পশ্চিমবঙ্গ

west bengal

জ্যোতিপ্রিয় মল্লিকের স্ত্রী-মেয়ের তিন কোটি টাকা বাজেয়াপ্ত, ইডি-কে কটাক্ষ শতরূপের

By ETV Bharat Bangla Team

Published : Dec 14, 2023, 6:52 PM IST

Jyotipriya Mallick wife and daughter seizure of 3 crore rupees to ED: জ্যোতিপ্ৰিয় মল্লিকের স্ত্রী এবং কন্যার নামে 58টি ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করা হয়েছে । এই 58টি ফিক্সড ডিপোজিটের মোট টাকার অঙ্ক প্রায় তিন কোটি । একজন মন্ত্রীর মেয়ে এবং স্ত্রীর কীভাবে তিন কোটি টাকার সম্পত্তি থাকতে পারে সেই নিয়েই ইতিমধ্যে উঠেছে প্রশ্ন ।

Etv Bharat
Etv Bharat

রামপুরহাট, 14 ডিসেম্বর: "তিন কোটি টাকা দিয়ে জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়ির জল গরম হয় না ৷" এভাবেই রেশন দুর্নীতি মামলায় প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের স্ত্রী ও মেয়ের নামে থাকা তিন কোটি টাকার এফডি বাজেয়াপ্ত করা নিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে আক্রমণ করলেন সিপিএম নেতা শতরূপ ঘোষ। বৃহস্পতিবার বীরভূমের পাথরের সরকারি রয়্যালিটির দুর্নীতির অভিযোগে রামপুরহাট শহরে মিছিল করে সিপিএম।

মিছিলের পর রামপুরহাট পাঁচ মাথা মোড়ে একটি পথ সভা করা হয়। সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শতরূপ ঘোষ বলেন, "তিন কোটি টাকায় এদের বাড়ির জল গরম হয় না। ইডি একটা চার্জশিট দিয়েছে। যদি সেই কথাই সত্যি হয়ে থাকে তাহলে জেনে রাখুন, 800 থেকে হাজার কোটি টাকার দুর্নীতি করেছে বাকিবুল ও জ্যোতিপ্রিয় মিলে। জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ের নামে কোটি কোটি টাকা জমা পড়েছিল কোন খাতে ? তার সোর্স অফ ইনকাম কী ছিল ? সে ব্যাংকে দেখিয়েছিল সে নাকি এত বড় মা সরস্বতী, তার নাকি প্রাইভেট টিউশনি করে চার কোটি টাকা ব্যাংকে জমা হয়েছে। যে তুলনায় টাকা বাজেয়াপ্ত করা উচিত সে তুলনায় এটা কিছুই না।"

প্রসঙ্গত, জ্যোতিপ্ৰিয় মল্লিকের স্ত্রী এবং কন্যার নামে 58টি ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করা হয়েছে । এই 58টি ফিক্সড ডিপোজিটের মোট টাকার অঙ্ক প্রায় তিন কোটি । একজন মন্ত্রীর মেয়ে এবং স্ত্রীর কীভাবে তিন কোটি টাকার সম্পত্তি থাকতে পারে সেই নিয়েই ইতিমধ্যে উঠেছে প্রশ্ন । ইডি ও সিবিআই-এর তদন্ত নিয়ে তিনি বলেন, "আমি কেন হাইকোর্টে বিচারপতি ইতি এবং সিবিআইকে কটাক্ষ করে বলেছে এরা মূল মাথা কে বাঁচাতে চাইছে। ইডির কাজ ছিল অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের লুকানো সম্পত্তি বা কোন, আর কার্যক্ষেত্রে আমরা দেখতে পাচ্ছি। যে সম্পত্তির কথা অভিষেক নিজে জানিয়েছে, সেই কথা হাইকোর্টে ইডি জানাচ্ছে না।"

ABOUT THE AUTHOR

...view details