পশ্চিমবঙ্গ

west bengal

ISL 2021-22 : বুমোসের জোড়া গোল, বড় জয়ে আইএসএল অভিযান শুরু করল বাগান

By

Published : Nov 19, 2021, 9:33 PM IST

Updated : Nov 19, 2021, 10:04 PM IST

ISL 2021-22
জোড়া গোল বুমোসের, বড় জয়ে অভিযান শুরু করল বাগান ()

বড় জয়ে অষ্টম আইএসএল অভিযান শুরু করল এটিকে মোহনবাগান ৷ জোড়া গোলে সবুজ-মেরুন জার্সিতে প্রথম ম্য়াচে জাত চেনালেন হুগো বুমোস ৷ কেরালা ব্লাস্টার্সকে 4-2 গোলে উড়িয়ে যাত্রা শুরু গতবারের রানার্সদের ৷

ফতোরদা, 19 নভেম্বর : বড় জয়ে অষ্টম আইএসএলে অভিযান শুরু করল এটিকে মোহনবাগান ৷ কেরালা ব্লাস্টার্সকে 4-2 গোলে উড়িয়ে যাত্রা শুরু গতবারের রানার্সদের ৷ আর প্রথম ম্য়াচে জোড়া গোল করে হুগো বুমোস যেন বার্তা দিলেন সবুজ-মেরুনের সাফল্য়ে রয় কৃষ্ণার সমান অংশীদারিত্ব দাবি করার লোক চলে এসেছে ৷ আইল্য়ান্ডারদের হয়ে গত মরশুম যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই যেন শুরু করলেন ফরাসি ফুটবলার ৷ বোঝালেন কেন তাঁর পিছনে রেকর্ড অর্থ ঢেলেছে সবুজ-মেরুন ম্য়ানেজমেন্ট ৷

গতবছর অল্পের জন্য খেতাব হাতছাড়া করা আন্তোনিও লোপেজ হাবাসের দল প্রথম থেকেই অনেক বেশী আগ্রাসী। টুর্নামেন্ট শুরুর আগে স্প্য়ানিশ কোচ বলেছিলেন তাঁর দল তৈরি। বিদেশি ফুটবলার নির্বাচন করার ক্ষেত্রে কোনও সমস্যা হবে না। হুগো বুমোস, রয় কৃষ্ণ যার সাজঘরে থাকে তার ফুটবলার নির্বাচন করতে সমস্যা হতে পারে, তবে গুণগত মান নিয়ে নয়। হুগো বুমোস সবুজ-মেরুন আক্রমণকে সামনে থেকে নেতৃত্ব দিলেন এদিন। নিজের দু'গোলের পাশে দলের বাকি জোড়া গোলেও অবদান তাঁর। নিরবিচ্ছিন্নভাবে রয় কৃষ্ণ, লিস্টন কোলাসো, মনবীর সিংদের জন্য গোলের বল সাজিয়ে গেলেন তিনি। তাই 77 মিনিট পর্যন্ত মাঠে থাকলেও ম্যাচের নায়ক অবশ্যই সবুজ-মেরুনের নয়া ফরাসি মিডফিল্ডার।

খেলার দু'মিনিটে দলের প্রথম গোল বুমোসের। এরপর খেলা যত গড়িয়েছে ততই বুমোস-রয় বোঝাপড়া শানিত হয়েছে। 27 মিনিটে পেনাল্টি থেকে এটিকে মোহনবাগানের দ্বিতীয় গোল রয় কৃষ্ণার। তার আগে 24 মিনিটে কেরালা ব্লাস্টার্স সমতায় ফিরেছিল সাহাল আব্দুল সামাদের গোলে। 39 মিনিটে এটিকে মোহবাগানের তৃতীয় গোল হুগো বুমোসের স্কিল এবং গতির নৈপুণ্য়ে। সবুজ-মেরুনের চারটি গোলের মধ্য়ে সেরা লিস্টন কোলাসোর গোলটি। দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটে ফরাসি মিডিওর থেকে বল পেয়ে তা রয় কৃষ্ণা বাড়িয়ে দেন লিস্টন কোলাসোর জন্য। বক্সের মাথা থেকে সোয়ার্ভিং শটে দ্বিতীয় পোস্ট দিয়ে বল জালে পাঠান হায়দরাবাদ এফসি'র প্রাক্তনী। 69 মিনিটে পেরেরা ডিয়াজের গোলে কেরালা ব্লাস্টার্স ব্যবধান কমায়। কিন্তু তারা প্রতিপক্ষকে টপকে যেতে পারে বলে মনে হয়নি।

আরও পড়ুন : কেরালার বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী হাবাস

এটিকে মোহনবাগানের গোল সংখ্যা বাড়তে পারত যদি কেরালার গোলরক্ষক এবং পোস্ট বাধা না হয়ে দাঁড়াত। রয় কৃষ্ণার পা থেকে নিশ্চিত গোল রুখে দেন কেরল গোলরক্ষক আলবিনো। মনবীরের শট প্রতিহত হয় পোস্টে । গত বছর আইএসএলে কেরালা ব্লাস্টার্সকে দু'টো ম্যাচেই হারিয়েছিল হাবাসব্রিগেড। এবারও মেন ইন ইয়েলোর বিরুদ্ধে অপরাজিত থাকল এটিকে মোহনবাগান। তবে চার গোল করলেও মাঝমাঠ এবং রক্ষণের বোঝাপড়ার অভাব চিন্তায় রাখবে হাবাসকে।

Last Updated :Nov 19, 2021, 10:04 PM IST

ABOUT THE AUTHOR

...view details