পশ্চিমবঙ্গ

west bengal

Siliguri : মহানন্দায় জলস্ফীতি, সমস্ত সেতুর টেকনিক্যাল অডিটের সিদ্ধান্ত প্রশাসক বোর্ডের

By

Published : Oct 21, 2021, 10:27 PM IST

প্রশাসক বোর্ডের বৈঠকে উপস্থিত ছিলেন পৌরনিগমের চেয়ারম্যান গৌতম দেব, রঞ্জন সরকার, অলোক চক্রবর্তী, শিলিগুড়ি মহকুমাশাসক শিবরাজ ভেঙ্কটরাও পাটিল, শিলিগুড়ি পৌরনিগমের কমিশনার সোনাম ওয়াংদি ভুটিয়া-সহ অন্যান্যরা ৷

Siliguri
মহানন্দায় জলস্ফীতি, সমস্ত সেতুর টেকনিক্যাল অডিটের সিদ্ধান্ত প্রশাসক বোর্ডের

শিলিগুড়ি, 21 অক্টোবর : টানা বৃষ্টির ফলে মহানন্দা নদীর জলস্ফীতির কারণে শিলিগুড়ি সংলগ্ন মাটিগাড়া বালাসন সেতু ক্ষতিগ্রস্ত হয়েছিল । যার ফলে ওই সেতু দিয়ে যান চলাচল বন্ধ রাখতে বাধ্য হয়েছিল জেলা প্রশাসন । তার জেরে 31 নম্বর জাতীয় সড়ক দিয়ে যান চলাচলে ব্যাঘাত ঘটে । ওই ঘটনার পরই নড়েচড়ে বসে শিলিগুড়ি পৌরনিগমের প্রশাসক বোর্ড । শিলিগুড়ি পৌরনিগমের অধীনে থাকা সমস্ত সেতুর টেকনিক্যাল অডিট করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসক বোর্ড ।

আরও পড়ুন :Gariahat Double Murder : "খুন করতে নিষেধ করেছিলাম স্যার", স্বীকারোক্তি ধৃত মিঠুর

বৃহস্পতিবার শিলিগুড়ি পৌরনিগমের পূর্ত দফতর জেলা প্রশাসন শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের আধিকারিকদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক সারে শিলিগুড়ি পৌরনিগমের প্রশাসক মণ্ডলী । সেখানেই সমস্ত সেতুর টেকনিক্যাল অডিট করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসক বোর্ড ৷ কলকাতার একটি সংস্থার মাধ্যমে সমস্ত সেতুর পরিস্থিতি যাচাই করে দেখার পাশাপাশি সেগুলি যুদ্ধকালীন তৎপরতায় সাড়াই এবং মেরামতের কাজে নামবে পৌরনিগম । বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওই সিদ্ধান্তের কথা জানান প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব ।

পাশাপাশি তিনি বলেন, জাতীয় সড়ক কর্তৃপক্ষের অধীনে শহরে পুরো এলাকায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সেতু রয়েছে ৷ সেগুলির পরিস্থিতি খতিয়ে দেখার জন্য জাতীয় সড়ক কর্তৃপক্ষকে আবেদন জানানো হয়েছে । বালাসন শহরে জাতীয় সড়ক কর্তৃপক্ষের অধীনে থাকা সেতুগুলোর পরিস্থিতি যাচাই করতে কলকাতা থেকে একটি বিশেষ দল পরিদর্শনে আসছে । সেই সংস্থার সদস্যরা রিপোর্ট দিলে সেই অনুযায়ী দ্রুত মেরামত এবং সংস্কারের কাজে নামবে বলে জানিয়েছেন তিনি । পাশাপাশি বালাসন সেতু বন্ধ থাকায় শিলিগুড়ি শহরে কিছুটা যানজটের সৃষ্টি হচ্ছে, যার জেরে দমকল বিভাগকে কিছুটা সমস্যার মুখে পড়তে হচ্ছে বলেও জানিয়েছেন তিনি ।

এছাড়াও বিপর্যয় মোকাবিলা দলের প্রতিনিধিদের সাথে বৈঠকের পর শহরে নিকাশি ব্যবস্থা এবং নদী তীরবর্তী ওয়ার্ডগুলোর উপর বিশেষ নজরদারির সিদ্ধান্ত নিয়েছে শিলিগুড়ি পৌরনিগম । কন্ট্রোল রুম খোলার পাশাপাশি বিপর্যয় ক্ষতিগ্রস্ত পরিবারদের নিরাপদ আশ্রয় রাখার জন্য বেশ কয়েকটি প্রস্তুত রাখা হয়েছে পৌরনিগমের তরফে । সেচ দফতরের সঙ্গে যোগাযোগ রেখে নদীর জলস্ফীতির পরিস্থিতির উপর বিশেষ নজরদারি চালাবে পৌরনিগম ।

ABOUT THE AUTHOR

...view details