পশ্চিমবঙ্গ

west bengal

বক্স অফিসে সালারের তাণ্ডব অব্যাহত, অনেক পেছনে শাহরুখের ডাঙ্কি; কার কত আয় ?

By ETV Bharat Bangla Team

Published : Dec 24, 2023, 9:55 AM IST

Salaar vs Dunki: ডাঙ্কির চ্যালেঞ্জকে মোকাবিলা করে বক্স অফিসে রাজত্ব করে চলেছে সালার । ছবিতে প্রভাস এবং পৃথ্বীরাজ সুকুমারনের অভিনয় সব মহলে ব্যাপক প্রশংসা পাচ্ছে ।

Salaar vs Dunki
সালার বনাম ডাঙ্কি

হায়দরাবাদ, 24 ডিসেম্বর: ডাঙ্কির চ্যালেঞ্জ মোকাবিলা করে প্রথম দু'দিনেই বক্স অফিসে শাহরুখ খানের ফিল্মকে অনেকটা পিছনে ফেলে দিল প্রশান্ত নীলের সালার পার্ট 1: সিজফায়ার ৷ এখনই যা আভাস, তাতে এটা স্পষ্ট যে প্রভাসের এই ছবি এই বছর বক্স অফিসে সাফল্যের পথে দৌড় শুরু করে দিয়েছে ।

শুক্রবার প্রচুর ধূমধামের মধ্যে মুক্তি পাওয়া ছবিতে অভিনয়ের জন্য দুর্দান্ত প্রশংসা পেয়েছেন প্রভাস এবং পৃথ্বীরাজ সুকুমারন । অনেক সেলিব্রিটিও প্রশান্ত নীল-পরিচালিত চলচ্চিত্রটির প্রশংসা করেছেন ৷ ওপেনিং ডে-তে প্রত্যাশার তুলনায় অনেক বেশি ব্যবসা করেছে এই ছবি ৷ 2023 সালের সর্বোচ্চ আয়কারী ওপেনিং ছিল এটি । রিপোর্ট অনুসারে, প্রথম দিনে সালার 90.7 কোটি টাকা আয় করেছে ।

ইন্ডাস্ট্রি ট্র্যাকার স্যাকনিল্কের মতে, সালার ভারতে তার দ্বিতীয় দিনে সমস্ত ভাষার জন্য প্রায় 57.61 কোটি টাকা আয় করেছে । সালার: পার্ট 1- সিজফায়ার ট্রেড পোর্টাল অনুসারে, দুই দিনে প্রায় 145.70 কোটি টাকা আয় করেছে । প্রোডাকশন হাউস হোমবেল ফিল্মস অনুসারে, সালার তার প্রথম দিনে দেশের মাটিতে 93.45 কোটি টাকা এবং বিশ্বব্যাপী 178.7 কোটি টাকা আয় করেছে ।

প্রভাস এবং পৃথ্বীরাজ সুকুমারন ছাড়াও, শ্রুতি হাসান, তিননু আনন্দ, এবং জগপতি বাবু সালারে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন । এই ছবিতে প্রথমবার জুটি বেঁধে কাজ করলেন প্রশান্ত নীল এবং প্রভাস ৷ কাজেই প্রথমবারের মতো তাঁদের মেগা-অ্যাকশন-প্যাকড ফিল্মের দিকে তাকিয়ে ছিল দর্শকরা ৷ সেই প্রত্যাশা তাঁরা পূরণ করেছেন বলে মনে করছেন সিনেপ্রেমীরা ৷ ছবিতে সালার চরিত্রে অভিনয় করেছেন প্রভাস ।

অন্যদিকে, শাহরুখ খানের ডাঙ্কি বৃহস্পতিবার মুক্তি পেয়েছে ৷ তৃতীয় দিনে 13.76 কোটি টাকা আয় করেছে এই ছবি ৷ আর 21 ডিসেম্বর তার প্রথম দিনে 29.2 কোটি টাকা আয় করেছে শাহরুখের ফিল্ম ৷ ডাঙ্কি দেশের মাটিতে 20.5 কোটি টাকার ব্যবসা করেছে । রাজকুমার হিরানীর ছবি সালারের জন্য একটা বড় চ্যালেঞ্জ হলেও, প্রাথমিক দু-তিন দিনে টিকিট কাউন্টারগুলিতে রাজত্ব করেছে প্রভাসের ছবি ৷

স্যাকনিল্কের মতে, দেশব্যাপী 6 লক্ষেরও বেশি টিকিট বিক্রি হয়েছে সালারের ৷ ছবিটি রবিবারের জন্য বিশাল অগ্রিম বুকিং পেয়েছে, যার থেকে 12.76 কোটি টাকা উপার্জন করেছে । শুধু বক্স অফিসেই রাজত্ব করা নয়, চিরঞ্জীবী, বরুণ তেজ কোনিদেলা, সাই ধরম তেজ এবং কন্নড় অভিনেতা ঋষভ শেট্টির মতো তারকাদের কাছ থেকেও প্রশংসা অর্জন করেছে সালার ।

আরও পড়ুন:

  1. গ্লোবাল বক্সঅফিসে 'সালার' ঢুকে পড়ল 175 কোটির ঘরে, অনেকটা পিছনে শাহরুখের 'ডাঙ্কি'
  2. সিনেপর্দায় প্রভাসের প্রত্যাবর্তন, 'সালার' ছবি মুক্তির পরেই দেশজুড়ে উচ্ছ্বাস অনুরাগীদের
  3. প্রভাসের অনুরাগীদের উপর লাঠিচার্জ! প্রেক্ষাগৃহের সামনে ভিড় সামলাতে ময়দানে পুলিশ

ABOUT THE AUTHOR

...view details