পশ্চিমবঙ্গ

west bengal

"গোর্খাল্যান্ডই আমাদের একমাত্র লক্ষ‍্য ", স্লোগান মোর্চার ডুয়ার্স কমিটির সভায়

By

Published : Nov 4, 2020, 8:53 AM IST

গোর্খা জনমুক্তি যুব মোর্চার ডুয়ার্স কমিটির চিফ কো অর্ডিনেটর মনতোষ লামা বলেন, "আমাদের লক্ষ‍্য গোর্খাল্যান্ড । এবং গোর্খাল্যান্ডই আমাদের একমাত্র লক্ষ‍্য "।

GJM dooars
গোর্খা জনমুক্তি মোর্চা

আলিপুরদুয়ার, 3 নভেম্বর : গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুংকে স্বাগত জানাতে চুড়ান্ত প্রস্তুতি শুরু করে দিল গোর্খা জনমুক্তি মোর্চার ডুয়ার্স কমিটি । তবে তাঁর ডুয়ার্সে আসাকে কেন্দ্র করে মিশ্র প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে । যদিও এই বিষয়ে আলিপুরদুয়ার জেলা তৃণমূল নেতৃত্ব মুখে কুলুপ এঁটেছেন । সৌরভ চক্রবর্তী বলেন, "এটা ওদের দলীয় বিষয়"। তৃণমূলের জেলা সভাপতি মৃদুল গোস্বামী বলেন, "বিমলের দল তাঁকে স্বাগত জানাবে এটাই স্বাভাবিক বিষয়। এর মধ্যে রাজনৈতিক মানে খোঁজার কিছু নেই।"


মঙ্গলবার আলিপুরদুয়ারের বীরপাড়ার দলমোড় এলাকায় গোর্খা জনমুক্তি যুব মোর্চার ডুয়ার্স কমিটির এক বৈঠক আয়োজন করা হয়। এদিনের বৈঠকে ডুয়ার্সের বিভিন্ন প্রান্ত থেকে কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন । এই বৈঠকের মধ্য থেকেই বিমল গুরুং আসাকে কেন্দ্র করে ফের পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে সরব হয়ে ওঠেন গোর্খা জনমুক্তি মোর্চার ডুয়ার্স শাখার সদস্যরা। ফের স্লোগান ওঠে পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে। তবে বিমল পাহাড়ে না গিয়ে বিধানসভা নির্বাচনের আগে ডুয়ার্সেই ঘাঁটি বানিয়ে রাজ্য সরকারের পক্ষে নির্বাচন পরিচালনা করতে পারে, এই ধারণা থেকেই 21-এর নির্বাচনের আগাম ছক তৈরি শুরু করে দিয়েছে BJP নেতৃত্ব।

মনোজ টিগ্গা বলেন, "মামলা থেকে মুক্তি পাওয়ার জন্য তৃণমূলের হাতে-পায়ে ধরে বিমল উত্তরে ফিরতে চাইছে। তবে সে আঁচ করতে পেরেছে তাকে পাহাড়ের মানুষ আর চায় না। তাই ডুয়ার্সেই বিমল ঘাঁটি বানাতে পারে। আমরা সব দিক থেকেই প্রস্তুত আছি।"

BJP-র আলিপুরদুয়ার জেলা সভাপতি গঙ্গা প্রসাদ শর্মা বলেন, "আমরা পাহাড়ের মানুষের সঙ্গে আছি। তাঁদের সমস্যা সমাধানে আমরা বদ্ধপরিকর। বিমলের বিরুদ্ধে যখন রাষ্ট্রদোহীতার মামলা ঝুলছে তখন আমাদের দল বিমলকে সাহায্য করেছে। বিমল মামলা থেকে মুক্তি পাওয়ার জন্য এখন তৃণমূলের হাত ধরেছে।" তিনি বলেন," আমরা আমাদের মতো করে দল সাজাচ্ছি।" আলিপুরদুয়ার জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি শান্তনু দেবনাথ বলেন,"এটা তৃণমূলের দ্বিচারিতা।বিমলের বিরুদ্ধে তৃণমূলই দেশদ্রোহিতার মামলা করেছে। ফের তৃণমূল দলই তাকে ফিরিয়ে আনছে। এটা নির্বাচনের ভোট বৈতরণী পার করার জন্য তৃণমূল কৌশলে বিমলকে ব্যবহার করার পরিকল্পনা করেছে।"

দলগাঁওতে বৈঠক শেষে সাংবাদিক বৈঠক করে গোর্খা জনমুক্তি যুব মোর্চার ডুয়ার্স কমিটির চিফ কো অর্ডিনেটর মনতোষ লামা বলেন, "আমাদের নেতা বিমল গুরুং। ডুয়ার্সে জনমুক্তি মোর্চার কোনও এ টিম বা বি টিম নেই । আমরা সবাই এক এবং আমাদের সবার নেতা বিমল গুরুং এবং আমাদের নেতা বিমল গুরুঙের নির্দেশ আমরা সবাই মেনে আসছি ও আগামীতে ওনার নির্দেশিত পথে আমরা যাব ।" তিনি আরও বলেন, "আমাদের লক্ষ‍্য গোর্খাল্যান্ড এবং গোর্খাল্যান্ড আমাদের একমাত্র লক্ষ‍্য "।

ABOUT THE AUTHOR

...view details