পশ্চিমবঙ্গ

west bengal

ETV ভারতের খবরের জের, পুকুর ভরাট বন্ধের উদ্যোগ নিল বোলপুর পৌরসভা

By

Published : Nov 20, 2020, 8:01 PM IST

বোলপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নতুনপুকুর এলাকায় দীর্ঘদিন ধরে একটি পুকুর রয়েছে । বাঁধগোড়া মৌজার অন্তর্গত এই জলাশয়ের দাগ নম্বর 1971 ৷ সাধারণ মানুষের ব্যবহৃত এই পুকুরটি আবর্জনা ও মাটি ফেলে ফেলে বন্ধ করে দেওয়ার কাজ শুরু হয়েছিল বেশ কয়েক মাস ধরেই ।

bolpur_municipalty_takes_action_against_illigal_fill_of_pond
ETV ভারতের খবরের জের, পুকুর ভরাট বন্ধের উদ্যোগ নিল বোলপুর পৌরসভা

বীরভূম, ২০ নভেম্বর : ETV ভারতের খবরের জেরে পুকুর ভরাট বন্ধ করতে উদ্যোগ নিল বোলপুর পৌরসভা । বহুতল নির্মাণের উদ্দেশ্যে বোলপুরের নতুনপুকুর এলাকায় একটি পুকুর ভরাটের অভিযোগ উঠেছিল এলাকার বিদায়ী তৃণমূল কাউন্সিলর ওমর শেখেরে লোকজনের বিরুদ্ধে । সেই খবর প্রকাশ্য়ে আসতেই বোলপুর পৌরসভা তরফে ওই পুকুরে আবর্জনা না ফেলার আবেদন জানিয়ে ব্যানার লাগানো হয়েছে। এছাড়া দ্রুত পুকুর সংস্কার করা হবে বলে জানানো হয়েছে পৌরসভার তরফে ।

বোলপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নতুনপুকুর এলাকায় দীর্ঘদিন ধরে একটি পুকুর রয়েছে । বাঁধগোড়া মৌজার অন্তর্গত এই জলাশয়ের দাগ নম্বর 1971 সাধারণ মানুষের ব্যবহৃত এই পুকুরটি আবর্জনা ও মাটি ফেলে ফেলে বন্ধ করে দেওয়ার কাজ শুরু হয়েছিল বেশ কয়েক মাস ধরেই । অভিযোগ, বহুতল নির্মাণের উদ্দেশ্যে এই পুকুরটি ভরাট করে দেওয়া কাজ চলছে । স্থানীয় তৃণমূল কাউন্সিলর ওমর শেখ এই কাজের পিছনে রয়েছেন বলেও অভিযোগ করেছেন স্থানীয়দের কেউ কেউ । এই মর্মে তৎকালীন জেলাশাসক মৌমিতা গোদারা বসুর কাছে অভিযোগ করেন CPIM-র প্রাক্তন কাউন্সিলর সমীর ভট্টাচার্য । এছাড়াও জেলা ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক, বোলপুর মহকুমা শাসক ও বোলপুরের SDPO-র কাছেও অভিযোগ জানানো হয়। সেই খবর সম্প্রচারিত হয় ETV ভারতে ৷ আর তার জেরে অবশেষে পুকুর ভরাট রুখতে উদ্যোগ নিল বোলপুর পৌরসভা । আবর্জনা না ফেলার জন্য আবেদন করে পৌরসভার তরফে ইতিমধ্যেই পুকুরের পাড়ে একটি ব্যানার লাগানো হয়েছে। পৌর কর্তৃপক্ষ জানিয়েছেন দ্রুত পুকুরটি সংস্কার করা হবে। বোলপুর পৌরসভার প্রশাসক সুশান্ত ভকত বলেন, "এলাকার মানুষজনকে সচেতন করা হয়েছে আবর্জনা না ফেলার জন্য। খুব তাড়াতাড়ি আমরা পুকুর সংস্কারের কাজে হাত লাগাব।"

ABOUT THE AUTHOR

...view details