পশ্চিমবঙ্গ

west bengal

ট্রেকিং করে দুকপা জনজাতির টিকাকরণ আলিপুরদুয়ার জেলাশাসকের

By

Published : Jun 21, 2021, 4:47 AM IST

alipurduar district magistrate reached adma village for corona vaccination
ট্রেকিং করে দুকপা জনজাতির টিকাকরণ আলিপুরদুয়ার জেলাশাসকের

11 কিলোমিটার ট্রেকিং করে আদমা পাহাড়ে দুকপা জনজাতির মানুষের টিকাকরণের ব্যবস্থা করেন আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্র কুমার মীনা ।

আলিপুরদুয়ার, 21 জুন : ভারত-ভুটান সীমান্তে লোকদের টিকা দেওয়ার জন্য ট্রেক করেছেন আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্র কুমার মীনা । এই প্রথম কোনও জেলাশাসক নিজে ট্রেকিং করে টিকাকরণের ব্যবস্থা করান ।

জেলাশাসক আগেও আলিপুরদুয়ার জেলার বেশ কয়েকটি গ্রামে গিয়ে টিকাকরণ করিয়েছেন । এবার তিনি প্রত্যন্ত গ্রামগুলিতে পৌঁছানোর জন্য বন এবং পাহাড়ি পথে ট্রেকিং করে সেখানকার স্থানীয় মানুষদের টিকাকরণের ব্যবস্থা করেন ।

ট্রেকিং করে দুকপা জনজাতির টিকাকরণ আলিপুরদুয়ার জেলাশাসকের

শনিবার তিনি স্বাস্থ্যকর্মী ও তাঁর সহকর্মীদের নিয়ে ভারত-ভুটান সীমান্ত নিকটবর্তী বক্সা পাহাড়ের প্রত্যন্ত গ্রাম আদমায় পৌঁছানোর জন্য প্রায় 11 কিলোমিটার পথ পাড়ি দিয়েছিলেন । মীনার সঙ্গে ছিলেন কালচিনি ব্লকের বিডিও প্রশান্ত কুমার বর্মণ, রাজ্য স্বাস্থ্য বিভাগের কর্মচারী এবং সুরক্ষা কর্মীরা । দুকপা সম্প্রদায়ের লোকেরা যে গ্রামে বাস করেন, সেখানে পৌঁছাতে তাঁদের চার ঘণ্টা সময় লেগে যায় । 45 বছর বা তার বেশি বয়সী প্রায় 100 জন গ্রামবাসীকে টিকা দেওয়া ছাড়াও সকলকে মাস্ক বিতরণের ব্যবস্থা করা হয় ওই দিন ।

আরও পড়ুন : চিলাপাতায় পর্যটনের সঙ্গে যুক্তদের করোনার টিকা

ABOUT THE AUTHOR

...view details