পশ্চিমবঙ্গ

west bengal

Sudipa on Subrata Mukherjee: নাম একই, বাবার মৃত্যুর পর সুব্রতদা বলেছিলেন, আমি তো আছি : সুদীপা

By

Published : Nov 5, 2021, 2:32 PM IST

Sudipa Chatterjee shares experiences with subrata mukherjee
আমার বাবারও একই নাম, তাঁর মৃত্যুর পর সুব্রতদা বলেছিলেন, আমি তো আছি : সুদীপা

পারিবারিক বন্ধু সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) প্রয়াণ মেনে নিতে পারছেন না অভিনেত্রী সুদীপা চট্টোপাধ্যায় (Sudipa Chatterjee) ৷ তাঁর বাবার নামও একই ছিল ৷ বাবার মৃত্যুর পর সুব্রতদা তাঁকে বলেছিলেন, "আমি তো আছি ৷"

কলকাতা, 5 নভেম্বর: একদিকে রাজনৈতিক ব্যক্তিত্ব, অন্যদিকে ক্রীড়াপ্রেমী, একইসঙ্গে অভিনেতা । এহেন সুব্রত মুখোপাধ্যায়কে (Subrata Mukherjee) ঘিরে বহুজনের বহু স্মৃতি । তিনি পারিবারিক বন্ধু ছিলেন অভিনেত্রী-সঞ্চালক সুদীপা চট্টোপাধ্যায়ের (Sudipa Chatterjee) ৷ সুব্রতদা প্রসঙ্গে ইটিভি ভারতের সঙ্গে কথা বলতে গিয়ে গলা ধরে এল তাঁর ৷

ঘটনাচক্রে সুদীপা চট্টোপাধ্যায়ের বাবার নামও সুব্রত মুখোপাধ্যায় । অভিনেত্রী বললেন, "বাবা গত হওয়ার পর আমি খুব ভেঙে পড়েছিলাম । সুব্রতদা এসে আমায় বলেছিলেন, আমি তো আছি । সুব্রতদা আমাদের পারিবারিক বন্ধু । বাবা মারা যাওয়ার পর আমার দুর্গাপুজোয় উপোস করে কাজ করা নিয়ে শাশুড়ি মা খুব টেনশনে থাকতেন । সুব্রতদা মা'কে বলেছিলেন আমাকে নিয়ে চিন্তা না-করতে । আমাকে না-বকতে । আমি ভালবেসে কাজটা করছি । আমার কিচ্ছু হবে না ।"

সুব্রত মুখোপাধ্যায়কে নিয়ে সুদীপার স্মৃতিচারণায় উঠে এল আরও অনেক কথা । সুদীপা বলেন, "আমি খুব ভয় পেতাম দাদাকে । একটু কিছুতে ভুলচুক হলেই বকে দিতেন । যদিও আমি কখনও বকা খাইনি । তবু আমি ভয় পেতাম । ওই ভয়টা শ্রদ্ধার আর ভালবাসার ছিল । পুজোর সময়ে দেখা হত প্রতিবার । পাশে দাঁড়িয়ে ছবিও তুলতাম না কখনও । দাদার থেকে অনেকটা দূরে দাঁড়িয়ে থাকতাম । ছবির এক কোণে দেখা যেত আমাকে । এবার যখন আমার রেস্তোরাঁ খুলল, সে দিন দাদা এসেছিলেন । বৌদি বললেন, দাদাকে ভয় পেয়ো না । যাও পাশে দাঁড়িয়ে ছবি তোলো । ওই একটাই স্পষ্ট ছবি আছে দাদার সঙ্গে আমার ।"

আরও পড়ুন:Subrata Mukherjee : "আমার প্রিয় সুব্রতদা...", একদা সতীর্থের প্রয়াণে শোকবার্তা অধীরের

নিজের ফেসবুকের পাতায় সেই ছবিটি পোস্ট করেছেন অভিনেত্রী ৷ লিখেছেন, "দাদার সাথে আমার শ্বাশুড়ি মা আর স্বামীর সখ্যতা বেশি থাকলেও,আমি বৌদির কাছেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করতাম। যত আবদার করতাম বৌদির কাছে ।"

ইটিভি ভারতকে সুদীপা আরও বললেন, "দাদা রেগে গেলে মারাত্মক হয়ে যেতেন । যেমন ব্যক্তিত্ব, তেমনই গাম্ভীর্য, তেমনই ভাল মানুষ দাদা । ভালবাসতে জানতেন । আপন করে নিতে জানতেন । দাদা আমার শাশুড়ির খুব কাছের মানুষ ছিলেন । এমনকী অগ্নিদেবেরও । উনি ছাড়া কেউ দাদাকে রাজি করাতে পারতেন না ধারাবাহিকে অভিনয়ের জন্য । এতটাই একে অপরকে ভালবাসতেন দু'জনকে ।"

আরও পড়ুন :Subrata Mukherjee : কলকাতার মহানাগরিক পদে সুব্রত তৈরি করেছিলেন একাধিক দৃষ্টান্ত

কলকাতা দূরদর্শনে সম্প্রচারিত ধারাবাহিক 'চৌধুরী ফার্মাসিউটিক্যালস'-এ মুনমুন সেনের বিপরীতে অভিনয় করেন সুব্র‍ত মুখোপাধ্যায় । তাঁকে এই কাজে রাজি করিয়েছিলেন ধারাবাহিকের পরিচালক-প্রযোজক অগ্নিদেব চট্টোপাধ্যায় । "এই সাধ্যি অন্য কারও ছিল না," ভেজা গলায় জানালেন অগ্নিদেব-জায়া সুদীপা ।

আরও পড়ুন:Subrata Mukherjee : সিদ্ধার্থের মন্ত্রিসভা থেকে মমতার মন্ত্রী, অস্তাচলে এভারগ্রিন সুব্রত

ABOUT THE AUTHOR

...view details