পশ্চিমবঙ্গ

west bengal

CFL 2023: ডেভিডের কাঁধে চড়ে ছুটছে মহমেডান, জয়ের হ্যাটট্রিক সাদা-কালোর

By ETV Bharat Bangla Team

Published : Sep 23, 2023, 10:15 PM IST

ইস্টবেঙ্গেলকে হারানোর পর সুপার সিক্সের দ্বীতিয় ম্যাচে ভবানীপুরকে পরাজিত করল মহামেডান ৷ সাদা-কালোর জয়ের নায়ক সেই ডেভিড ৷ জোড়া গোল করে মহামেডান শিবিরে লিগ জয়ের হ্যাটট্রিকের গন্ধ নিয়ে এলেন নয়া গোল মেশিন ৷

Etv Bharat
ডেভিডের কাঁধে চড়ে ছুটছে মহমেডান

কলকাতা, 23 সেপ্টেম্বর: কলকাতা লিগে নতুন গোলমেশিনের নাম ডেভিড লাললানসাঙ্গা । তাঁর দুরন্ত গোলস্কোরিং পারদর্শীতায় ভর করে দুর্দান্ত ছন্দে মহমেডান স্পোর্টিং । সবমিলিয়ে কলকতা লিগ জয়ের হ্যাটট্রিকের সামনে সাদা-কালো। সুপার সিক্সে ইমামি ইস্টবেঙ্গলকে হারানোর পরে এবার ভবানীপুরের বিরুদ্ধেও জয় তুলে নিল আন্দ্রে চেরনিশভের দল। 2-1 গোলে জয় পেল তারা। একাই দু'টি গোল করলেন ডেভিড। এই নিয়ে 15টি ম্যাচে 19টি গোল হয়ে গেল উত্তর-পূর্বের এই স্ট্রাইকারের। এইরকম গোল করার নজির সাম্প্রতিক সময়ে কলকাতার মাঠে দেখা যায়নি ।

শনিবার 17 মিনিটে ডেভিড গোল করে এগিয়ে দিয়েছিলেন মহমেডান স্পোর্টিংকে । যদিও সেই গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সাদা-কালো শিবির। পিছিয়ে পড়ে পালটা আঘাত করে ভবানীপুর ক্লাব। 32 মিনিটে জীতেন মুর্মু সমতা ফেরান রঞ্জন চৌবুরীর দলকে । বাকি সময় দু’দল আর গোল করতে পারেনি। খেলার প্রথমার্ধ শেষ হয় 1-1 গোলে । দ্বিতীয়ার্ধের শুরুতে ফের গোল সাদা-কালো শিবিরের । এই গোলদাতা ফের ডেভিড ।

ভবানীপুরকে হারাল মহামেডান

63 মিনিটে রেমসাঙ্গার ক্রস থেকে ডেভিড ব্যবধান বাড়ান মহামেডান স্পোর্টিংয়ের হয়ে । এই নিয়ে টানা তিনটি ম্যাচ জিতল সাদা-কালো শিবির। এর পরে আর সমতা ফেরাতে পারেনি ভবানীপুর । খারাপ রেফারিংয়ের শিকার ভবানীপুর । বিরতির আগে নিশ্চিত পেনাল্টি দেননি রেফারি প্রাঞ্জল বন্দ্যোপাধ্যায় । বক্সের মধ্যে অরিজিৎ বাগুইকে ফাউল করে মহমেডানের দীপু হালদার । কিন্তু পেনাল্টি দেননি রেফারি । যা নিয়ে ভবানীপুর ক্ষুব্ধ ।
সুপার সিক্সে এই প্রথম ম্যাচ খেলল ভবানীপুর ক্লাব । রেফারিং এবং 63 মিনিটে পিছিয়ে পড়ার ধাক্কা রঞ্জন চৌধুরীর দল আর সামলাতে পারেনি । ফলে বাকি তেইশ মিনিটে সমতায় ফিরতে ব্যর্থ তারা।

জয়ের হ্যাটট্রিক সাদা কালোর

অন্যদিকে মহমেডানও দ্বিতীয় গোলের পর ছন্দহীন । এদিকে সুপার সিক্সের অপর ম্যাচে ডায়মন্ড হারবার 3-0 গোলে হারাল খিদিরপুরকে । ডায়মন্ড হারবারের রাহুল পাসোয়ান হ্যাটট্রিক করেন । ফলে সুপার সিক্সে টানা তিনটে ম্যাচ জিতলেও মহামেডানের লিগ খেতাব জয় যে খুব সহজ হবে, তা বলা যাচ্ছে না ৷

আরও পড়ুন:আই লিগের ধাক্কা কলকাতা লিগে, সুপার সিক্সে জয় দিয়ে শুরু করতে চায় মহমেডান

সুপার সিক্সের পয়েন্ট টেবিলঃ
15টি ম্যাচ খেলে 38 পয়েন্ট নিয়ে শীর্ষে মহমেডান স্পোর্টিং, 13টি ম্যাচে 32পয়েন্ট ডায়মন্ড হারবার এফসি-র, 13টি ম্যাচে 27পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ভবানীপুর । ইমামি ইস্টবেঙ্গল 13ম্যাচ খেলে 30 পয়েন্ট পেয়ে চার নম্বরে রয়েছে । 14টি ম্যাচ খেলে 24পয়েন্ট পেয়ে পঞ্চম স্থানে খিদিরপুর । 12টি ম্যাচ খেলে মোহনবাগান সুপারজায়ান্টের পয়েন্ট 24।

ABOUT THE AUTHOR

...view details