পশ্চিমবঙ্গ

west bengal

East Bengal Investor Issue : চুক্তির খসড়া এল না এখনও, অপেক্ষায় ইস্টবেঙ্গল

By

Published : Jun 19, 2022, 8:50 AM IST

গতকাল ইমামির সঙ্গে চুক্তির কাগজপত্র ইস্টবেঙ্গল ক্লাবে চলে আসার কথা ছিল ৷ কিন্তু এখনও তা আসেনি ৷ কর্ণধার আদিত্য আগরওয়াল যদিও জানিয়েছেন, খুব তাড়াতাড়িই চুক্তির কাগজপত্র এসে পৌঁছবে ৷ তাই এখনও লাল-হলুদের চুক্তিজট অব্যাহত ৷ প্রহর গুনছেন ইস্টবেঙ্গল সমর্থকরা (East Bengal Investor Issue)৷

East Bengal
চুক্তির খসড়া এল না এখনও, অপেক্ষায় ইস্টবেঙ্গল

কলকাতা, 19 জুন : শনিবার ইমামির সঙ্গে চুক্তির কাগজপত্র ক্লাবে চলে আসার কথা থাকলেও, তা আসেনি । লগ্নিকারীর তরফে কর্ণধার আদিত্য আগরওয়াল জানিয়েছেন, আলোচনা চলছে, পুরো বিষয়টি কোথায় রয়েছে তা খবর নিয়ে দেখা হচ্ছে । আশা করা যাচ্ছে, দ্রুত ইতিবাচক কিছু হবে । অনেকদিন ধরেই চুক্তির কাগজপত্র নিয়ে সমস্যা চলছিল । সেকারণে কিছুটা দেরি হয়েছে (East Bengal Investor Issue)।

ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকারের মুখে আবার অন্য সুর ৷ তিনি জানিয়েছেন, চুক্তির খসড়া আসেনি । তাঁরা অপেক্ষায় রয়েছেন। ফলে নতুন ফুটবলারদের সঙ্গে কথাবার্তা চললেও সই করাতে পারছেন না তাঁরা । ক্লাব কর্তাদের আশা ছিল, শনিবারই চুক্তির কাগজ পাঠাবেন ইমামি কর্তারা । জানা গিয়েছে, পরবর্তী পরিস্থিতিতে নতুন সপ্তাহের মাঝামাঝি সময়ে প্রত্যাশিত চুক্তিপত্র চলে আসবে । চুক্তিপত্র হাতে পাওয়ার পরেই তা খুঁটিয়ে দেখবেন কর্তারা । তারপর সই হবে ।

যদিও কত শতাংশ শেয়ার কাদের কাছে থাকবে তা এখনও জানা যায়নি । তবে আগেই ঠিক হয়েছে শুধুমাত্র ফুটবল স্বত্ত্ব থাকবে ইমামির হাতে । বাকি সমস্ত খেলাধুলো দেখবেন ক্লাব কর্তারা । গত তিন বছর ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের হস্তক্ষেপে ইস্টবেঙ্গলের লগ্নিকারী সমস্যা মিটেছে । প্রথমবার আইএসএল-এ খেলার জন্য ইনভেস্টর দরকার ছিল ইস্টবেঙ্গলের । বিশেষত, পড়শি ক্লাব মোহনবাগান ততদিনে এটিকে-র সঙ্গে যুক্ত হয়ে এটিকে মোহনবাগান নাম নিয়ে ইন্ডিয়ান সুপার লিগে খেলার ব্যবস্থা করে ফেলেছে। ফলে সমর্থকদের চাপ বাড়ছিল। সেই সময় কোয়েসের সঙ্গেও বিচ্ছেদ হয়ে গিয়েছে ইস্টবেঙ্গলের।

আরও পড়ুন : 'সুনীলের মানসিকতার ফুটবলার আমাদের সময়ে সেভাবে ছিল না', ছেত্রীর প্রশংসায় পঞ্চমুখ প্রসূন

ফলে নতুন ইনভেস্টরের খোঁজ করছিলেন কর্তারা। সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায় শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের গাঁটছড়া বাঁধতে সাহায্য করেছিলেন। তাঁর সামনেই প্রাথমিক চুক্তিতে সই করেন ইস্টবেঙ্গল কর্তারা । তবে সেই সম্পর্কও খুব বেশিদিন টেকেনি। তাই ফের রাজ্যের মুখ্যমন্ত্রীর দারস্থ হন কর্তারা । এবছরও অনুরোধে ইস্টবেঙ্গলের সঙ্গে জুড়তে চলেছে ইমামি গ্রুপ।

ABOUT THE AUTHOR

...view details