পশ্চিমবঙ্গ

west bengal

সিআইডি-খ্যাত অভিনেতা দীনেশ ফড়নিশের জীবনাবসান, ইন্সপেক্টর ফ্রেডরিক্সের প্রয়াণে শোকস্তব্ধ বিনোজগত

By PTI

Published : Dec 5, 2023, 1:26 PM IST

Updated : Dec 5, 2023, 4:28 PM IST

CID Actor Death: সোমবার মধ্যরাতে প্রয়াত হলেন সিআইডি ধারাবাহিক খ্যাত অভিনেতা ৷ খ্যাতনামা অভিনেতা দীনেশ ফড়নিশের অকাল প্রয়াণে শোকস্তব্ধ বিনোদন জগৎ ৷ বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন সিআইডি সিরিয়ালের ইনস্পেক্টর ফ্রেডরিক্স।

প্রয়াত সিআইডি ধারাবাহিক খ্যাত অভিনেতা
CID Actor Death

মুম্বই, 5 ডিসেম্বর: বিগত কিছুদিন ধরেই গুরুতরভাবে অসুস্থ ছিলেন সিআইডি সিরিয়ালের ইনস্পেক্টর ফ্রেডরিক্স। সিআইডি ধারাবাহিকে তাঁকে অনেকবার দেখা গিয়েছে কমেডি চরিত্রে ৷ খ্যাতনামা অভিনেতা দীনেশ ফড়নিশের অকাল প্রয়াণে শোকস্তব্ধ বিনোদন জগৎ ৷ 57 বছর বয়সি এই অভিনেতাের সোমরাত রাত 12টা 8 মিনিট নাগাদ মৃত্যু হয় ৷ জানা গিয়েছে, তাঁর লিভারের সমস্যা ছিল ৷ পরে এই রোগ ছড়িয়ে পড়ে শরীরের অন্যান্য অঙ্গে ৷ বিগত বেশকিছু দিন ধরে অসুস্থ ছিলেন।

সম্প্রতি হৃদরোগেও আক্রান্ত হয়েছিলেন দীনেশ। তাঁকে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করানো হয়েছিল। তাঁর অবস্থা ছিল সঙ্কটজনক। রাখা হয়েছিল ভেন্টিলেশনে। কিন্তু সব চেষ্টা ব্যর্থ করে মৃত্যু হল তাঁর। হাসপাতাল সূত্রে খবর, দীনেশের যকৃৎ বিকল হয়ে গিয়েছিল। তার জেরেই মৃত্যু হলে মনে করা হচ্ছে। দীনেশ ফড়নিশ চলচ্চিত্র এবং ছোটপর্দার এক অন্যতম বিখ্যাত মুখ ৷ 'সরফরোশ' এবং 'মেলা'র মতো চলচ্চিত্রেও অভিনয় করে দর্শকের মন জয় করে নিয়েছেন। আজ, মঙ্গলবার সকালে পূর্ব-বোরিবালিতে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

সিআইডির ফ্রেডিক্স...নব্বইয়ের দশকের যে ছোটরা মজে থাকত গোয়েন্দা গল্প, কেস সমাধানে, তাদের ভোলার কথাই নয় সিআইডি টিমের মধ্যে থাকা অফিসার ফ্রেড্রিক্সকে। একদিকে যেমন তাঁর ছিল জটিল কেস সমাধান করার ক্ষমতা, বীরত্ব, তেমনই আবার টিমের মেজাজ হালকা রাখতেও তিনি সবাইকে হাসাতেন ৷ বিভিন্ন কাজে যেমন বকুনি জুটত তাঁর কপালে, তেমনই কখনও এসিপি প্রদিয়ুমান সামান্য প্রশংসাতেই তিনি গলে যেতেন ৷ 1998 থেকে শুরু হওয়া সিআইডি ধারাবাহিককে 2018 একেবারে শেষপর্যন্ত তিনি এই শোয়ে টানা অভিনয় করে গিয়েছেন। দীর্ঘদিন ধরে চলতে থাকা সিআইডির সকল কলাকুশলীরা আপাতত অভিনেতার বাসভবনে একত্রিত হয়েছেন। গত রবিবারই শোনা যায় তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। আর গতকাল রাতে তাঁর মৃত্যু হয় ৷

আরও পড়ুন:

  1. রাজুর অকাল প্রয়াণে শোকস্তদ্ধ বলিউড
  2. সাইরাস মিস্ত্রির অকাল প্রয়াণে তিনি হতবাক! টুইটে শোকপ্রকাশ করে বার্তা মোদির
  3. তরুণ সাংবাদিক স্বর্ণেন্দু দাসের অকাল প্রয়াণে শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রীর
Last Updated : Dec 5, 2023, 4:28 PM IST

ABOUT THE AUTHOR

...view details