতে হয়েছিল লালবাজারকে। সেই ছায়া এবার শান্তিনিকেতনে। বোলপুর কৃষক বাজারে একটি মা সারমেয় সম্প্রতি 6টি বাচ্চার জন্ম দিয়েছিল। অভিযোগ, কেউ বা কারা নৃশংসভাবে সদ্যোজাত ওই ছানাগুলিকে থেঁতলে মেরে ফেলেছে। এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওঠেন স্থানীয় বাসিন্দা ও কৃষক বাজারের ব্যবসায়ীরা।

তাঁরা জানান, নেশাগ্রস্তদের দৌরাত্ম্য বাড়ছে বাজার এলাকায়। তারজন্যই কুকুর ছানাগুলিকে থেঁতলে মেরে দেওয়া হয়েছে। খবর পেয়ে শান্তিনিকেতন থানার পুলিশ ঘটনাস্থলে আসে। ঘটনায় যুক্ত থাকার সন্দেহে একজন চা বিক্রেতা ও একজন নেশাগ্রস্ত ব্যক্তিকে আটক করেছে পুলিশ। স্থানীয় ব্যবসায়ী বাবু দাস বলেন, "এখানে আমরা সবাই ওদের ভালোবাসি। খেতেও দিই ৷ সম্প্রতি এখানে এক মা সারমেয় ছ'টি বাচ্চা দেয় ৷ ওদেরকে আমরাই নিয়মিত দেখতাম ৷ সুস্থও ছিল বাচ্চাগুলো ৷ কেউ বা কারা সম্পূর্ণ নৃশংসভাবে ওই 6টি বাচ্চাকে থেঁতলে মেরে দিয়েছে। ওরা তো কথা বলতে পারে না, কাউকে বিরক্তও করে না। তা সত্ত্বেও নির্মমভাবে মেরে দিল ৷"

তিনি আরও বলেন, "এই ঘটনায় আমরা খবর দিই শান্তিনিকেতন থানার পুলিশকে ৷ পুলিশ এসে 2 জনকে আটক করে নিয়ে গিয়েছে। আমরা অভিযুক্তদের শান্তি চাই ৷" কান্নায় ভেঙে পড়া অনিমা দাস নামের এক স্থানীয় বাসিন্দা বলেন, "ওদের খাবারের জন্য আমি ঘুরে ঘুরে বেড়াই ৷ বৃহস্পতিবারও বাচ্চাগুলোকেও দুধ খাইয়ে গেলাম ৷ আর আজ শুনছি ওদের মেরে দিয়েছে।"

আরও পড়ুন:

  1. মানবিক দৃষ্টান্ত! কুয়ো থেকে দমকলের চেষ্টায় উদ্ধার হল মা-সহ আটটি পথকুকুর
  2. কপালে তিলক এঁকে, গলায় ফুলের মালা পরিয়ে পালিত 'কুকুর তিহার', দেখুন ভিডিয়ো
  3. মালিকের মৃতদেহ মর্গের ভিতরে নিয়ে যেতে দেখেছে, তাই হাসপাতালেই থাকে পোষ্য

ABOUT THE AUTHOR

...view details