পশ্চিমবঙ্গ

west bengal

BCCI President Election: সৌরভের অপসারণে রাজনীতি নেই, বিতর্ক উড়িয়ে দাবি অরুণ ধুমালের

By

Published : Oct 15, 2022, 7:42 AM IST

বিসিসিআইয়ের সভায় বিদায়ী সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে কোনও বিরোধিতার মুখে পড়তে হয়নি বলে জানান ভারতীয় ক্রিকেট বোর্ডের বিদায়ী কোষাধ্যক্ষ তথা আইপিএল কমিটির নতুন প্রেসিডেন্ট অরুন ধুমাল (Arun Dhumal said everybody in BCCi was happy with Sourav Ganguly) ।

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 15 অক্টোবর:বিসিসিআইয়ের সভায় বিদায়ী সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) কোনও বিরোধিতার মুখে পড়তে হয়নি । এমনটাই জানান ভারতীয় ক্রিকেট বোর্ডের বিদায়ী কোষাধ্যক্ষ তথা আইপিএল কমিটির নতুন প্রেসিডেন্ট অরুন ধুমাল (Arun Dhumal) । 18 অক্টোবর বোর্ডের বার্ষিক সাধারণ সভা । সেখানে নতুন বোর্ড সভাপতি হিসেবে প্রাক্তন ক্রিকেটার রজার বিনি সৌরভের স্থলাভিষিক্ত হবেন। সচিব থাকছেন জয় শাহই। রাজীব শুক্লা সহ-সভাপতি (Arun Dhumal said everybody in BCCi was happy with Sourav Ganguly) । কোষাধ্যক্ষ আশিস শেলার । যুগ্ম সচিব হবেন দেবজিত সইকিয়া।

বাকিদের নিয়ে নয়, যাবতীয় প্রশ্ন সৌরভের বোর্ড সভাপতি হিসেবে না থাকাকে ঘিরে। অরুণ জানিয়েছেন, বোর্ডের ইতিহাসে কোনও ব্যক্তি বোর্ড সভাপতির চেয়ারে তিনবছরের বেশি থাকেননি। আর তাই সৌরভেক সরে যাওয়া প্রসঙ্গে সংবাদমাধ্যমে যা প্রকাশিত হয়েছে তা ভিত্তিহীন। তাঁর কথায়,“কোনও ব্যক্তি দাদার বিরুদ্ধে মত প্রকাশ করেননি। প্রত্যেকেই দাদাকে নিয়ে খুশি ছিলেন। করোনার মধ্যেও বোর্ডের বিদায়ী কমিটি যেভাবে কাজ করেছে তা প্রশংসনীয়। দাদা ক্রিকেটার হিসেবে অসাধারণ। অধিনায়ক হিসেবেও সর্বকালের সেরাদের মধ্যে অন্যতম। ক্রিকেট প্রশাসক হিসেবে সবাইকে নিয়ে একটা দল হিসেবে কাজ করেছে দাদা ।” পাশপাশি সৌরভের সরে যাওয়ার নেপথ্যে কোনও রাজনৈতিক সমীকরণ ছিল না বলেই মনে করেন তিনি ।

আরও পড়ুন: বিশ্বকাপে বুমরার 'গতিরোধে' শামির সুইংয়েই আস্থা নির্বাচকদের

অন্য একটি প্রসঙ্গে তিনি জানান, বিদায়ী বোর্ড আইপিএলে নতুন দুটো দলে সংযুক্তির মধ্যে দিয়ে বিপুল অর্থ উপার্জন করেছে। একইভাবে আইপিএলের সম্প্রচার স্বত্ত্ব আগামী পাঁচ বছরের জন্য রেকর্ড অর্থে বিক্রি হয়েছে । পাশাপাশি বোর্ডের নতুন কমিটিতে অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশেল ঘটানো হয়েছে বলে দাবি অরুণের। তাতে বোর্ড আরও ভালোভাবে ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে পারবে।

ABOUT THE AUTHOR

...view details