পশ্চিমবঙ্গ

west bengal

Bhaichung writes letter to Kalyan: নিয়ম মেনে সচিব নিয়োগ হয়নি, প্রশ্ন তুলে কল্যাণকে চিঠি বাইচুংয়ের

By

Published : Sep 17, 2022, 6:39 PM IST

পাহাড়ি বিছের অভিযোগ, অন্যায্যভাবে নিয়োগ করা হয়েছে সাজি প্রভাকরণকে (Bhaichung raises question on appointment of Shaji Prabhakaran) । সচিব পদে এই নিয়োগ পক্ষপাতিত্বপুষ্ট । একইসঙ্গে বিষয়টি সোমবারের কার্যকরী কমিটির বৈঠকে আলোচ্যসূচিতে রাখার আবেদনও জানিয়েছেন বাইচুং (Bhaichung Bhutia writes letter to AIFF President) ।

Etv Bharat
কল্যাণকে চিঠি বাইচুংয়ের

নয়াদিল্লি, 17 সেপ্টেম্বর: সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের নবনিযুক্ত সচিব সাজি প্রভাকরণের দায়িত্ব পাওয়া নিয়ে প্রশ্ন তুলে দিলেন বাইচুং ভুটিয়া । ফেডারেশন প্রেসিডেন্ট কল্যাণ চৌবেকে (AIFF President Kalyan Chaubey) চিঠি দিয়ে পাহাড়ি বিছের অভিযোগ, অন্যায্যভাবে নিয়োগ করা হয়েছে প্রভাকরণকে (Bhaichung raises question on appointment of Shaji Prabhakaran)।

ফেডারেশনের নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দিতা করেছিলেন বাইচুং । কিন্তু পরাজিত হন । তবে কার্যকরী কমিটিতে রয়েছেন দেশের প্রাক্তন অধিনায়ক । যদিও নির্বাচন পরবর্তী যে মিটিং ডাকা হয়েছিল সেখানে উপস্থিত থাকতে পারেননি বাইচুং। ভারতীয় ফুটবল দলের প্রাক্তন গোলমেশিন সেই অনুপস্থিতির কারণও এই চিঠিতে জানিয়েছেন । তবে প্রথম মিটিংয়ে ব্যক্তিগত কারণে না থাকতে পারলেও সোমবার অর্থাৎ 19 সেপ্টেম্বরের মিটিংয়ে যে তিনি থাকবেন তা চিঠিতে জানিয়েছেন (Bhaichung Bhutia writes letter to AIFF President)।

বাইচুংয়ের চিঠির মূল বিষয় সচিব পদে সাজি প্রভাকরণের নিয়োগ । অভিযোগ, সচিব পদে এই নিয়োগ পক্ষপাতিত্বপুষ্ট । একইসঙ্গে বিষয়টি সোমবারের কার্যকরী কমিটির বৈঠকে আলোচ্য সূচিতে রাখার আবেদনও জানিয়েছেন তিনি । বাইচুংয়ের অভিযোগ, ফেডারেশন সচিব পদটি বৈতনিক । ফলে তার নিয়োগ সঠিক নিয়ম এবং আলোচনার মাধ্যমে করা প্রয়োজন । প্রার্থীর জন্য আবেদন করা, আগ্রহী ব্যক্তিদের মধ্যে থেকে বাছাই পর্ব এবং আলোচনার পরেই ফেডারেশন সচিব নিয়োগ করা যেতে পারে । না হলে পুরো বিষয়টিই পক্ষপাতদুষ্ট বলে মনে হতে পারে ।

আরও পড়ুন: ভারতীয় ফুটবলের উন্নতির স্বার্থে দায়িত্বের সমবণ্টন, শহরে পা রেখে বার্তা কল্যাণের

কার্যকরী কমিটির সদস্য হিসেবে তাঁর দাবি, বিষয়টির নিষ্পত্তি না-হওয়া পর্যন্ত সুনন্দ ধরকে সচিবের কাজ চালিয়ে যেতে বলা হোক । স্বাভাবিকভাবেই বাইচুংয়ের এই চিঠি এবং সচিব পদপ্রার্থীর নিয়োগ নিয়ে প্রশ্ন অস্বস্তি সৃষ্টি করেছে ফেডারেশনের অন্দরে ।

ABOUT THE AUTHOR

...view details