পশ্চিমবঙ্গ

west bengal

পিছিয়ে থেকেও ডাচদের হারাল ভারত, হকিতে যুব বিশ্বকাপের সেমিতে টিম ইন্ডিয়া

By PTI

Published : Dec 12, 2023, 10:50 PM IST

Hockey Men's Junior World Cup 2023: মঙ্গলবার মালয়েশিয়ায় কোয়ার্টার ফাইনালে ভারত মুখোমুখি হয় ডাচ বাহিনীদের। প্রথম থেকে আক্রমণ করেও ডাচদের সঙ্গে পেরে উঠতে পারছিল না ৷ কিন্তু শেষে ম্যাচ জেতে ভারতীয় পুরুষ হকি দল। এই জয় টিম ইন্ডিয়াকে​ নিয়ে গেল টুর্নামেন্টের সেমিফাইনালে।

সৌঃ (Malaysian Hockey Confederation) এক্স
Hockey Men's Junior World Cup 2023

কুয়ালা লামপুর, 12 ডিসেম্বর: যুব হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে 4-3 গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল ভারত। শেষ চারে তারা খেলবে জার্মানির বিরুদ্ধে। মঙ্গলবার শেষ মুহূর্তে গোল করে জিতল ভারত। এদিন মালয়েশিয়ায় কোয়ার্টার ফাইনালে ভারত মুখোমুখি হয় ডাচ বাহিনীদের। ডাচ বাহিনীদের বিরুদ্ধে আক্রমণ-পালটা আক্রমণের একটি উত্তেজনায় ভরা ম্যাচ তারা শেষ করল 4-3 ফলাফলে। 2 গোলে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তে কামব্যাক করে জয়ের মুখ দেখল 'মেন ইন ব্লু' ৷

কোয়ার্টার ফাইনালে শুরুটা ভালো হয়নি ভারতের যুব হকি দলের। নেদারল্যান্ডস অনেকটাই এগিয়ে ছিল ভারতের থেকে। দ্বিতীয়ার্ধে দলকে বেশি করে আক্রমণে উঠতে বলেন কোচ সিআর কুমার। হাফ টাইমে 0-2 গোলে পিছিয়ে ছিল ভারতের ছেলেরা ৷ তৃতীয় কোয়ার্টারে আরাইজিৎ সিং হুন্দালের পাস থেকে আদিত্য লালাগের গোলে ভারত ম্যাচে ফিরে আসে। দু'মিনিট পর পেনাল্টি স্ট্রোকে ভারতের হয়ে সমতা ফেরান অরাইজিৎ নিজেই।

হুন্দালের পারফরম্যান্সই পিছিয়ে থাকা ভারতীয় দলের চেহারা বদলে দেয়। দলকে চাঙ্গা করে দেন তিনি। হুন্দালের বল ছাড়া দৌড়, শক্তিশালী শট আবার ভারতকে ম্যাচে ফেরায়। পেনাল্টি স্পট থেকে একটি গোলও করেন তিনি। তাঁর জন্যই পার্থক্য হয়ে যায় ম্যাচে ৷ দুই অর্ধেই দেখা যায় জমজমাটি খেলা। খেলাটি শেষ হয় 4-3 গোলে। প্রথমদিকে দুই গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। এরপরই ঘুরতে শুরু করে ম্যাচের চাকা। দ্রুত নেদারল্যান্ডসের জালে বল জড়িয়ে ম্যাচে ফেরে ভারত। প্রথম গোলটি হয় 34 মিনিটের মাথায় এবং দ্বিতীয়টি হয় 35 মিনিটে। এরপর পুরো ম্যাচ নিয়ন্ত্রণে চলে আসে টিম ইন্ডিয়ার বাকি দু'টি গোল আসে 52 মিনিট ও 57 মিনিটে। গোল দু'টি করেন অধিনায়ক উত্তম সিং এবং সৌরভ। ম্যাচের সেরা হন রোহিত।

আরও পড়ুন:

  1. এশিয়ান কাপের প্রাথমিক 50 জনের দল বাছলেন স্টিম্যাচ; কারা রয়েছেন তালিকায়?
  2. রিয়াদ সিজন কাপে খেলবে ইন্টার মিয়ামি, 1 ফেব্রুয়ারি মেসি বনাম রোনাল্ডো দ্বৈরথ
  3. আইপিএল নিলাম পর্বে 333জন ক্রিকেটার, নজরে রাচিন-স্মিথ-হেডরা

ABOUT THE AUTHOR

...view details