পশ্চিমবঙ্গ

west bengal

Anurag Thakur on Upcoming Asian Games: এশিয়ান গেমসে 'অসাধারণ' ফল করবে ভারত, আশাবাদী অনুরাগ

By ETV Bharat Bangla Team

Published : Aug 29, 2023, 10:00 AM IST

সোমবার পঞ্জাবের পাতিয়ালা স্পোর্টস ইন্সটিটিউটে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর-সহ উপস্থিত ছিলেন বিশিষ্টজনেরা। সেখানে তিনি আসন্ন এশিয়ান গেমস নিয়ে যে বেশ আশাবাদী তা তিনি জানান ৷ 23 সেপ্টেম্বর-8 অক্টোবর চিনের হ্যাং জাউতে অনুষ্ঠিত হতে চলেছে এশিয়ান গেমস 2023 ৷ তাঁর আশা, এশিয়ান গেমসে 'অসাধারণ' ফল করবেন ভারতীয় খেলোয়াড়রা ৷

Anurag Thakur on Upcoming Asian Games
কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর

এশিয়ান গেমসে 'অসাধারণ' ফল করবে ভারত

পাতিয়ালা, 29 অগস্ট: 23 সেপ্টেম্বর-8 অক্টোবর চিনের হ্যাং জাউতে অনুষ্ঠিত হতে চলেছে এশিয়ান গেমস 2023 ৷ এ নিয়ে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর জানান, এশিয়ান গেমসে 'অসাধারণভাবে ভালো' ফল করবে ভারতীয় খেলোয়াড়রা ৷ সোমবার নেতাজী সুভাষ ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্পোর্টস, পঞ্জাবের পাতিয়ালায় ডেভেলপমেন্ট প্রোজেক্টের উদ্বোধন করেন। পাতিয়ালায় স্পোর্টস ইন্সটিটিউটে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর-সহ উপস্থিত ছিলেন বিশিষ্টজনেরা। এশিয়ান গেমসে যে সমস্ত অ্যাথলিটরা যাবেন, তাঁদের সঙ্গেও কথা বলেন ক্রীড়ামন্ত্রী। তারপরই তিনি আসন্ন এশিয়ান গেমস নিয়ে যে কতটা আশাবাদী তা জানান ৷

এবারে এশিয়ান গেমসে 634 জন ভারতীয় ক্রীড়াবিদ প্রতিনিধিত্ব করতে চলেছেন ৷ যা দেশের সর্বকালের বৃহত্তম দল। এর আগে প্রতিযোগীদের সংখ্যাটা এত হয়নি ৷ এর পাশাপাশি এশিয়ান গেমসে যে সমস্ত অ্যাথলিটরা যাবেন, তাঁদের সঙ্গেও কথা বলেন ক্রীড়ামন্ত্রী। তিনি এদিন বলেন, "গত কয়েক বছর ধরে, ভারত সমস্ত খেলায় ব্যতিক্রমভাবে ভালো ফল করছেন। আজ আমাদের ক্রীড়াবিদরা বিশ্ব মঞ্চে ভারতকে পরপর খ্যাতি এনে দিচ্ছেন ৷ আমার পূর্ণ বিশ্বাস যে ভারত আসন্ন এশিয়ান গেমসেও পদক তালিকায় ব্যতিক্রমীভাবে ভালো ফল করবে ৷"

এদিন প্রজেক্ট উদ্বোধনের পর অনুরাগ ঠাকুর বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সময়কালে গত এক বছরেই ক্রীড়া পরিকাঠামোয় উন্নতির জন্য কোটি কোটি টাকা দেওয়া হয়েছে। আজ যেমন 13 কোটি টাকার এই প্রজেক্ট উদ্বোধন হল।" এর পাশাপাশি ভারতীয় ক্রীড়াক্ষেত্রে অ্যাথলিটদের একের পর এক সাফল্য তার বড় কারণ, পরিকাঠামোয় উন্নতি। নরেন্দ্র মোদি সরকার ক্রীড়াক্ষেত্রে কতটা সহযোগিতা করছেন, এ বিষয়ে আরও পরিষ্কার তথ্য দেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

উল্লেখ্য, গতকাল পাতিয়ালায় যে প্রজেক্টের উদ্বোধন হয়েছে তাতে ওয়েটলিফ্টিং হলে থাকছে 26টি ট্রেনিং স্টেশন, অত্যাধুনিক ক্রীড়া সরঞ্জাম। ফিটনেস সেন্টারে বিশ্বমানের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিংয়ের ব্যবস্থা, ফিজিওথেরাপি সরঞ্জাম, মাসাজ থেরাপিরও ব্যবস্থা থাকছে। গোল্ডেন জুবলি ফ্ল্যাট এবং বিদেশি কোচেদের থাকার ব্যবস্থাও করা হয়েছে।

আরও পড়ুন:মধ্যরাতে ইতিহাস 'সোনার ছেলে'র! বিশ্ব অ্যাথলেটিক্সে প্রথম ভারতীয় হিসেবে জ্যাভলিনে সোনা জয় নীরজের

ABOUT THE AUTHOR

...view details