পশ্চিমবঙ্গ

west bengal

Arkoja Acharyya: বাংলা সাহিত্যের ছাত্রী, তাই সুবোধ ঘোষের 'শ্রেয়সী'তে খুশি অর্কজা

By

Published : Jul 19, 2022, 12:18 PM IST

অর্কজা এবার ছোট পর্দায় ফিরছেন সাহিত্যের পাতা থেকে উঠে আসা একটি চরিত্রে ৷ বিখ্যাত সাহিত্যিক সুবোধ ঘোষের লেখা 'শ্রেয়সী' উপন্যাস অবলম্বনে শুরু হয়েছে একই নামের একটি ধারাবাহিক । সেখানেই লিড রোলে সুযোগ পেয়ে খুশি অভিনেত্রী (Arkoja Acharyya Shares Her Thoughts on Her New Serial)৷

Arkoja Acharyya
বাংলা সাহিত্যের ছাত্রী তাই সুবোধ ঘোষের 'শ্রেয়সী'তে খুশি অর্কজা

কলকাতা, 19 জুলাই:শুরু হয়েছে অর্কজার নতুন সফর । 'ওগো নিরুপমা' ধারাবাহিকের মাধ্যমে নিজের টেলি কেরিয়ার শুরু করেন অর্কজা আচার্য । তাঁর নিরুপমা চরিত্রটি জয় করে নেয় দর্শকের মন । হালকা দাঁত উঁচু, তথাকথিত সুন্দরী নয় এমন এক চরিত্রকে নায়িকা হিসেবে নিয়ে আসেন স্নিগ্ধা বসু । আর তাঁরই অভিনয়ে বাজিমাত। জনপ্রিয় অভিনেতা গৌরব রায়চৌধুরীর সঙ্গে জমে ওঠে তাঁর কেমিস্ট্রি ।

এরপর এই ধারাবাহিক শেষ হলে 'মিঠাই' ধারাবাহিকে পুলিশ কনস্টেবল বসুন্ধরার চরিত্রে অভিনয় করেন তিনি । 'মৌ-এর বাড়ি'-তেও অনুষ্কা চরিত্রে তাঁকে পায় দর্শক । আর এবার ফের লিড রোলে অভিনেত্রী (Arkoja Acharyya Shares Her Thoughts on Her New Serial) । বিখ্যাত সাহিত্যিক সুবোধ ঘোষের লেখা 'শ্রেয়সী' উপন্যাস অবলম্বনে শুরু হয়েছে একই নামের ধারাবাহিক । সাহিত্যের পাতা থেকে উঠে আসা এই চরিত্র পেয়ে বেশ খুশি অর্কজা ।

অভিনেত্রীর কথায়, "শ্রেয়সী আমি পড়েছি গ্র‍্যাজুয়েশন করার সময়েই । চরিত্রটা তাই আমার জানা । এরপর চ্যানেল আমাকে যখন এই চরিত্রটার জন্য অফার দেয় আমি অবাক তো হই-ই এবং খুশি হই । ব্যাপারটায় বেশ চমকে উঠি । অফারটা আসার পর আবার পড়ি 'শ্রেয়সী'। দেখা যাক কতটা ফুটিয়ে তুলতে পারি শ্রেয়সীকে । চেষ্টা তো আপ্রাণ করব ।"

বিখ্যাত সাহিত্যিক সুবোধ ঘোষের লেখা 'শ্রেয়সী' উপন্যাস অবলম্বনে শুরু হয়েছে একই নামের একটি ধারাবাহিক

অর্কজা স্পষ্ট জানিয়েছেন সাহিত্য থেকে উঠে কোনও চরিত্রে কাজ করার ইচ্ছা তাঁর অনেকদিনের ৷ সেই চরিত্র করার স্বপ্নই তাঁর এবার পূরণ হতে চলেছে ৷ তিনি বলেন, "আমি বাংলা সাহিত্যের ছাত্রী । সুতরাং আমার সাহিত্য নিয়ে কাজ করার ভাবনা অনেকদিনের । মনে মনে ভাবতাম যে সব চরিত্রগুলো পড়ি সেগুলো যদি আমি পর্দায় করতে পারি সেটা আমার প্রাপ্তি হবে । ফলে 'শ্রেয়সী' আমার কাছে একটা প্রাপ্তি ।"

অর্কজা এবার ছোট পর্দায় ফিরছেন সাহিত্যের পাতা থেকে উঠে আসা একটি চরিত্রে

আরও পড়ুন:কিংবদন্তি গজলশিল্পী ভূপিন্দর সিং প্রয়াত

নিরুপমা, বসুন্ধরা, অনুষ্কা নাকি শ্রেয়সী কোন নামে দর্শক বেশি চিনলে খুশি হবেন অর্কজা ? উত্তরে অভিনেত্রী বলেন, "নিরুপমা যেহেতু আমার প্রথম কাজ তাই তার প্রতি আমার ভালোবাসা বেশিই থাকবে । তবে, এখন চাই সবাই শ্রেয়সী নামেই বেশি চিনুক আমায় । নিরুপমা যেমন সকলের মনে জায়গা করে নিয়েছিল শ্রেয়সীও পারবে । আগেই বললাম বাংলা সাহিত্যের ছাত্রী তাই বইয়ের পাতা থেকে উঠে আসা চরিত্র আমার পছন্দের তো হবেই ।"

ABOUT THE AUTHOR

...view details