পশ্চিমবঙ্গ

west bengal

Rituparna Sengupta: সঙ্গীত জীবনের হাফ সেঞ্চুরিতে বাপ্পি লাহিড়ীর ‘আবিষ্কার’ গায়িকা ঋতুপর্ণা

By

Published : Oct 8, 2021, 3:36 PM IST

Updated : Oct 9, 2021, 5:46 PM IST

বাপ্পি লাহিড়ীর (Bappi Lahiri) সঙ্গীত জীবনের 50 বছরের উপহার গায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)৷ বাপ্পিদার সুরে পুজোয় অভিনেত্রী গেয়েছেন 'ফুলমতি' ৷ সেই ভিডিয়ো অ্যালবাম মুক্তি পেয়েছে ৷

Rituparna Sengupta sings Bappi Lahiri's song on his 50th anniversary of musical career
বাপ্পি লাহিড়ীর সঙ্গীতজীবনের 50 বছরের উপহার গায়িকা ঋতুপর্ণা

কলকাতা, 8 অক্টোবর: বাপ্পি লাহিড়ীর (Bappi Lahiri) সঙ্গীত জীবনের 50 বছর পার হল চলতি বছরেই । আর এই বছরেই ঋতু অনুরাগীদের জন্য আছে সুখবর । এ বার পুজোয় তাঁরা তাঁদের প্রিয় অভিনেত্রীকে পাবেন অন্য ভূমিকায় । লিপির কথায় আর বাপ্পি লাহিড়ীর সুরে গান গাইলেন টলি কুইন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)।

"ফুলমতি, লজ্জাবতী কিছুই তো নই, তোমার সাথে ভালোবাসা মনে প্রাণে রই..."--- কথাগুলি নিজেকে নিয়েই বললেন ঋতুপর্ণা সেনগুপ্ত । আর তা বলাচ্ছেন বাপ্পি লাহিড়ী । বিষয়টা খুলে বলি । এই পুজোয় ঋতুপর্ণা সেনগুপ্তর কণ্ঠে বাপ্পি লাহিড়ীর সুরে, লিপির কথায় হাজির মিউজিক ভিডিয়ো অ্যালবাম 'ফুলমতি'। ভিডিয়োতে দেখা গিয়েছে ঋতুপর্ণা এবং বাপ্পি লাহিড়ী দু'জনকেই ।

ঋতুপর্ণার গানের সঙ্গে কথার ফুলঝুরি ফোটাচ্ছেন বাপ্পি লাহিড়ী । ভিডিয়োতে কোমর দোলাতেও দেখা গিয়েছে অভিনেত্রীকে । মুক্তরাম বাবু রোডের 'শ্রীবিনায়ক সেবাস্থানম' মন্দিরে রিলিজ হল 'ফুলমতি' ভিডিয়ো অ্যালবামটি । হাজির ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, সঙ্গীত শিল্পী সুরজিৎ (ভূমি), অভিনেতা অর্জুন চক্রবর্তী ।

আরও পড়ুন:Devlina Kumar: বিয়ের পর প্রথম পুজো, দেবলীনার বাড়ি থেকে তত্ত্ব এল গৌরবের বাড়িতে

অভিনেত্রী বলেন, "বাপ্পিদা যে দিন আমায় বললেন গানটা গাওয়ার কথা আমি তো অবাক । কী করে গাইব? আমি তো গান গাই না । বাপ্পিদা বললেন, চেষ্টা কর না । আমিও সাহস নিয়ে গাইলাম । দাদার পছন্দ হল । পরদিনই বললেন রেকর্ড করবেন । যাই হোক ব্যাপারটা ঘটে গেল অবশেষে । সকলের ভাল লাগলেই আমার জয় । আমি সবসময়ই নিজেকে অন্যভাবে দেখানোর চেষ্টা করি । ফুলমতিও তার মধ্যে একটি হয়ে থাকবে ।"

প্রদীপ প্রজ্জ্বলনে শিল্পীরা

সুরজিৎ আশাবাদী, ঋতুপর্ণার গান এই পুজোয় সকলে শুনবে এবং কোমর দোলাবে । অর্জুন চক্রবর্তীর কথায়, "অনেক কাজ করেছি আমরা একসঙ্গে । আরও কাজ করব একসঙ্গে । ও আমার পরিবারের সদস্যের মতো । ওর মতো অভিনেত্রী বিরল । আর ওর গান শুনে আমি অবাক হয়ে গিয়েছি ।"

আরও পড়ুন:Aryan Khan : বিচারবিভাগীয় হেফাজতে আরিয়ানরা, কাল শাহরুখ-পুত্রের জামিনের শুনানি

'ফুলমতি' হিন্দি ভার্সানে আসার সম্ভাবনা আছে বলে জানিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ৷ এ দিন সকলকে গোলাপ উপহার দেন অভিনেত্রী । নিজেও মাথায় বেঁধেছিলেন দুটি গোলাপ । খালি গলায় টলি কুইন গেয়ে শোনালেন 'ফুলমতি' গান । পাশাপাশি তিনজনেই বাপ্পি লাহিড়ীর জনপ্রিয় সব গান গাইলেন ।

সঙ্গীত জীবনের হাফ সেঞ্চুরিতে বাপ্পি লাহিড়ীর ‘আবিষ্কার’ গায়িকা ঋতুপর্ণা

'শ্রী সিদ্ধিবিনায়ক সেবাস্থানম' মন্দিরে এদিন পুজো দেন অভিনেত্রী । তাঁকে ভার্চুয়াল শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন চিরঞ্জিত চক্রবর্তী, হরিহরণ, ঊষা উত্থুপ, রশিদ খান, সাহেব চট্টোপাধ্যায়, জয় সরকার । সকলেই অভিনেত্রীর গায়িকা সত্তার ভূয়সী প্রশংসা করেছেন ।

আরও পড়ুন:Golondaaj: টিম গোলন্দাজ বনাম আইএফএ লেজেন্ড ম্যাচ ড্র, খেললেন দেব

Last Updated :Oct 9, 2021, 5:46 PM IST

ABOUT THE AUTHOR

...view details