পশ্চিমবঙ্গ

west bengal

CFL Final : লিগ ফাইনাল পিছিয়ে গেল একমাস

By

Published : Oct 16, 2021, 9:07 PM IST

22 নভেম্বর থেকে শুরু হচ্ছে আইএফএ শিল্ড। তাছাড়া লিগ ফাইনালের পরের দিন আইএসএলে বল গড়াবে। এই অবস্থায় লিগ ফাইনালে দর্শক কতটা আগ্রহী হবে তা নিয়ে সংশয় রয়েছে। যদিও এই সংশয়কে পাত্তা দিচ্ছেন না আইএফএ সচিব।

CFL Final
লিগ ফাইনাল পিছিয়ে গেল একমাস

কলকাতা, 16অক্টোবর : 18 অক্টোবর নয়, একমাস পর অর্থাৎ 18 নভেম্বর অনুষ্ঠিত হবে কলকাতা লিগের মেগা ফাইনাল ৷ শনিবার রাজ্য ফুটবল নিয়ামক সংস্থা আইএফএ'র পক্ষ জানিয়ে দেওয়া হল সিদ্ধান্ত । সূচি অনুযায়ী 18 অক্টোবর সোমবার যুবভারতী ক্রীড়াঙ্গনে দুপুর দুটোয় লিগ ফাইনালে মহমেডান স্পোর্টিং এবং রেলওয়ে এফসি'র মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু উৎসবের মরশুমে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া সম্ভব নয় বলে বদল করা হল সূচি।

আইএফএ সচিব জয়দীপ মুখার্জি এপ্রসঙ্গে বলেন, "লিগ ফাইনালে হাজার তিরিশ দর্শক উপস্থিত থাকবে। মহমেডান স্পোর্টিংয়ের কাছে 41 বছর পর লিগ জয়ের সুযোগ। আবার রেলওয়ে এফসি'র সামনে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা। তাই এই ম্যাচ ফাঁকা স্টেডিয়ামে সম্ভব নয়। তাছাড়া যুবভারতী ক্রীড়াঙ্গনের কর্মীরা কাজে ফিরবেন 26 অক্টোবর। আমরা তাই রাজ্যের ক্রীড়ামন্ত্রী এবং দুই দলের সঙ্গে কথা বলেই ম্যাচ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।" 22 নভেম্বর থেকে শুরু হচ্ছে আইএফএ শিল্ড। তাছাড়া লিগ ফাইনালের পরের দিন আইএসএলে বল গড়াবে। এই অবস্থায় লিগ ফাইনালে দর্শক কতটা আগ্রহী হবে তা নিয়ে সংশয় রয়েছে।

আরও পড়ুন : সালগাওকরের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে সহজ জয় লাল-হলুদের

যদিও এই সংশয়কে পাত্তা দিচ্ছেন না আইএফএ সচিব। কারণ দুই প্রধান কলকাতা লিগে অংশ না নেওয়া সত্ত্বেও যেভাবে সাড়া পাওয়া গিয়েছে তাতে গোয়ায় শুরু হতে চলা আইএসএল প্রভাব ফেলবে বলে মনে করেন না তিনি। শিল্ডের প্রস্তুতির জন্য ফুটবলারদের একমাসের জন্য ধরে রাখা দলগুলোর কাছে ছিল খরচ সাপেক্ষ। তাই নভেম্বরের প্রথম সপ্তাহে ফুটবলাররা যোগ দিলে লিগ ফাইনাল এবং শিল্ডের প্রস্তুতি সারা যাবে বলে মনে করছে ক্লাবগুলো।

সবমিলিয়ে অপ্রতুল পুলিশি নিরাপত্তা, স্টেডিয়াম কর্মীদের ছুটি, ফুটবলারদের ছুটি থেকে ফিরিয়ে নিয়ে আসার ঝক্কি সামলে যুবভারতী ক্রীড়াঙ্গনে 18 অক্টোবর লিগ ফাইনাল আয়োজন কঠিন। তাই একমাস পরে ফাইনাল আয়োজন। আইএফএ'র সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মহমেডান স্পোর্টিং কোচের সঙ্গে আলোচনা করে 29 অক্টোবর থেকে পুনরায় অনুশীলন শুরু করার সিদ্ধান্ত নিয়েছে।

ABOUT THE AUTHOR

...view details